বিমানবন্দরে "আত্মঘাতী বিস্ফোরণে" নিহত ১
বিমানবন্দরে "আত্মঘাতী বিস্ফোরণে" নিহত ১
২০১৭-০৩-২৪ ২২:১০:৪৮
প্রিন্টঅ-অ+


ঢাকার হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর সড়কের গোলচত্বর এলাকায় ট্রাফিক পুলিশ বক্সের অদূরে আত্মঘাতী বিস্ফোরণে একজন নিহত হয়েছে।

শুক্রবার সন্ধ্যায় এ ঘটনার পর আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা ঘটনাস্থল ঘিরে রেখেছেন। নিহতের পরিচয় জানা যায়নি। এ ঘটনার পর পর বিমানবন্দর এলাকাসহ রাজধানীজুড়ে নিরাপত্তা বাড়ানো হয়েছে।

শুক্রবার সন্ধ্যা সোয়া ৭টার দিকে এ ঘটনা ঘটে বলে সমকালকে নিশ্চিত করেছেন বিমানবন্দর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নূরে আজম মিয়া।

তিনি জানান, বিমানবন্দর সড়কের গোলচত্বর থেকে প্রায় ১০ গজ দূরে বিস্ফোরণের ঘটনায় এক যুবক নিহত হয়েছে। এতে আর কারও হতাহতের খবর পাওয়া যায়নি। খবর পেয়ে সেখানে ছুটে যায় পুলিশ।

এক সপ্তাহ আগে গত ১৭ মার্চ বিমানবন্দরের অদূরে আশকোনায় প্রস্তাবিত র‌্যাব সদরদফতরের অস্থায়ী ক্যাম্পে আত্মঘাতী হামলায় সন্দেহভাজন এক জঙ্গি নিহত হয়। এর পরদিন ভোরে খিলগাঁওয়ের শেখের জায়গায় র‌্যাবের চেকপোস্টে গুলিতে নিহত হয় সন্দেহভাজন আরেক জঙ্গি।

পুলিশের বিমানবন্দর জোনের সহকারী কমিশনার রুহুল আমিন সাগর সমকালকে বলেন, তাৎক্ষণিকভাবে এ ঘটনার বিস্তারিত জানা যায়নি। তবে নিহত যুবক বোমা বহন করছিল বলে ধারণা করা হচ্ছে।

নিহত ব্যক্তি কোনো জঙ্গিগোষ্ঠীর সদস্য হয়ে থাকতে পারেও বলে ধারণা করছেন এই পুলিশ কর্মকর্তা।

সরেজমিনে দেখা যায়, ট্রাফিক পুলিশের উত্তরা অঞ্চলের সহকারী কমিশনারের কার্যালয়ের পাশের ফুটপাতে পড়ে আছে এক যুবকের ছিন্নভিন্ন মৃতদেহ। বিস্ফোরণে তার নাড়িভুঁড়ি বেরিয়ে গেছে। পরনে জিন্স প্যান্ট ও সাদা-কালো গেঞ্জি, পায়ে কেডস। তার বয়স আনুমানিক ২৫ বছর। মৃতদেহ থেকে চার-পাঁচ গজ দূরে একটি ট্রলি ব্যাগ পড়ে ছিল। সেটিতে কী আছে তাৎক্ষণিকভাবে জানা যায়নি। সেটিতে বোমা বা বিস্ফোরক জাতীয় কিছু আছে কি-না, তা স্ক্যান করে দেখা হবে। বিস্ফোরণে ট্রাফিকের সহকারী কমিশনার কার্যালয়ের জানালার কাচ ভেঙে গেছে।

ইঞ্জিনিয়রবিডি ডটকম-এর প্রকাশিত প্রচারিত কোনো সংবাদ, তথ্য, রেখাচিত্র, ভিডিও, অডিও কনটেন্ট কপিরাইট অাইনে পু্র্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবেনা ।

মন্তব্য

মন্তব্যে প্রকাশিত মত মন্তব্যকারীর একান্তই নিজস্ব। মন্তব্যকারীর বক্তব্যের বিষয়বস্তু নিয়ে ইঞ্জিনিয়রবিডি ডটকম-এর কর্তৃপক্ষ আইনগত বা অন্য কোনো দায় নেবে না।

স্বদেশ এর অারো খবর