রুয়েট শিক্ষকদের ক্লাস-পরীক্ষা বর্জন কর্মসূচি স্থগিত
রুয়েট শিক্ষকদের ক্লাস-পরীক্ষা বর্জন কর্মসূচি স্থগিত
ডেস্ক রিপোর্ট
২০১৭-০২-১৯ ০১:০১:১৯
প্রিন্টঅ-অ+


ক্রেডিট পদ্ধতি বাতিলের দাবিতে আন্দোলন চলাকালে শিক্ষকদের সঙ্গে দুর্ব্যবহারকারী শিক্ষার্থীদের শাস্তির দাবিতে রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (রুয়েট) শিক্ষক সমিতির ডাকা ক্লাস-পরীক্ষা বর্জন কর্মসূচি সাময়িক স্থগিত করা হয়েছে।

শনিবার দুপুরে শিক্ষক সমিতির এক সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয় বলে নিশ্চিত করেন শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক অধ্যাপক আব্দুল আলিম।

আব্দুল আলিম জানান, রুয়েটের চলমান অচল অবস্থার প্রেক্ষিতে শিক্ষক সমিতির সভায় সাময়িকভাবে ক্লাস-পরীক্ষা বর্জন কর্মসূচি স্থগিত করা হয়েছে। পাশাপাশি তদন্ত কমিটির প্রতিবেদনের জন্য তিন সপ্তাহ সময় দেওয়া হয়েছে। উপাচার্যের সঙ্গেও দেখা করা হবে। আগামী তিন সপ্তাহের মধ্যে এ বিষয়ে যথাযথ ব্যবস্থা গ্রহণ না করলে আরো কঠোর কর্মসূচি ঘোষনার বিষয়ে সভায় সিদ্ধান্ত গ্রহণ করা হয়েছে।

প্রসঙ্গত, গত ২৮ জানুয়ারি থেকে রুয়েটের শিক্ষার্থীরা বাধ্যতামূলক ৩৩ ক্রেডিট অর্জন পদ্ধতি বাতিলের দাবিতে ক্লাস-পরীক্ষা বর্জন করে আন্দোলনে নামে। পরে ৪ ফেব্রুয়ারি দুপুর থেকে ৫ ফেব্রুয়ারি দুপুর পর্যন্ত ২৪ ঘণ্টা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য, একাডেমিক কাউন্সিলের সদস্য ও ডিনদের অবরুদ্ধ করে রাখার পর তাদের দাবি মেনে নেওয়া হয়।

এরপর ৬ ফেব্রুয়ারি থেকে শিক্ষার্থীদের এহেন আচরণ, শিক্ষকদের জিম্মি করা, ফেসবুকে শিক্ষকদের নামে অশালীন মন্তব্য করার প্রতিবাদে ও জড়িতদের শাস্তির দাবিতে ক্লাস-পরীক্ষা বর্জন করে আন্দোলন করতে থাকেন শিক্ষকরা।

ইঞ্জিনিয়রবিডি ডটকম-এর প্রকাশিত প্রচারিত কোনো সংবাদ, তথ্য, রেখাচিত্র, ভিডিও, অডিও কনটেন্ট কপিরাইট অাইনে পু্র্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবেনা ।

মন্তব্য

মন্তব্যে প্রকাশিত মত মন্তব্যকারীর একান্তই নিজস্ব। মন্তব্যকারীর বক্তব্যের বিষয়বস্তু নিয়ে ইঞ্জিনিয়রবিডি ডটকম-এর কর্তৃপক্ষ আইনগত বা অন্য কোনো দায় নেবে না।

শিক্ষা এর অারো খবর