ক্যারিয়ার সেরা র‌্যাঙ্কিংয়ে সাকিব
ক্যারিয়ার সেরা র‌্যাঙ্কিংয়ে সাকিব
ডেস্ক রিপোর্ট
২০১৭-০২-১৬ ১২:৫৬:৫০
প্রিন্টঅ-অ+


নিউজিল্যান্ডের বিপক্ষে ডবল সেঞ্চুরি হাঁকিয়ে ক্যারিয়ার সেরা টেস্ট রেটিং পেয়েছিলেন সাকিব আল হাসান। উঠেছিলেন ক্যারিয়ার সেরা টেস্ট র‌্যাঙ্কিংয়ে। সেবার ৬৫৯ রেটিং নিয়ে টেস্ট ব্যাটসম্যানদের তালিকায় ২২তম অবস্থানে ছিলেন প্রাক্তন বিশ্বসেরা এই অলরাউন্ডার।

ভারতের বিপক্ষে টেস্ট শেষে এবারও তিনি ক্যারিয়ার সেরা রেটিং পেয়েছেন। পাশাপাশি উঠেছেন ক্যারিয়ার সেরা র‌্যাঙ্কিংয়ে। টেস্ট ব্যাটসম্যানদের তালিকায় ২২ থেকে তিনি উঠে এসেছেন ২০ এ। তার বর্তমান রেটিং ৬৭০। যা ক্যারিয়ার সেরা রেটিং ও র‌্যাঙ্কিং।

ভারতের বিপক্ষে সদ্য সমাপ্ত টেস্টে প্রথম ইনিংসে ব্যাট হাতে ৮২ রান করেছিলেন সাকিব আল হাসান। দ্বিতীয় ইনিংসে করেছিলেন ২২ রান। আর বল হাতে নিয়েছিলেন ২ উইকেট। তাতে আইসিসি প্রকাশিত সর্বশেষ টেস্ট র‌্যাঙ্কিংয়ে দুইধাপ উন্নতি হয়েছে বাংলাদেশি এই অলরাউন্ডারের।

টেস্ট বোলারদের তালিকায় অবশ্য সাকিব আল হাসানের একধাপ অবণতি হয়েছে। ১৪ থেকে তিনি নেমে গেছেন ১৫তম স্থানে। তবে টেস্ট অলরাউন্ডারদের তালিকায় যথারীতি দ্বিতীয় স্থানে আছেন তিনি। ভারতের রবীচন্দ্রন অশ্বিন আছেন শীর্ষে।

ইঞ্জিনিয়রবিডি ডটকম-এর প্রকাশিত প্রচারিত কোনো সংবাদ, তথ্য, রেখাচিত্র, ভিডিও, অডিও কনটেন্ট কপিরাইট অাইনে পু্র্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবেনা ।

মন্তব্য

মন্তব্যে প্রকাশিত মত মন্তব্যকারীর একান্তই নিজস্ব। মন্তব্যকারীর বক্তব্যের বিষয়বস্তু নিয়ে ইঞ্জিনিয়রবিডি ডটকম-এর কর্তৃপক্ষ আইনগত বা অন্য কোনো দায় নেবে না।

ক্রীড়া এর অারো খবর