আতিয়া মহল বুঝিয়ে দেওয়া হলো পুলিশকে
আতিয়া মহল বুঝিয়ে দেওয়া হলো পুলিশকে
ডেস্ক রিপোর্ট
২০১৭-০৩-২৮ ১৮:৪১:০৬
প্রিন্টঅ-অ+


সিলেটের দক্ষিণ সুরমা এলাকার শিববাড়ির জঙ্গি আস্তানা আতিয়া মহল পুলিশকে বুঝিয়ে দেওয়া হয়েছে। কাগজেপত্রে পুলিশকে ভবনটি বুঝিয়ে দিয়ে সেনাবাহিনী নিজেদের যানবাহন ও সরঞ্জাম সরিয়ে নেওয়ার কাজ করছে। একইসঙ্গে দুই জঙ্গির লাশও হস্তান্তর করা হয়েছে। লাশ সিলেট ওসমানী মেডিক্যাল কলেজ হাসপাতালের মর্গে পাঠানোর প্রস্তুতি চলছে। তবে সেনাবাহিনীর পক্ষ থেকে অভিযান ‘টোয়াইলাইট’ শেষ করার কোনও ঘোষণা আসেনি।

মোগলাবাজার থানার ওসি খায়রুল ফজল জানান, ‘সেনাবাহিনীর পক্ষ থেকে কাগজে কলমে আতিয়া মহলটি পুলিশের কাছে হস্তান্তর করা হয়েছে। আমরা এখন বোম ডিসপোজাল ইউনিটের সুইপিংয়ের অপেক্ষায় আছি। এরপরই পুলিশ ভেতরে যাবে।’

এর আগে সিলেট মহানগর পুলিশের অ্যাডিশনাল কমিশনার এস এম রোকনুদ্দিন বলেন, ‘আতিয়া মহল পুলিশকে বুঝিয়ে দেওয়ার প্রক্রিয়া চলছে। বুঝে পাওয়ার পর আইনগতভাবে যা যা করা দরকার পুলিশ তার সবই করবে।’

এদিকে অভিযান সংশ্লিষ্ট সূত্রে জানা যায়, মঙ্গলবার অভিযানের পঞ্চম দিনে আতিয়া মহলে অন্তত আটটা বিস্ফোরণের শব্দ পাওয়া পাওয়া গেছে। বোমা নিষ্ক্রিয় করার সময়ে এসব বিস্ফোরণ হয়।

জালালাবাদ ক্যান্টনমেন্টে সন্ধ্যা ৭টার পর সেনাবাহিনীর পক্ষে সংবাদ সম্মেলন হওয়ার কথা রয়েছে।

উল্লেখ্য, মঙ্গলবার পঞ্চম দিনের মতো আতিয়া মহলে অভিযান অব্যাহত রাখে সেনাবাহিনীর প্যারা-কমান্ডোর টিমের সদস্যরা। এ দিন সেখানে কোনও গোলাগুলির শব্দ পাওয়া যায়নি। আতিয়া মহল এলাকায় এখনও সবার প্রবেশ নিষিদ্ধ রয়েছে।

সোমবার রাতে সংবাদ সম্মেলন করে সেনাবাহিনী জানায়, তাদের অভিযানে এক নারীসহ চার জঙ্গি নিহত হয়েছে। জঙ্গি আস্তানায় আর কোনও জীবিত জঙ্গি নেই। তিনি আরও বলেন, ‘আমাদের এখান থেকে যখন সমাপ্তি ঘোষণা করা হবে, তখন আমরা স্থানটা পুলিশের কাছে হস্তান্তর করবো। আমরা ভেতর থেকে ডেড বডি নিয়ে এসেছি। আস্তানা থেকে তারা কেউ বের হতে পারেনি।’

বৃহস্পতিবার (২৩ মার্চ) মধ্যরাতে আতিয়া মহলের নিচতলায় জঙ্গিরা অবস্থান করছে বলে জানতে পারে ঢাকার কাউন্টার টেরোরিজম ইউনিট। শুক্রবার (২৪ মার্চ) সকাল ৮টার দিকে ওই বাড়ির ভেতর থেকে গ্রেনেড ছোড়া হয়। পরে ঢাকা থেকে পুলিশের বিশেষায়িত ইউনিট সোয়াতকে পাঠানো হয় ঘটনাস্থলে। তবে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে সন্ধ্যা থেকে পুরো এলাকার নিয়ন্ত্রণে নেয় সেনাবাহিনীর প্যারা-কমান্ডো দল। পরদিন তারা ওই ভবনের অন্যান্য বাসিন্দাকে নিরাপদে সরিয়ে আনে।

২৫ মার্চ সন্ধ্যায় অভিযান নিয়ে সেনবাহিনীর সংবাদ সম্মেলন চলাকালে দুই দফা বিস্ফোরণে দুই পুলিশ কর্মকর্তাসহ ছয় জন নিহত হন। আহত হয়েছেন র‌্যাবের গোয়েন্দা বিভাগের প্রধানসহ অন্তত ৫০ জন।

ইঞ্জিনিয়রবিডি ডটকম-এর প্রকাশিত প্রচারিত কোনো সংবাদ, তথ্য, রেখাচিত্র, ভিডিও, অডিও কনটেন্ট কপিরাইট অাইনে পু্র্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবেনা ।

মন্তব্য

মন্তব্যে প্রকাশিত মত মন্তব্যকারীর একান্তই নিজস্ব। মন্তব্যকারীর বক্তব্যের বিষয়বস্তু নিয়ে ইঞ্জিনিয়রবিডি ডটকম-এর কর্তৃপক্ষ আইনগত বা অন্য কোনো দায় নেবে না।

স্বদেশ এর অারো খবর