পাওয়া যাচ্ছে মোবাইল অ্যাপ ‘মাশরাফি-দ্যা ক্যাপ্টেন’
পাওয়া যাচ্ছে মোবাইল অ্যাপ ‘মাশরাফি-দ্যা ক্যাপ্টেন’
ডেস্ক রিপোর্ট
২০১৭-০৪-১০ ০১:১৫:০২
প্রিন্টঅ-অ+


ক্রিকেট মাঠ থেকে প্রযুক্তি জগত! সব কিছুতেই যেন মাশরাফি। তাইতো বাংলাদেশের ‘সাবেক’ টি-টোয়েন্টি অধিনায়ক মাশরাফি বিন মুর্তজাকে নিয়ে এবার তৈরি হলো মোবাইল অ্যাপ। বাংলাদেশের হয়ে আন্তর্জাতিক টি-টোয়েন্টি থেকে অবসর নেওয়ার দুদিনের মধ্যে এমন ঘোষণা দিলো নির্মাতা প্রতিষ্ঠান ৭১ ল্যাব।

অ্যাপটির নাম রাখা হয়েছে ‘মাশরাফি-দ্যা ক্যাপ্টেন’। মূলত, মাশরাফির সংক্ষিপ্ত জীবনী নিয়ে তৈরি হয়েছে অ্যাপটি। এখানে রয়েছে তার উক্তি, পরিবারের গল্প, দূর্লভ কিছু ছবি, ম্যাচের পরিসংখ্যানসহ আরও কিছু তথ্য। পাশাপাশি তার জীবনী তো আছেই। গুগল প্লে-স্টোরে বিনামূল্যে পাওয়া যাচ্ছে অ্যাপটি।

উল্লেখ্য, শ্রীলঙ্কার বিপক্ষে মাত্র শেষ হওয়া দুই ম্যাচ টি-টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচে টস করতে নেমেই মাশরাফি জানান এই সিরিজটিই তার ক্যারিয়ারের শেষ টি-টোয়েন্টি। এরপর আর বাংলাদেশের হয়ে ক্রিকেটের সংক্ষিপ্ত ফরম্যাটে খেলবেন না তিনি। প্রথম ম্যাচটি হারলেও, শেষ ম্যাচে তার নেতৃত্বে জয় তুলে নেয় বাংলাদেশ দল।

২০০৬ সালে অভিষেক করার পর থেকে অবসর নেওয়ার আগ পর্যন্ত সবমিলিয়ে ৫৪ টি টি-টোয়েন্টি ম্যাচ খেলেছেন মাশরাফি। ব্যাট হাতে রান তুলেছেন ৩৭৭, উইকেট নিয়েছেন ৪২টি।

ইঞ্জিনিয়রবিডি ডটকম-এর প্রকাশিত প্রচারিত কোনো সংবাদ, তথ্য, রেখাচিত্র, ভিডিও, অডিও কনটেন্ট কপিরাইট অাইনে পু্র্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবেনা ।

মন্তব্য

মন্তব্যে প্রকাশিত মত মন্তব্যকারীর একান্তই নিজস্ব। মন্তব্যকারীর বক্তব্যের বিষয়বস্তু নিয়ে ইঞ্জিনিয়রবিডি ডটকম-এর কর্তৃপক্ষ আইনগত বা অন্য কোনো দায় নেবে না।

ক্রীড়া এর অারো খবর