টানা ষষ্ঠবার বিশ্ব সেরা কর্মক্ষেত্রের খেতাব পেল গুগল
টানা ষষ্ঠবার বিশ্ব সেরা কর্মক্ষেত্রের খেতাব পেল গুগল
ডেস্ক রিপোর্ট
২০১৭-০৪-১০ ০১:১৬:৩৮
প্রিন্টঅ-অ+


প্রতিবছরের মতো এবারও বিশ্বের সেরা ১০০টি প্রতিষ্ঠানের তালিকা প্রকাশ করেছে ফরচুন ম্যাগাজিন। আর এ তালিকায় ষষ্ঠবারের মতো বিশ্ব সেরা কর্মক্ষেত্রের খেতাব পেল গুগল। কর্মক্ষেত্রে কর্মীদের নানা সুযোগ-সুবিধা দেওয়ার ক্ষেত্রে ম্যাগাজিনের দৃষ্টিতে বিশ্বের সেরা প্রতিষ্ঠান হিসেবে নির্বাচিত হয়েছে এ প্রযুক্তি প্রতিষ্ঠানটি।

কর্মীদের পিতৃত্বকালীন ছুটি, নতুন বাবাদের ৫০০ ডলার প্রদান, রাতে থাকার সুব্যবস্থা, ফ্রি মেডিক্যাল সুবিধাসহ মানসিক প্রশান্তির জন্য বিশ্রামাগার, লাইব্রেরি ও খেলার ব্যবস্থা, বিনামূল্যে খাবার, সেলুন, লন্ড্রি সুবিধার মতো সুষ্ঠু কাজের পরিবেশের ক্ষেত্রে অভিনব পদক্ষেপের জন্য বরাবরই প্রশংসিত হয়ে আসছে গুগল।

শুধু কাজেই নয়, কর্মীদের উন্নয়নও বিশ্বাস করে গুগল। তাই কর্মীদের পছন্দ অনুযায়ী প্রকল্পে কাজ করতে দেওয়া, অন্যদের প্রশিক্ষণ দেওয়ার মাধ্যমে সৃজনশীলতায় উদ্বুদ্ধ করাসহ নানা ভাবে উৎসাহ দিয়ে থাকে এ প্রতিষ্ঠানটি।

তাইতো ৮০ ভাগ গুগলার্স তাদের কর্মক্ষেত্রকে নিরাপদ ও সমেত হিসেবে অভিহিত করেছে। গুগল টানা ছয়বার এ ক্ষেত্রে বিশ্বের সেরা প্রতিষ্ঠান নির্বাচিত হলেও প্রতিষ্ঠানটি শুরুর পর থেকে ১১ বছরে মোট আটবার এ শীর্ষস্থান অধিকার করল।

এ তালিকায় থাকা সেরা ১০টি প্রতিষ্ঠান হলো ১. গুগল, ২. ওয়েগম্যানস ফুড মার্কেটস, ৩. দ্য বোস্টন কনসাল্টিং গ্রুপ, ৪. বেয়ার্ড, ৫. এডওয়ার্ড জনস, ৬. জেনেনটেক, ৭. আলটিমেট সফটওয়্যার, ৮. সেলসফোর্স, ৯. অ্যাকুইটি ইনসুরেন্স, ১০. কুইকেন লোনস।

ইঞ্জিনিয়রবিডি ডটকম-এর প্রকাশিত প্রচারিত কোনো সংবাদ, তথ্য, রেখাচিত্র, ভিডিও, অডিও কনটেন্ট কপিরাইট অাইনে পু্র্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবেনা ।

মন্তব্য

মন্তব্যে প্রকাশিত মত মন্তব্যকারীর একান্তই নিজস্ব। মন্তব্যকারীর বক্তব্যের বিষয়বস্তু নিয়ে ইঞ্জিনিয়রবিডি ডটকম-এর কর্তৃপক্ষ আইনগত বা অন্য কোনো দায় নেবে না।

বিজ্ঞান প্রযুক্তি এর অারো খবর