ফেসবুক কমেন্টে আসছে জিআইএফ সুবিধা
ফেসবুক কমেন্টে আসছে জিআইএফ সুবিধা
ডেস্ক রিপোর্ট
২০১৭-০৩-২৮ ০২:০৮:২৪
প্রিন্টঅ-অ+


সামাজিক যোগাযোগের মাধ্যম ফেসবুক এবার পোস্টের কমেন্টে জিআইএফ (গ্রাফিক্স ইন্টারচেঞ্জ ফরম্যাট) নিয়ে পরীক্ষা চালাচ্ছে। তবে এই পরীক্ষা কেবল কিছু সংখ্যক ব্যবহারকারীর জন্য চালু করা হয়েছে বলে প্রতিষ্ঠানটির পক্ষ থেকে জানানো হয়েছে।

এ ব্যাপারে ফেসবুকের একজন মুখপাত্র এনগ্যাজেটে এক ই-মেইলে জানান, ‘আমরা কমেন্টে জিআইএফ সুবিধা নিয়ে পরীক্ষা শুরু করছি আর আমরা যখন পারবো তখন আরও বেশি জানাব ব্যবহারকারীদের, কিন্তু এখন আবারও বলছি এটি শুধুই একটি পরীক্ষা। ’

ফেসবুকের এই জিআইএফ সুবিধা বর্তমানে মেসেঞ্জারে চালু থাকা জিআইএফ এর মতোই কাজ করবে। এই সুবিধা চালু হলে ব্যবহারকারীরা জিফি বা টেনরের মতো জিফ সরবরাহকারীদের থেকে জিআইএফ নিয়ে কমেন্টে পোস্ট করতে পারবে। তবে ফেসবুক বিশ্বের কোন অংশের ব্যবহারকারীদের দিয়ে এই সুবিধা চালাচ্ছে তা নিয়ে এখনও কিছু জানা যায়নি।

সূত্র: এনগ্যাজেট

ইঞ্জিনিয়রবিডি ডটকম-এর প্রকাশিত প্রচারিত কোনো সংবাদ, তথ্য, রেখাচিত্র, ভিডিও, অডিও কনটেন্ট কপিরাইট অাইনে পু্র্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবেনা ।

মন্তব্য

মন্তব্যে প্রকাশিত মত মন্তব্যকারীর একান্তই নিজস্ব। মন্তব্যকারীর বক্তব্যের বিষয়বস্তু নিয়ে ইঞ্জিনিয়রবিডি ডটকম-এর কর্তৃপক্ষ আইনগত বা অন্য কোনো দায় নেবে না।

বিজ্ঞান প্রযুক্তি এর অারো খবর