ঢাকায় হবে প্রতিবন্ধিতা ও দুর্যোগ ঝুঁকি ব্যবস্থাপনা সম্মেলন
ঢাকায় হবে প্রতিবন্ধিতা ও দুর্যোগ ঝুঁকি ব্যবস্থাপনা সম্মেলন
সংগীতা ঘোষ
২০১৫-১২-১০ ০৭:১৩:২৫
প্রিন্টঅ-অ+


দুর্যোগ ব্যস্থাপনা ও ত্রাণ মন্ত্রী মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া জানিয়েছেন ‘প্রতিবন্ধিতা ও দুর্যোগ ঝুঁকি ব্যবস্থাপনা’ শীর্ষক আন্তর্জাতিক সম্মেলন ঢাকায় অনুষ্ঠিত হবে। বৃহস্পতিবার (১০ ডিসেম্বর) সকাল সাড়ে ১০টায় মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে প্রেস ব্রিফিংয়ে তিনি এ তথ্য জানান।

মন্ত্রী বলেন, রাজধানীর খামারবাড়ি কৃষিবিদ ইনস্টিটিউশন অডিটোরিয়ামে আগামী ১২,১৩ ও ১৪ ডিসেম্বর তিন দিনব্যাপী এ সম্মেলনে অনুষ্ঠিত হবে।

সম্মেলনে ২২টি দেশের ৭০ জন বিদেশি প্রতিনিধি এবং দেশি এনজিও’র ৫ শতাধিক প্রতিনিধি অংশ নেবেন বলেও জানান মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া।

প্রধান বক্তা হিসেবে সম্মেলনে মূল প্রবন্ধ উপস্থাপন করবেন- অটিজম বিষয়ক জাতীয় উপদেষ্টা কমিটির চেয়ারম্যান এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনার কন্যা সায়মা হোসেন পুতুল।

সম্মেলনের আয়োজন করবে- দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়, সমাজকল্যাণ মন্ত্রণালয়, মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয় ও সেন্টার ফর ডিজএ্যাবিলিটি ইন ডেভেলপমেন্ট (সিডিডি)।

সম্মেলনে সহযোগিতা করছে জাতীয় প্রতিবন্ধী ফোরাম এবং ইউনাইটেড ন্যাশনস পিস ফর দ্য ডিজেস্টার রিস্ক রিডাকশন।

ইঞ্জিনিয়রবিডি ডটকম-এর প্রকাশিত প্রচারিত কোনো সংবাদ, তথ্য, রেখাচিত্র, ভিডিও, অডিও কনটেন্ট কপিরাইট অাইনে পু্র্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবেনা ।

মন্তব্য

মন্তব্যে প্রকাশিত মত মন্তব্যকারীর একান্তই নিজস্ব। মন্তব্যকারীর বক্তব্যের বিষয়বস্তু নিয়ে ইঞ্জিনিয়রবিডি ডটকম-এর কর্তৃপক্ষ আইনগত বা অন্য কোনো দায় নেবে না।

পরিবেশ এর অারো খবর