ক্যারিয়ারের পঞ্চম সেঞ্চুরি মুশফিকের
ক্যারিয়ারের পঞ্চম সেঞ্চুরি মুশফিকের
ডেস্ক রিপোর্ট
২০১৭-০২-১২ ১২:৫৯:১৪
প্রিন্টঅ-অ+


সকালে মাঠে নেমেই মেহেদী হাসান মিরাজকে হারিয়ে একরকম বিপদেই পড়েছে বাংলাদেশ। এরপর মুশফিকের সঙ্গী তাইজুল। দর্শকদেরও যখন উত্তেজনায় ঘাম ছুটছে মুশফিক ঠিকই উড়িয়ে বল পাঠালেন মাঠের বাইরে। আর ছক্কার মারেই ঢুকেছেন নব্বইয়ের কোটায়। এরপর সব মিলিয়ে ২৩৫ বলে ১৩টি চার ও একটি ছক্কার মারে ক্যারিয়ারের পঞ্চম সেঞ্চুরি তুলে নেন টাইগার ক্যাপ্টেন।
গতকালই নতুন রেকর্ড গড়েছেন মুশফিক। হাবিবুল বাশার, তামিম ইকবাল ও সাকিব আল হাসানের পর চতুর্থ বাংলাদেশী ব্যাটসম্যান হিসেবে তিনি করলেন তিন হাজার রান।

হায়দরাবাদ টেস্টের তৃতীয় দিনে ব্যাট হাতে নামার আগেই মাইলফলকের হাতছানি পেয়েছিলেন মুশফিক। তিন হাজার রানের কোটা পূরণ করতে প্রয়োজন ছিল ৭৮ রান। দিনের শেষ ওভারে ইশান্ত শর্মাকে দুই বাউন্ডারির মারে সেই মাইলফলক স্পর্শ করলেন বাংলাদেশ অধিনায়ক। বিশেষ করে ওভারের পঞ্চম বলে ইশান্তের শর্ট ডেলিভারিতে স্কয়ার লেগ দিয়ে বাউন্ডারি লাইন পার করেন মুশফিক।

শেষ পর্যন্ত ৮ উইকেট হারিয়ে দলীয় স্কোর ৩৭৪। ফলো অন এড়াতে প্রয়োজন আরো ১১৪ রান।

আগের দিন স্কোরবোর্ডে ৪১/১ নিয়ে খেলা শুরু করলে মাত্র ৬৮ রানের ব্যবধানে বিদায় নেন তামিম ইকবাল (২৪), মুমিনুল হক (১২) ও মাহমুদউল্লাহ (২৮)। সেখান থেকে দলের হাল ধরেন মুশফিক। পঞ্চম উইকেটে সাকিবের সঙ্গে গড়েন ১০৭ রানের জুটি। এর পর সাকিব (৮২) ও সাব্বির রহমানের (১৬) দ্রুত বিদায়ে সপ্তম উইকেটে মিরাজের সঙ্গে মুশফিক গড়েন ৮৭ রানের অবিচ্ছিন্ন জুটি। আর তাতে ভর করে প্রথম ইনিংসে টাইগারদের সংগ্রহ দাঁড়ায় ৬ উইকেটে ৩২২ রান। তাই দিন শেষে অধিনায়কের প্রশংসা করেন অলরাউন্ডার সাকিব আল হাসান। বললেন, ‘উইকেট দারুণ ছিল। এ উইকেটে একবার সেট হয়ে গেলে বোলারদের পক্ষে উইকেট পাওয়া খুব কঠিন। শেষ সেশনে মুশফিক ও মিরাজ দারুণ ব্যাট করেছে। মুশফিক দারুণভাবে নিজ ক্ষমতা প্রয়োগ করেছেন। সেই সঙ্গে মিরাজও। তুলে নিয়েছে তার প্রথম ফিফটি।’

ইঞ্জিনিয়রবিডি ডটকম-এর প্রকাশিত প্রচারিত কোনো সংবাদ, তথ্য, রেখাচিত্র, ভিডিও, অডিও কনটেন্ট কপিরাইট অাইনে পু্র্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবেনা ।

মন্তব্য

মন্তব্যে প্রকাশিত মত মন্তব্যকারীর একান্তই নিজস্ব। মন্তব্যকারীর বক্তব্যের বিষয়বস্তু নিয়ে ইঞ্জিনিয়রবিডি ডটকম-এর কর্তৃপক্ষ আইনগত বা অন্য কোনো দায় নেবে না।

ক্রীড়া এর অারো খবর