আক্রমণাত্মক ক্রিকেট খেলবে বাংলাদেশ
আক্রমণাত্মক ক্রিকেট খেলবে বাংলাদেশ
ডেস্ক রিপোর্ট
২০১৭-০৩-৩১ ২২:৫১:০৫
প্রিন্টঅ-অ+


শ্রীলঙ্কার বিপক্ষে শনিবার তৃতীয় ওয়ানডে ম্যাচে আক্রমণাত্মক ক্রিকেট খেলার কথা জানিয়েছেন মাশরাফির বিন মুর্তজা। আক্রমণাত্মক ক্রিকেট বাংলাদেশকে দিতে পারে সর্বোচ্চ সাফল্য। সেখানে রক্ষণাত্মক ক্রিকেট উল্টো ফল বয়ে আনতে পারে।

শুক্রবার ম্যাচ পূর্ববর্তী সংবাদ সম্মেলনে মাশরাফি বিন মুর্তজা বলেন,‘মাঠে রক্ষণাত্মক কৌশলে অবলম্বন করতে হবে, না হয় আক্রমণাত্মক ক্রিকেট খেলতে হবে। ক্রিকেট খেলায় রক্ষণাত্মক হয়ে খেললে কোনো লাভ হবে না। জয় পাওয়া সম্ভব হবে না। আমার চাওয়া আক্রমণাত্মক ক্রিকেট। বাংলাদেশ আক্রমণাত্মক ক্রিকেট খেলবে।’

লঙ্কানদের বিপক্ষে প্রথম ওয়ানডেতে দ্রুত উইকেট পড়ে যাওয়ার পরও সাকিব আল হাসান মাঠে নেমে আক্রমণাত্মক ক্রিকেট খেলেন। নিয়মিত বিরতিতে বাউন্ডারি মারেন। এক-দুই রানে স্ট্রাইক রোটেট করেন ঠিকমত। পাশাপাশি তামিম ইকবাল সেট হওয়ার পর রান করেন হাতখুলে। শেষ সময়ে ক্রিজে এসে দ্রুত রান তুলতে কার্পণ্য করেননি মোসাদ্দেক ও মাহমুদউল্লাহ। দ্বিতীয় ওয়ানডেতে শুরুর দিকে বেহিসেবি বোলিং করলেও মাঝপথে ও শেষ দিকে লঙ্কান ব্যাটসম্যানদের উপর চড়াও হন তাসকিন আহমেদ, মেহেদী হাসান মিরাজ ও মাশরাফি বিন মুর্তজা। সব মিলিয়ে ছন্দে থাকা বাংলাদেশ আক্রমণাত্মক পথ বের করেছে বড় সাফল্য পেতে।

আক্রমণাত্মক ক্রিকেট বেছে নেওয়ার কারণ প্রসঙ্গে মাশরাফি বলেন,‘সতর্ক থেকে খেলা খুব কঠিন। তখন স্বাভাবিক খেলাটা খেলতে পারা যায় না। আমাদের দল এখানে পরপর দুটি ম্যাচ জিতেছে। একটি টেস্ট, একটি ওয়ানডে। আমাদের সতর্ক হওয়ার পাশাপাশি ফুরফুরে থাকা জরুরি। আমরা সামনে যে পরিকল্পনা করব সেই পরিকল্পনায় খেলা জরুরি।’

ইঞ্জিনিয়রবিডি ডটকম-এর প্রকাশিত প্রচারিত কোনো সংবাদ, তথ্য, রেখাচিত্র, ভিডিও, অডিও কনটেন্ট কপিরাইট অাইনে পু্র্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবেনা ।

মন্তব্য

মন্তব্যে প্রকাশিত মত মন্তব্যকারীর একান্তই নিজস্ব। মন্তব্যকারীর বক্তব্যের বিষয়বস্তু নিয়ে ইঞ্জিনিয়রবিডি ডটকম-এর কর্তৃপক্ষ আইনগত বা অন্য কোনো দায় নেবে না।

ক্রীড়া এর অারো খবর