বাংলাদেশে তৈরি হবে মাইক্রোসফটের নির্বাহী
বাংলাদেশে তৈরি হবে মাইক্রোসফটের নির্বাহী
সংগীতা ঘোষ
২০১৫-১২-১০ ২১:৫৬:৫৩
প্রিন্টঅ-অ+


পরিকল্পনা মন্ত্রী আ হ ম মোস্তফা কামাল মন্তব্য করেছেন, তরুণদের স্বপ্ন দেখালে একদিন বাংলাদেশে মাইক্রোসফটের মতো কোম্পানির প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) তৈরি হবে। হোটেল সোনারগাঁও বিজনেস প্রসেস আউটসোর্সিং (বিপিও) সামিট সিএক্সও নাইটে বৃহস্পতিবার (১০ ডিসেম্বর) সন্ধ্যায় তিনি এ মন্তব্য করেন।

তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগ ও বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব কলসেন্টার অ্যান্ড আউটসোর্সিং (বিএসিসিও) যৌথভাবে দু’দিনব্যাপী এ সামিটের আয়োজন করে।

দুইদিনব্যাপী এ অনুষ্ঠানের উদ্বোধন করেন প্রধানমন্ত্রীর তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিষয়ক উপদেষ্টা সজীব ওয়াজেদ জয়।

প্রথমবারের মতো দু’দিনের এ সামিটে বিদ্যুৎ প্রতিমন্ত্রী নসরুল হামিদ, পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম, বাংলাদেশ ব্যাংক গর্ভনরসহ ৭৯ জন দেশি ও নয়জন বিদেশি প্রযুক্তিবিদ অংশ নেন। এছাড়াও সামিটে ১২টি সেশনে ১০ হাজারের বেশি তরুণ-তরুণী ও উদ্যোক্তা অংশ নেন।

প্রধান অতিথির বক্তব্যে পরিকল্পনা মন্ত্রী বলেন, ভারতের সত্য নাদেলা যদি মাইক্রোসফটের সিইও হতে পারে বাংলাদেশে তারা কেন পারবেন না। তরুণদের স্বপ্ন দেখাতে হবে। স্বপ্নের সঙ্গে তাদের লজিস্টিক সাপোর্টসহ সব ধরনের সহযোগিতা করলে বাংলাদেশে সত্য নাদেলা তৈরি হবে।

মোস্তফা কামাল আরও বলেন, অনেকে প্রশ্ন করেন, এতো সমস্যার পরও কিভাবে জিডিপি প্রবৃদ্ধি সাত শতাংশ ধরে রাখবে বাংলাদেশ। তখন আমার একটাই উত্তর থাকে, আমরা বীরের জাতি, আমাদের দেশের মানুষই আমাদের বড় সম্পদ।

এসময় বাংলাদেশের আইসিটি খাতকে সম্ভাবনাময় জানিয়ে তিনি বলেন, দেশে ক্রিকেটের পর আইসিটি খাত সম্ভাবনাময়। ভবিষ্যতে আইসিটি খাত থেকে বৈদেশিক উপার্জন হবে নজরকাড়া।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি (আইসিটি) প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক। অনুষ্ঠানে আইসিটি সচিব শ্যাম সুন্দর সিকদার, বিএসিসিও সভাপতি আহমেদুল হক বক্তব্য রাখেন।

এসময় আরও উপস্থিত ছিলেন বেসরকারি মোবাইল ফোন কোম্পানি এয়ারটেলের সিইও বিডি শর্মা।

ইঞ্জিনিয়রবিডি ডটকম-এর প্রকাশিত প্রচারিত কোনো সংবাদ, তথ্য, রেখাচিত্র, ভিডিও, অডিও কনটেন্ট কপিরাইট অাইনে পু্র্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবেনা ।

মন্তব্য

মন্তব্যে প্রকাশিত মত মন্তব্যকারীর একান্তই নিজস্ব। মন্তব্যকারীর বক্তব্যের বিষয়বস্তু নিয়ে ইঞ্জিনিয়রবিডি ডটকম-এর কর্তৃপক্ষ আইনগত বা অন্য কোনো দায় নেবে না।

স্বদেশ এর অারো খবর