চালু হচ্ছে মোবাইলের ‘ভয়েস মেইল সার্ভিস’
চালু হচ্ছে মোবাইলের ‘ভয়েস মেইল সার্ভিস’
ডেস্ক রিপোর্ট
২০১৭-০২-১৪ ১৩:০৫:৪৯
প্রিন্টঅ-অ+


মোবাইল ফোন সেবায় ‘ভয়েস মেইল সার্ভিস’ চালু করতে যাচ্ছে বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশন (বিটিআরসি)।

প্রধানমন্ত্রীর তথ্য ও যোগাযোগ প্রযুক্তি উপদেষ্টা সজীব ওয়াজেদ জয় সোমবার সকাল ১১টায় গণভবন থেকে বিটিআরসি চেয়ারম্যান ড. শাহজাহান মাহমুদের কাছে ভয়েস বার্তা পাঠিয়ে এই সেবার উদ্বোধন করেন।

ভয়েস মেইল এমন একটি সেবা, যার মাধ্যমে গ্রাহক চাইলে কাউকে কথা রেকর্ড করে পাঠাতে পারবেন। এসএমএস পাঠানোর মতোই গ্রাহক ভয়েস মেইল পাবেন। পৃথিবীর বিভিন্ন দেশে এই সেবা চালু রয়েছে।

নতুন এই সেবা চালু উপলক্ষে সোমবার রমনায় বিটিআরসি কার্যালয়ে সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়। সেখানে এই সেবার ট্যারিফ ঘোষণা হয়। গ্রাহক খুবই স্বল্প মূল্যে সেবাটি ব্যবহার করার সুযোগ পাবেন বলে জানিয়েছেন বিটিআরসির এক কর্মকর্তা।

এ বিষয়ে বিটিআরসি সচিব মো. সরওয়ার আলম বলেছিলেন, গ্রাহকের জন্য সহজে গ্রহণযোগ্য ও ব্যবহার উপযোগী এই ভয়েস মেইল সার্ভিসের সব প্রস্তুতি ইতিমধ্যে শেষ করেছে কমিশন। গ্রাহক খুবই স্বপ্লমূল্যে সেবাটি ব্যবহার করার সুযোগ পাবেন। পরে রমনায় বিটিআরসি ভবনে সংবাদ সম্মেলনে বিস্তারিত তুলে ধরবেন সংস্থার চেয়ারম্যান ড. শাহজাহান। সংবাদ সম্মেলনে মোবাইল অপারেটরের প্রধানরা উপস্থিত থাকবেন।

প্রসঙ্গত, গ্রাহকদের জন্য স্বল্পমূল্যেই ‘ভয়েস মেইল সার্ভিস’ চালুর ঘোষণা দিয়েছিলেন বিটিআরসি চেয়ারম্যান ড. শাহজাহান মাহমুদ। গত বছরের ২২ নভেম্বর মোবাইল নেটওয়ার্কের সেবার মান নিয়ে গণশুনানিতে চেয়ারম্যান জানিয়েছিলেন, কেউ ফোন করলো কিন্তু ব্যস্ততার কারণে রিসিভ করা সম্ভব হলো না, তখন ভয়েস মেইল পাঠানো যাবে। ২০টা পর্যন্ত ভয়েস মেইল পাঠানোর সুযোগ থাকবে।

ইঞ্জিনিয়রবিডি ডটকম-এর প্রকাশিত প্রচারিত কোনো সংবাদ, তথ্য, রেখাচিত্র, ভিডিও, অডিও কনটেন্ট কপিরাইট অাইনে পু্র্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবেনা ।

মন্তব্য

মন্তব্যে প্রকাশিত মত মন্তব্যকারীর একান্তই নিজস্ব। মন্তব্যকারীর বক্তব্যের বিষয়বস্তু নিয়ে ইঞ্জিনিয়রবিডি ডটকম-এর কর্তৃপক্ষ আইনগত বা অন্য কোনো দায় নেবে না।

বিজ্ঞান প্রযুক্তি এর অারো খবর