১৫ এপ্রিল থেকে থাকছে না সিটিং সার্ভিস
১৫ এপ্রিল থেকে থাকছে না সিটিং সার্ভিস
ডেস্ক রিপোর্ট
২০১৭-০৪-০৫ ০০:৫৪:০৪
প্রিন্টঅ-অ+


আগামী ১৫ এপ্রিল থেকে রাজধানী ঢাকাতে কোনো গেট লক বা সিটিং সার্ভিস বাস থাকবে না বলে জানিয়েছেন বাংলাদেশ সড়ক পরিবহন সমিতির সাধারণ সম্পাদক খন্দকার এনায়েতউল্লাহ।

মঙ্গলবার রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশনে বাংলাদেশে (আইইবি) সড়ক পরিবহন সমিতি আয়োজিত এক সংবাদ সম্মেলনে তিনি এ কথা জানান।

তিনি বলেন, সভায় সিদ্ধান্ত নেওয়া হয়েছে- রাজধানীতে সিটিং সার্ভিস, গেট লক, বিরতিহীন কিংবা স্পেশাল সার্ভিস নামের কোনো গণপরিবহন থাকবে না। ওই দিন থেকে বিআরটিএ-নির্ধারিত ভাড়া যাত্রীদের কাছে আদায় করা হবে। যারা এ নির্দেশনা মানবে না তাদের বিরেুদ্ধে সংগঠনের পক্ষ থেকে ব্যবস্থা নেওয়া হবে। ট্রাকের বাম্পার কিংবা অ্যাঙ্গেলও আগামী ১৫ এপ্রিলের মধ্যে খুলে ফেলতে বলা হয়েছে।

খন্দকার এনায়েতউল্লাহ বলেন, রাজধানীতে সিটিং সার্ভিসের নামে নানা ধরনের অনিয়ম পরিলক্ষিত হয়েছে। এ ছাড়া সিটিং সার্ভিসে অতিরিক্ত ভাড়া নেওয়ার অভিযোগও দীর্ঘদিনের। সমিতির পক্ষ থেকে অভিযোগ তদন্ত করে এই সার্ভিস বন্ধ করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

তিনি বলেন, আজকের সভায় সব সিটিং কোম্পানির মালিককে ডাকা হয়েছে। তাদের সামনে এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

বিআরটিএ সূত্র জানায়, ২০১৬ সালের অক্টোবরে রাজধানী ও এর পার্শ্ববর্তী পাঁচ জেলায় চলাচলকারী সিএনজিচালিত বাসের ভাড়া কিলোমিটার প্রতি ১০ পয়সা বাড়ায় সরকার। বাসের ভাড়া কিলোমিটারে এক টাকা ৭০ পয়সা। মিনিবাসে এক টাকা ৬০ পয়সা। বাসে সর্বনিম্ন ভাড়া সাত টাকা ও মিনিবাসে পাঁচ টাকা নির্ধারণ করে বিআরটিএ। প্রায় সব বাসই সরকার-নির্ধারিত ভাড়ার চেয়ে আদায় করছে অতিরিক্ত ভাড়া। অনিয়ম ঠেকাতে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন (ডিএসসিসি), জেলা প্রশাসন ও বাংলাদেশ রোড ট্রান্সপোর্ট অথরিটির (বিআরটিএ) কর্মকর্তারা অভিযান পরিচালনা করছে।

ইঞ্জিনিয়রবিডি ডটকম-এর প্রকাশিত প্রচারিত কোনো সংবাদ, তথ্য, রেখাচিত্র, ভিডিও, অডিও কনটেন্ট কপিরাইট অাইনে পু্র্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবেনা ।

মন্তব্য

মন্তব্যে প্রকাশিত মত মন্তব্যকারীর একান্তই নিজস্ব। মন্তব্যকারীর বক্তব্যের বিষয়বস্তু নিয়ে ইঞ্জিনিয়রবিডি ডটকম-এর কর্তৃপক্ষ আইনগত বা অন্য কোনো দায় নেবে না।

বিবিধ এর অারো খবর