প্রযুক্তি নারীদের জন্য ঢাকায় গুগলের সম্মেলন
প্রযুক্তি নারীদের জন্য ঢাকায় গুগলের সম্মেলন
ডেস্ক রিপোর্ট
২০১৭-০৩-০৮ ০০:৪০:০৪
প্রিন্টঅ-অ+


প্রযুক্তি প্রতিষ্ঠান গুগলের আয়োজনে ৮ মার্চ বুধবার, ঢাকায় অনুষ্ঠিত হবে প্রযুক্তিতে সম্পৃক্ত নারীদের সম্মেলন।

সরকারের তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের সহযোগিতায় এবং প্রেনিয়ার ল্যাব, গুগল ডেভেলপার গ্রুপ (জিডিজি) ঢাকা ও গুগল ওমেন টেক মেকার্সের যৌথ আয়োজনে বাংলাদেশ কম্পিউটার কাউন্সিল ভবনে অনুষ্ঠিত হবে ‘ইন্টারন্যাশনাল উইমেন্স ডে সেলিব্রেশন ২০১৭’ শীর্ষক এ সম্মেলন। অংশীদার হিসেবে আছে ইএমকে সেন্টার ও সহযোগী বিক্রয় ডটকম।

সকাল ৯ টায় নারীদের এই সম্মেলন শুরু হয়ে চলবে বেলা দুটা পর্যন্ত। সম্মেলনের উদ্বোধনী পর্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন বাংলাদেশ হাইটেক পার্ক কর্তৃপক্ষ ব্যবস্থাপনা পরিচালক হোসনে আরা বেগম, আইসিটি বিভাগের অতিরিক্ত সচিব সুশান্ত কুমার সাহা।

বর্তমান প্রযুক্তি এবং স্টার্টআপ সম্পর্কে নারীদের অংশগ্রহণকে আরো বাড়ানোর জন্য এখানে বিশেষভাবে আলোচনা করা হবে বলে জানিয়েছেন আয়োজকরা।

পাশাপাশি ওমেন ডেভেলপমেন্ট প্যানেল ডিসকাশন, টেকটক, ক্যারিয়ার প্লানিংয়ের ওপর অধিবেশন অনুষ্ঠিত হবে এই সম্মেলনে।

এতে অংশগ্রহণ করতে চাইলে প্রথমে অনলাইনে নিবন্ধন করতে হবে। রেজিষ্ট্রেশন এর লিংক: https://goo.gl/6El9aN। এছাড়া ফেসবুক ইভেন্ট এর লিংকে বিস্তারিত তথ্য জানা যাবে https://goo.gl/xHB5QG। অংশগ্রহণকারীদের জন্য গুগল এর পক্ষ থেকে রয়েছে আকর্ষণীয় উপহার।

গুগল ওমেন টেকমেকার বাংলাদেশের কর্মসূচি প্রধান রাখশান্দা রুখাম বলেন, ‘বিশ্বব্যাপী প্রযুক্তিতে নারীদের অংশগ্রহণ বাড়াতে কাজ করে যাচ্ছে গুগল। এ বছর প্রথম বারের মতো বাংলাদেশে আন্তর্জাতিক নারী দিবসে গুগল বাংলাদেশে নারী সম্মেলন আয়োজন করছে।’

রাখশান্দা জানান, ওমেন টেকমেকার বাংলাদেশ হ্যাকাথন, ওয়ার্কশপ, টেকটক সহ ৪০টিরও বেশি ইভেন্ট আয়োজন করেছে। এ বছর দেশব্যাপী ২০টি বিশ্ববিদ্যালয়ে নারীদের জন্য বিভিন্ন ইভেন্ট আয়োজন করা হবে।

ইঞ্জিনিয়রবিডি ডটকম-এর প্রকাশিত প্রচারিত কোনো সংবাদ, তথ্য, রেখাচিত্র, ভিডিও, অডিও কনটেন্ট কপিরাইট অাইনে পু্র্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবেনা ।

মন্তব্য

মন্তব্যে প্রকাশিত মত মন্তব্যকারীর একান্তই নিজস্ব। মন্তব্যকারীর বক্তব্যের বিষয়বস্তু নিয়ে ইঞ্জিনিয়রবিডি ডটকম-এর কর্তৃপক্ষ আইনগত বা অন্য কোনো দায় নেবে না।

বিজ্ঞান প্রযুক্তি এর অারো খবর