শতভাগ পেনশন সমর্পণকারীরাও নববর্ষ ভাতা পাবেন
শতভাগ পেনশন সমর্পণকারীরাও নববর্ষ ভাতা পাবেন
ডেস্ক রিপোর্ট
২০১৭-০৪-১০ ০১:০৩:৫০
প্রিন্টঅ-অ+


শতভাগ পেনশন সমর্পণকারী সরকারি চাকরিজীবীরাও নববর্ষ ভাতা পেতে যাচ্ছেন। সম্প্রতি অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত এ সংক্রান্ত একটি সরকারি আদেশে সম্মতি দিয়েছেন। আগামী দু-একদিনের মধ্যে অর্থ মন্ত্রণালয়ের বাস্তবায়ন শাখা থেকে এ সংক্রান্ত একটি প্রজ্ঞাপন জারি হতে পারে বলে সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে।

সূত্র জানায়, পেনশনে যাওয়া চাকরিজীবীরা বছরে দুটি করে উৎসব ভাতা এবং চিকিৎসা ভাতা পেয়ে আসছেন। গত বছর থেকে সরকার নববর্ষ ভাতা চালু করে। তবে যে সমস্ত চাকরিজীবী শতভাগ পেনশন সমর্পণ করেছেন তারা নববর্ষ ভাতা পেতেন না। চলতি বছর থেকে শতভাগ পেনশন সমর্পণকারীরাও নববর্ষ ভাতার আওতায় আসছেন।

সূত্র জানায়, বর্তমানে শতভাগ পেনশন সমর্পণকারীর সংখ্যা প্রায় ৯৫ হাজার। এদের নববর্ষ ভাতার আওতায় আনা হলে সরকারের অতিরিক্ত ১৩ কোটি টাকা প্রয়োজন হবে। শতভাগ পেনশন সমর্পণকারীদেরকে নববর্ষ ভাতায় অন্তর্ভূক্তের বিষয়টি সম্পূর্ণ মানবিক দিক বিবেচনা করে দেয়া হচ্ছে। যেহেতু বিষয়টি গত বছর থেকে চালু হয়েছে কাজেই নতুন করে অন্তর্ভূক্তরাও নববর্ষ ভাতা চালু হওয়ার বছর থেকেই বকেয়াসহ পেতে পারেন। তবে বিষয়টি প্রজ্ঞাপন জারি হওয়ার পর নিশ্চিত হওয়া যাবে।

আসছে নববর্ষের আগেই তারা এ ভাতা পাচ্ছেন কিনা- এ প্রশ্নের জবাবে সংশ্লিষ্ট একজন কর্মকর্তা বলেন, ‘প্রজ্ঞাপন জারি হওয়ার পর দ্রুত সময়ের মধ্যেই যাতে নতুন করে অন্তর্ভূক্তরা এ ভাতা পেতে পারেন সে বিষয়টি গুরুত্বের সঙ্গে বিবেচনা করা হবে।’

ইঞ্জিনিয়রবিডি ডটকম-এর প্রকাশিত প্রচারিত কোনো সংবাদ, তথ্য, রেখাচিত্র, ভিডিও, অডিও কনটেন্ট কপিরাইট অাইনে পু্র্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবেনা ।

মন্তব্য

মন্তব্যে প্রকাশিত মত মন্তব্যকারীর একান্তই নিজস্ব। মন্তব্যকারীর বক্তব্যের বিষয়বস্তু নিয়ে ইঞ্জিনিয়রবিডি ডটকম-এর কর্তৃপক্ষ আইনগত বা অন্য কোনো দায় নেবে না।

বিবিধ এর অারো খবর