ব্রেকিং নিউজ বিজয় দিবসে দি ইঞ্জিনিয়ার্স-এর সকল পাঠক-পাঠিকা, গ্রাহক-অনুগ্রাহক, বিজ্ঞাপনদাতা, দেশবাসী এবং মুক্তিযোদ্ধাদের জানাই আন্তরিক অভিনন্দন ও শুভেচ্ছা।
আইফোন সেভেনের রঙ উঠে যাচ্ছে!
আইফোন সেভেনের রঙ উঠে যাচ্ছে!
ডেস্ক রিপোর্ট
২০১৭-০২-১৪ ১২:৩১:৩৬
প্রিন্টঅ-অ+


মানসম্মত স্মার্টফোন হিসেবে বিশ্বব্যাপী সুনাম রয়েছে অ্যাপলের আইফোনের। তবে সম্প্রতি ব্যবহারকারীরা অভিযোগ করেছেন, অ্যাপলের ম্যাট ব্ল্যাক আইফোন ৭- এর রঙ উঠে যাচ্ছে!

গত নভেম্বরে অ্যাপল বাজারে নিয়ে আসে জেট ব্ল্যাক এবং ম্যাট ব্ল্যাক- দুই কালারের আইফোন ৭। পাশাপাশি সতর্ক করে জানায়, জেট ব্ল্যাক বা চকচকে কালো আইফোনে সহজে দাগ পরতে পারে, তাই দাগ এড়াতে কাভার ব্যবহারের পরামর্শ দেওয়া হয়।

গ্লসি জেট ব্ল্যাকে দাগ পরাটাই স্বাভাবিক। চকচকে যেকোনো জিনিস সহজেই নষ্ট হয়, কারণ এটা দ্রুত তার চকচকে ভাব হারায়। আর চকচকে করার জন্যে এর ওপর যে প্রলেপ দেয়া হয় সেটা একটু কম স্থায়ী হয় এটা ধরেই নেয়া হয়।

কিন্তু অ্যাপলের ভাষায় যেটা টেকসই সেই ম্যাট ব্ল্যাক বা চকচকেহীন কালো কেন দীর্ঘস্থায়ী হবে না? গ্রাহকরা বলছেন, অ্যাপল কর্তৃপক্ষ এই কালো রঙের আইফোনেও কম দামি রঙ ব্যবহার করেছে। নইলে এটার রঙ এতো দ্রুত উঠে যাবে কেন?

সম্প্রতি ব্র্যান্ড ভ্যালু কমেছে অ্যাপলের। গতকয়েক বছর যাবত ব্র্যান্ড ভ্যালুতে অ্যাপলের ধারে কাছে কেউ ঘেঁষতে পারেনি। কিন্তু সম্প্রতি প্রকাশিত তথ্যে দেখা যায় অ্যাপল তার ব্র্যান্ড ভ্যালু গুগলের কাছে হারিয়েছে। আর তখন এর কারণ সম্পর্কে বলা হয় গ্রাহকদের চাহিদা পূরণ করতে না পারা। সেখানে বলা হয়েছিল, অ্যাপল তার গ্রাহকদের সঙ্গে প্রতারণা করেছে। গ্রাহকদের নতুন নতুন প্রযুক্তি দেয়ার প্রতিশ্রুতি দিয়েও অ্যাপল শেষ পর্যন্ত তা দিতে ব্যর্থ হয়েছে। এমনকি তাদের নতুন নতুন পণ্য গ্রাহকদের হতাশ করেছে।

এর আগে আইফোন সেভেনেও আগুন ধরে যাওয়ার অভিযোগ উঠেছিল। তখন সেটাকে দুর্ভাগ্যজনক বলে এড়িয়ে গিয়েছিল অ্যাপল কর্তৃপক্ষ। কিন্তু ফোনের বডি থেকে রঙ উঠে যাওয়াকে এড়াবে কিভাবে? তাহলে কি সত্যি সত্যিই অ্যাপল তার শেষ দেখে ফেলছে।

এমনিতেই জোর গুজব নিত্যনতুন চাইনিজ ফোনের সঙ্গে কুলাতে পারছেনা আইফোন। ইদানিং শাওমি, অপ্পো থেকে শুরু করে হুয়াওয়ে কোম্পানির ফোনের বিশ্বব্যাপী বাজার তৈরি হয়েছে। তারপর নতুন আঙ্গিকে আসছে পুরোনো কিলার নকিয়া। পণ্যের গুণগত মান ভালো রাখতে না পারলে প্রতিযোগিতামূলক বাজারে টিকে থাকা কঠিন। এখন দেখা যাক অ্যাপল সাম্প্রতিক অভিযোগের বিষয়ে কি উদ্যোগ নেয়।

ইঞ্জিনিয়রবিডি ডটকম-এর প্রকাশিত প্রচারিত কোনো সংবাদ, তথ্য, রেখাচিত্র, ভিডিও, অডিও কনটেন্ট কপিরাইট অাইনে পু্র্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবেনা ।

মন্তব্য

মন্তব্যে প্রকাশিত মত মন্তব্যকারীর একান্তই নিজস্ব। মন্তব্যকারীর বক্তব্যের বিষয়বস্তু নিয়ে ইঞ্জিনিয়রবিডি ডটকম-এর কর্তৃপক্ষ আইনগত বা অন্য কোনো দায় নেবে না।

বিজ্ঞান প্রযুক্তি এর অারো খবর

top
ব্রেকিং নিউজ বিজয় দিবসে দি ইঞ্জিনিয়ার্স-এর সকল পাঠক-পাঠিকা, গ্রাহক-অনুগ্রাহক, বিজ্ঞাপনদাতা, দেশবাসী এবং মুক্তিযোদ্ধাদের জানাই আন্তরিক অভিনন্দন ও শুভেচ্ছা।
facebook
Advertisement