ফেসবুক লাইটের ব্যবহারকারী ছাড়িয়েছে ২০ কোটি
ফেসবুক লাইটের ব্যবহারকারী ছাড়িয়েছে ২০ কোটি
ডেস্ক রিপোর্ট
২০১৭-০২-১২ ১২:৫৪:০৩
প্রিন্টঅ-অ+


ফেসবুকের অন্যতম স্মার্টফোন অ্যাপ ফেসবুক লাইটের ব্যবহারকারীর সংখ্যা ২০ কোটি ছাড়িয়েছে। ২০১৫ সালে অ্যাপটি উন্মুক্ত করা হয়েছিল। এরপর থেকেই এটা গ্রাহকদের মধ্যে জনপ্রিয়তা অর্জন করতে থাকে। মূলত কম ডাটার মাধ্যমে ইন্টারনেট ব্যবহারের সুবিধার কারণেই বাজারে জায়গা করে নেয় ফেসবুক লাইট। এছাড়া অ্যাপটি দিয়ে কম গতির ইন্টারনেটেও কাজ করা যায়।

ফেসবুক লাইটের বিপুল সংখ্যক ব্যবহারকারীদের জন্য এবার কর্তৃপক্ষ নতুন একটি আপডেট নিয়ে আসতে যাচ্ছে। এর ফলে আগের চেয়েও বেশি সুবিধা পাবেন গ্রাহকরা। অ্যাপটি বর্তমানে বাংলাদেশ, নেপাল, শ্রীলঙ্কা, ইতালি, সংযুক্ত আরব আমিরাত, ইসরায়েল, দক্ষিণ কোরিয়া, দক্ষিণ আফ্রিকা, নাইজেরিয়া, সুদান, ভিয়েতনাম, জিম্বাবুয়েসহ অনেক দেশেই চালু রয়েছে।

সম্প্রতি ফেসবুক লাইট সম্পর্কে কর্তৃপক্ষ এক ব্লগ পোস্টে জানায়, বিভিন্ন অঞ্চলে ইন্টারনেটের গতি কম থাকতে পারে এবং ফেসবুকের সব ফিচার না-ও সাপোর্ট করতে পারে। এক্ষেত্রে এই অ্যাপটি দিয়ে গ্রাহকরা ফেসবুকের মূল কিছু ফিচার ব্যবহার করতে পারবেন।

সূত্র: টাইমস অব ইন্ডিয়া

ইঞ্জিনিয়রবিডি ডটকম-এর প্রকাশিত প্রচারিত কোনো সংবাদ, তথ্য, রেখাচিত্র, ভিডিও, অডিও কনটেন্ট কপিরাইট অাইনে পু্র্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবেনা ।

মন্তব্য

মন্তব্যে প্রকাশিত মত মন্তব্যকারীর একান্তই নিজস্ব। মন্তব্যকারীর বক্তব্যের বিষয়বস্তু নিয়ে ইঞ্জিনিয়রবিডি ডটকম-এর কর্তৃপক্ষ আইনগত বা অন্য কোনো দায় নেবে না।

বিজ্ঞান প্রযুক্তি এর অারো খবর