জাপানের প্রধানমন্ত্রীর অফিসিয়াল ওয়েবসাইট হ্যাকড
জাপানের প্রধানমন্ত্রীর অফিসিয়াল ওয়েবসাইট হ্যাকড
সংগীতা ঘোষ
২০১৫-১২-১০ ০৭:৩৮:০৬
প্রিন্টঅ-অ+


একটি অজ্ঞাত হ্যাকার গ্রুপ জাপানি প্রধানমন্ত্রী শিনজো আবে’র অফিসিয়াল ওয়েবসাইট হ্যাক করেছে। হ্যাকার গ্রুপটি জানিয়েছে তিমি শিকারে জাপানের পরিকল্পনার প্রতিবাদে এ ঘটনা ঘটানো হয়েছে।

বৃহস্পতিবার (১০ ডিসেম্বর) স্থানীয় সময় সকাল থেকে শিনজো আবে’র একটি ওয়েবসাইটে ঢোকা যাচ্ছে না বলে জানিয়েছে দেশটির চিফ কেবিনেট সেক্রেটারি ইওশিহিদে সুগা। পুলিশ এ ঘটনার তদন্ত করছে।

তিনি আরও জানান, অজ্ঞাত একটি হ্যাকার গ্রুপ টুইটারে এ ঘটনার দায় স্বীকার করে নিয়েছে। তবে এই গ্রুপকেই একমাত্র দায়ী মনে করছে না কর্তৃপক্ষ।

সম্প্রতি প্রতিবাদ উপেক্ষা করে বাৎসরিক অ্যান্টার্কটিক তিমি শিকার প্রথার পুণঃপ্রচলন ঘটায় জাপান সরকার। এক বিবৃতিতে সরকারের পক্ষ থেকে বলা হয়, গবেষণার জন্যই এ প্রথার প্রচলন করা হলো।

টুইটারে হ্যাকার গ্রুপটি শিনজো আবেকে উদ্দেশ্য করে লেখে, তিমি শিকার কোনো সাংস্কৃতিক কর্মসূচি নয়। আপনার ওয়েবসাইট হ্যাক করা হয়েছে।

টুইটারে অপর এক বিবৃতিতে শিনজো আবের প্রতি তিমির মাংস না খাওয়ার আহ্বান জানায় গ্রুপটি।

ইঞ্জিনিয়রবিডি ডটকম-এর প্রকাশিত প্রচারিত কোনো সংবাদ, তথ্য, রেখাচিত্র, ভিডিও, অডিও কনটেন্ট কপিরাইট অাইনে পু্র্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবেনা ।

মন্তব্য

মন্তব্যে প্রকাশিত মত মন্তব্যকারীর একান্তই নিজস্ব। মন্তব্যকারীর বক্তব্যের বিষয়বস্তু নিয়ে ইঞ্জিনিয়রবিডি ডটকম-এর কর্তৃপক্ষ আইনগত বা অন্য কোনো দায় নেবে না।

বিদেশ এর অারো খবর