ইভটিজিং রোধে পুলিশের বিশেষ টিম
ইভটিজিং রোধে পুলিশের বিশেষ টিম
ডেস্ক রিপোর্ট
২০১৭-০৪-১২ ০১:০০:১৬
প্রিন্টঅ-অ+


পয়লা বৈশাখে রাজধানীতে ইভটিজিং রোধে বিশেষ ব্যবস্থা নিয়েছে পুলিশ। পোশাকধারী ও সাদা পোশাকের পুলিশ সদস্যদের সমন্বয়ে বিশেষ টিম গঠন করা হয়েছে। নারীদেরকে উত্যক্ত করা হলে উত্যক্তকারির বিরুদ্ধে তাৎক্ষণিক ব্যবস্থা নেবে এ টিম।

পুলিশ কমিশনার আছাদুজ্জামান মিয়া বলেছেন, ‘অতীত অভিজ্ঞতা থেকে এ ব্যবস্থা নেয়া হয়েছে। পয়লা বৈশাখের উৎসব শান্তিপূর্ণ করতে একই সঙ্গে সকলের সহযোগিতাও লাগবে। আর উত্যক্তকারিদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে টিমের সদস্যদের বিশেষ নির্দেশনা দেয়া হয়েছে।’

পুলিশ সূত্রগুলো জানিয়েছে, রাজধানীর রমনা ও ঢাকা বিশ্ববিদ্যালয় এলাকায় এ টিমের তৎপরতা বেশি থাকবে। মেয়েদেরকে উত্যক্ত করার ঘটনা আঁচ করতে পারলেই প্রয়োজনীয় ব্যবস্থা নেবে টিমের সদস্যরা। এছাড়া রাজধানীর গুরুত্বপূর্ণ মোড়ে তারা থাকবে। টিমের সঙ্গে এলাকার থানা পুলিশের সার্বক্ষণিক যোগাযোগ থাকবে। আর টিমের দায়িত্বে আছেন একজন উপ-পুলিশ কমিশনার (ডিসি)। তিনিই টিমের কর্মকা- নিয়ন্ত্রণ করবেন। পয়লা বৈশাখের প্রথম প্রহর থেকে এ টিমের কাজ শুরু হবে।

ইঞ্জিনিয়রবিডি ডটকম-এর প্রকাশিত প্রচারিত কোনো সংবাদ, তথ্য, রেখাচিত্র, ভিডিও, অডিও কনটেন্ট কপিরাইট অাইনে পু্র্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবেনা ।

মন্তব্য

মন্তব্যে প্রকাশিত মত মন্তব্যকারীর একান্তই নিজস্ব। মন্তব্যকারীর বক্তব্যের বিষয়বস্তু নিয়ে ইঞ্জিনিয়রবিডি ডটকম-এর কর্তৃপক্ষ আইনগত বা অন্য কোনো দায় নেবে না।

স্বদেশ এর অারো খবর