সাইবার নিরাপত্তায় দুই দিনব্যাপী প্রশিক্ষণ
সাইবার নিরাপত্তায় দুই দিনব্যাপী প্রশিক্ষণ
ডেস্ক রিপোর্ট
২০১৭-০৩-২১ ১৪:১১:১২
প্রিন্টঅ-অ+


অনলাইন জগতে নিরাপত্তা নিশ্চিত করতে বিশেষ প্রশিক্ষণের আয়োজন করেছে ক্রাইম রিসার্চ অ্যান্ড অ্যানালাইসিস ফাউন্ডেশন (ক্র্যাফ)।

দুই দিনব্যাপী (প্রতিদিন ২ ঘণ্টা) এই প্রশিক্ষণ কোর্সে সাইবার স্পেসে ব্যক্তিগত তথ্যের সুরক্ষা হাতে কলমে প্রশিক্ষণ দেয়া হবে বলে জানিয়েছেন, ক্র্যাফের প্রেসিডেন্ট জেনিফার আলম।

এই প্রশিক্ষণে থাকবে সাইবার নিরাপত্তা সম্পর্কে আলোচনা, ইন্টারনেট ব্যবহারে নিজের নিরাপত্তা নিশ্চিত করা, নিরাপদে ই-মেইল ব্যবহার করা, ই-কমার্স, ফেসবুক গ্রুপ ও পেজের নিরাপত্তা নিশ্চিত, ডিভাইসের নিরাপত্তা, ডিভাইস হারিয়ে গেলে তথ্যের নিরাপত্তা নিশ্চিত বা ট্র্যাক, ক্রেডিট কার্ড হ্যাক হলে করনীয়, ডিভাইসের নজরদারি বোঝার উপায়, সন্তানের ইন্টারনেট ব্যবহার মনিটর করা, আইসিটি আইনের সম্পর্কে বিস্তারিত আলোচনা এবং সাইবার ক্রাইমের শিকার হলে করনীয় ইত্যাদি।

প্রশিক্ষণ শুরু হবে আগামী ৩১ মার্চ এবং স্টুডেন্টদের জন্য থাকবে বিশেষ ডিসকাউন্ট। প্রশিক্ষণে রেজিস্ট্রেশন করা যাবে http://www.crafbd.com/training এই ঠিকানা থেকে।

ইঞ্জিনিয়রবিডি ডটকম-এর প্রকাশিত প্রচারিত কোনো সংবাদ, তথ্য, রেখাচিত্র, ভিডিও, অডিও কনটেন্ট কপিরাইট অাইনে পু্র্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবেনা ।

মন্তব্য

মন্তব্যে প্রকাশিত মত মন্তব্যকারীর একান্তই নিজস্ব। মন্তব্যকারীর বক্তব্যের বিষয়বস্তু নিয়ে ইঞ্জিনিয়রবিডি ডটকম-এর কর্তৃপক্ষ আইনগত বা অন্য কোনো দায় নেবে না।

বিজ্ঞান প্রযুক্তি এর অারো খবর