আতিয়া মহলে ৪ জঙ্গির লাশ মিলেছে : সেনাবাহিনী
আতিয়া মহলে ৪ জঙ্গির লাশ মিলেছে : সেনাবাহিনী
ডেস্ক রিপোর্ট
২০১৭-০৩-২৮ ০১:১৮:১৭
প্রিন্টঅ-অ+


সিলেটের শিববাড়ির আতিয়া মহলে ৪ জঙ্গির লাশ মিলেছে। তাদের মধ্যে একজন নারী ও ৩ জন পুরুষ। জঙ্গি আস্তানায় আর কোনও জীবিত জঙ্গি নেই।

সোমবার সন্ধ্যা সাড়ে ৭টার দিকে সিলেটে ‘অপারেশন টোয়াইলাইট’ সম্পর্কে প্রেস ব্রিফিংয়ে এ তথ্য জানিয়েছেন ব্রিগেডিয়ার জেনারেল ফখরুল আহসান।

ব্রিফিংয়ে ফখরুল আহসান বলেন, ‘জঙ্গি আস্তানায় আর কোনও জীবিত জঙ্গি নেই। ওই বাড়িতে ব্যাপক বিস্ফোরক মজুদ রয়েছে। অভিযান এখনও শেষ হয়নি।’

তিনি বলেন, ‘ভেতর থেকে তারা এক্সপ্লোসিভ ফুটিয়েছে, গ্রেনেড চার্জ করেছে, গুলি করেছে। জঙ্গিরা সুইসাইডাল ভেস্ট পরা ছিল। পুরো বাড়ি কমান্ডোরা তল্লাশি করে দেখেছেন। প্রয়োজনে আরও তল্লাশি করা হবে।’

তিনি আরো বলেন, ‘সেনাবাহিনীর প্যারা কমান্ডোরা যে দুঃসাহসী অভিযান পরিচালনা করেছে, তাতে আমরা সবাই গর্বিত। নিজেদের কোনো ক্ষয়ক্ষতি ছাড়া সুন্দর-সফলভাবে অভিযানটা চলেছে।’

পুরো ভবন এখন কমান্ডোদের নিয়ন্ত্রণে। তবে এখনই অভিযান সমাপ্ত ঘোষণা করা হচ্ছে না। আনুষ্ঠানিকভাবে ভবনের নিয়ন্ত্রণ পুলিশের হাতে তুলে দিয়ে অভিযান সমাপ্ত ঘোষণা করা হবে।

প্রসঙ্গত, সিলেটের দক্ষিণ সুরমার শিববাড়ি এলাকার এই বাড়িটি গত বৃহস্পতিবার রাত থেকে ঘিরে রাখা হয়েছে। শুক্রবার ঢাকা থেকে পুলিশের বিশেষ ইউনিট সোয়াত সিলেটে গিয়ে পুলিশের সঙ্গে যোগ দেয় এবং ঘটনাস্থল ঘেরাও করে। শনিবার সকাল থেকে সেনাবাহিনীর প্যারা কমান্ডো দল ‘অপারেশন টোয়াইলাইট’ নামে অভিযান শুরু করে। এ অভিযানের মধ্যেই শনিবার সন্ধ্যায় দুই দফা বিস্ফোরণে দুই পুলিশ কর্মকর্তাসহ ছয়জন নিহত হয়। আহত হয় আরো ৪৪ জন।

ইঞ্জিনিয়রবিডি ডটকম-এর প্রকাশিত প্রচারিত কোনো সংবাদ, তথ্য, রেখাচিত্র, ভিডিও, অডিও কনটেন্ট কপিরাইট অাইনে পু্র্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবেনা ।

মন্তব্য

মন্তব্যে প্রকাশিত মত মন্তব্যকারীর একান্তই নিজস্ব। মন্তব্যকারীর বক্তব্যের বিষয়বস্তু নিয়ে ইঞ্জিনিয়রবিডি ডটকম-এর কর্তৃপক্ষ আইনগত বা অন্য কোনো দায় নেবে না।

স্বদেশ এর অারো খবর