জঙ্গি গ্রুপে বুয়েট থেকে পাস করা প্রকৌশলী, টার্গেট সরকারি স্থাপনা
জঙ্গি গ্রুপে বুয়েট থেকে পাস করা প্রকৌশলী, টার্গেট সরকারি স্থাপনা
২০১৭-০৩-২৫ ২১:০৬:২৪
প্রিন্টঅ-অ+


বুয়েট থেকে পাস করা দুই প্রকৌশলীসহ জেএমবি’র সারোয়ার-তামীম গ্রুপের ৫ জঙ্গিকে গ্রেফতার করেছে র‌্যাব। তাদের কাছ থেকে বিস্ফোরক, বোমা তৈরির সরঞ্জাম, জিহাদী বই ও নগদ টাকা উদ্ধার করা হয়েছে। প্রকৌশল সহায়তায় জঙ্গিরা সরকারি স্থাপনায় হামলার পরিকল্পনা করছিলো বলে র‌্যাব কর্মকর্তারা জানিয়েছেন।

কারওয়ান বাজারস্থ র‌্যাবের মিডিয়া সেন্টারে আয়োজিত এক প্রেস ব্রিফিংয়ে র‌্যাব এ তথ্য জানায়।

রাজধানীর বাড্ডা, লালবাগ ও মিরপুরসহ বিভিন্ন এলাকায় সোমবার রাতে অভিযান চালিয়ে গ্রেফতার করা হয় অলিউজ্জামান অলি, আনোয়ারুল আলম, সালেহ আহমেদ শীষ, আবুল কাশেম এবং মোহনকে। এদের মধ্যে অলি বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয় বুয়েট থেকে ইলেকট্রিক্যাল ইঞ্জিনিয়ারিংয়ে পাস করে একটি বহুজাতিক কোম্পানিতে কাজ করতো।

দলের অন্য সদস্যদের ইন্টারনেটে প্রশিক্ষণ দিতো সে। অলির সহপাঠী আনোয়ারুল আলমও বুয়েট থেকে পাস করেছে। কেমিক্যাল ইঞ্জিনিয়ারিংয়ে বিএসসি করে একটি কোচিং সেন্টারে শিক্ষকতা করতো আলম। সে বোমা তৈরিতে পারদর্শী। অন্যদের মধ্যে সালেহ আহমেদ শীষ ও মোহন অস্ত্র চালনায় চট্টগাম থেকে প্রশিক্ষণ নেয়। আর আবুল কাশেম করতো উদ্ধুদ্ধকরণের কাজ।

সংবাদ সম্মেলনে র‌্যাবের অতিরিক্ত মহাপরিচালক কর্নেল মো. আনোয়ার লতিফ খান জানা, সরকারি স্থাপনায় নাশকতার জন্য মনির ও সালমান নামে দু’জনকে দায়িত্ব দেয়া হয়। ওই দুজনকে গ্রেফতারে অভিযান চলছে।
গ্রেফতার ৫ জঙ্গি ১০ থেকে ১২ জনের একটি মিলে একটি সেলের সদস্য। জঙ্গিরা যাতে এরকম ছোট ছোট দলে সংগঠিত হতে না পারে সেজন্য গোয়েন্দা নজরদারি বাড়িয়েছে এলিট ফোর্স র‌্যাব।

ইঞ্জিনিয়রবিডি ডটকম-এর প্রকাশিত প্রচারিত কোনো সংবাদ, তথ্য, রেখাচিত্র, ভিডিও, অডিও কনটেন্ট কপিরাইট অাইনে পু্র্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবেনা ।

মন্তব্য

মন্তব্যে প্রকাশিত মত মন্তব্যকারীর একান্তই নিজস্ব। মন্তব্যকারীর বক্তব্যের বিষয়বস্তু নিয়ে ইঞ্জিনিয়রবিডি ডটকম-এর কর্তৃপক্ষ আইনগত বা অন্য কোনো দায় নেবে না।

বিশেষ প্রতিবেদন এর অারো খবর