কাঁচবন্দি হচ্ছে আইফেল টাওয়ার
কাঁচবন্দি হচ্ছে আইফেল টাওয়ার
ডেস্ক রিপোর্ট
২০১৭-০২-১০ ১২:৩০:৫৬
প্রিন্টঅ-অ+


জঙ্গি হামলা থেকে রক্ষা করতে আইফেল টাওয়ার কাঁচবন্দি করার পরিকল্পনা নিয়েছে ফ্রান্স। বৃহস্পতিবার দেশটির কর্মকর্তারা জানিয়েছেন, আড়াই মিটার উচ্চতার বুলেটপ্রুফ কাঁচের দেয়াল দিয়ে আইফেল টাওয়ার ঘিরে ফেলার উদ্যোগ নেওয়া হয়েছে।

প্যারিস নগর কর্তৃপক্ষ জানিয়েছে, টাওয়ারের উত্তর ও দক্ষিণ পাশে এ দেয়াল নির্মাণ করা হবে। আর পশ্চিম ও পূর্ব পাশে গত বছর ইউরো ফুটবল টুর্নামেন্টের সময় যে ধাতব বেড়া দেওয়া হয়েছিল সেটি অপসারণ করে সেখানে সুসজ্জিত বেড়া দেওয়া হবে। চলতি বছর শেষ নাগাদ কাঁচের দেয়াল নির্মাণ কাজ শেষ হবে। এটি নির্মাণে ব্যয় হবে ২ কোটি ইউরো।

উপ মেয়র জেন ফান্সয়েস মার্টিন সংবাদ সম্মেলনে বলেছেন, প্যারিসে সন্ত্রাসী হামলার আশঙ্কা সর্বোচ্চ মাত্রায় রয়েছে। আর সবচেয়ে ঝুঁকিপূর্ণ স্থান হিসেবে রয়েছে আইফেল টাওয়ার। এটি রক্ষায় অবশ্যই বিশেষ নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করতে হবে।

তিনি বলেন, ব্যক্তি বা যানবাহনের আঘাত থেকে কাঁচের দেয়াল এই দর্শনীয় স্থানটিকে রক্ষা করবে।

প্রসঙ্গত, ফ্রান্সের বিখ্যাত আইফেল টাওয়ার দেখতে প্রতি বছর ৬০ লাখের বেশি দর্শনার্থী ভিড় জমান। ২০১৫ সালের নভেম্বরে সন্ত্রাসী হামলায় প্যারিসে ১৩০ জন নিহত হয়েছিল।

ইঞ্জিনিয়রবিডি ডটকম-এর প্রকাশিত প্রচারিত কোনো সংবাদ, তথ্য, রেখাচিত্র, ভিডিও, অডিও কনটেন্ট কপিরাইট অাইনে পু্র্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবেনা ।

মন্তব্য

মন্তব্যে প্রকাশিত মত মন্তব্যকারীর একান্তই নিজস্ব। মন্তব্যকারীর বক্তব্যের বিষয়বস্তু নিয়ে ইঞ্জিনিয়রবিডি ডটকম-এর কর্তৃপক্ষ আইনগত বা অন্য কোনো দায় নেবে না।

বিবিধ এর অারো খবর