ছোট্ট বালক যখন মালিক ১০৮,০০০ ডলারের !
ছোট্ট বালক যখন মালিক ১০৮,০০০ ডলারের !
সংগীতা ঘোষ
২০১৫-১২-০৮ ১৯:৩১:১৮
প্রিন্টঅ-অ+


অস্ট্রিয়ার এক ছোট্ট বালক দানিয়ুব নদীতে একটি সেতুর নিচে খুঁজে পেয়েছে বিপুল পরিমান ইউরো। যা ১০৮,০০০ ডলারের সমপরিমাণ। নদীর পাড়ে বিপুল সংখ্যক ইউরো নোট ও কয়েন ছড়িয়ে ছিটিয়ে থাকতে দেখে ছোট্ট এই বাচ্চাটা তা কুড়াচ্ছিল। পুলিশ তা দেখতে পেয়ে সব ইউরো আপাতত নিজেদের জিম্মায় নিয়েছে।

পুলিশ প্রথমে ভেবেছিল ৫০০ ও ১০০ ইউরোর এসব নোট বুঝিবা জাল। পরে তারা পরীক্ষা করে নিশ্চিত হয় যে, সব নোটই আসল। এতো বিপুল পরিমাণ ইউরোর প্রকৃত মালিক কে, আর কেনইবা এগুলো সেতুর নিচে ফেলে দেওয়া হয়েছে তার কুলকিনারা করতে পারে নি পুলিশ।

অস্ট্রিয়ার আইন অনুযায়ী, খুঁজে পাওয়ার কৃতিত্বের কারণে এই অর্থের ৫ থেকে ১০ শতাংশের মালিকানা এখন বালকটির। যা ১০,৮০০ ডলারের সমপরিমাণ। আর যদি আগামী এক বছরের মধ্যে এই অর্থের প্রকৃত দাবিদারের দেখা না মেলে তাহলে ছোট্ট এই বালকই হবে পুরো অর্থের মালিক।

কারো অর্থ খোয়া বা চুরি যাওয়ার ঘটনাও পুলিশের গোচরে নেই। ফলে ১০৮,০০০ ডলারের সমপরিমাণ এই বিপুল পরিমাণ মুদ্রা রহস্য হয়েই আছে। এ নিয়ে সংবাদমাধ্যমের খবরের শিরোনাম: ‘Austrian boy finds $108,000 in the Danube river.’

(খবরের দুটো লিংক: ১. http://www.upi.com/Odd_News/2015/12/07/Austrian-boy-finds-108000-in-the-Danube-river/5181449508213/?spt=sec&or=on

২. http://news.sky.com/story/1601481/boy-finds-100000-floating-in-river-danube)

তবে পুলিশের ধারণা, ফেলে দেওয়া এসব মুদ্রার সঙ্গে কোনো অপরাধমূলক কাণ্ডের যোগসূত্র রয়েছে--"It is likely that the banknotes come from a criminal offense," । এই বক্তব্য পুলিশের মুখপাত্র রোমান হাশ্লিংগারের। তিনি আরো জানান, এ মুহূর্তে তারা এই মুদ্রা-রহস্যের জট খোলার চেষ্টা চালিয়ে যাচ্ছেন। এখন অপেক্ষা করা ছাড়া তাদের করার কিছু নেই।"

ইঞ্জিনিয়রবিডি ডটকম-এর প্রকাশিত প্রচারিত কোনো সংবাদ, তথ্য, রেখাচিত্র, ভিডিও, অডিও কনটেন্ট কপিরাইট অাইনে পু্র্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবেনা ।

মন্তব্য

মন্তব্যে প্রকাশিত মত মন্তব্যকারীর একান্তই নিজস্ব। মন্তব্যকারীর বক্তব্যের বিষয়বস্তু নিয়ে ইঞ্জিনিয়রবিডি ডটকম-এর কর্তৃপক্ষ আইনগত বা অন্য কোনো দায় নেবে না।

বিচিত্রিতা এর অারো খবর