ইউটিউবে মোবাইল লাইভ স্ট্রিমিং ফিচার
ইউটিউবে মোবাইল লাইভ স্ট্রিমিং ফিচার
ডেস্ক রিপোর্ট
২০১৭-০২-০৯ ১৩:৫৩:৩৯
প্রিন্টঅ-অ+


ফেসবুক মোবাইল লাইভ স্ট্রিমিং চালু করেছে বেশ কয়েকদিন আগেই। এবার গুগলের মালিকানাধীন ইউটিউবও ফিচারটি চালু করতে যাচ্ছে। ইতোমধ্যে ফিচারটি নির্দিষ্ট কিছু ব্যবহারকারীর জন্য উন্মুক্ত করা হয়েছে। শিগগিরই সবার জন্য মোবাইল লাইভ স্ট্রিমিং ফিচার চালু করা হবে। ভারত থেকে প্রকাশিত ইংরেজি দৈনিক ‘টাইমস অব ইন্ডিয়া’ সূত্রে এ তথ্য জানা গেছে।

নতুন এই ফিচারের কারণে বিশ্বব্যাপী কনটেন্ট তৈরিকারী ইউটিউবারের সংখ্যা বাড়বে। তবে যাদের ১০ হাজার কিংবা তার চেয়ে বেশি সাবস্ক্রাইবার থাকবে কেবল তারাই লাইভ স্ট্রিমিং ফিচারের সুবিধা পাবেন। অবশ্য পরবর্তীতে এ শর্ত তুলে দেওয়া হতে পারে।

লাইভ স্ট্রিমিং অপশন ইউটিউবের মোবাইল অ্যাপটিতে যোগ করা হবে। যে কারণে একজন ব্যবহারকারী খুব সহজেই লাইভে যেতে পারবেন। এ প্রক্রিয়ায় শুধু লাইভ বাটন চাপ দিলেই স্ট্রিমিং শুরু হয়ে যাবে। এ ধরনের ভিডিওতে স্বাভাবিক ভিডিওর মতো সব ধরনের ফিচারই থাকবে।

ইঞ্জিনিয়রবিডি ডটকম-এর প্রকাশিত প্রচারিত কোনো সংবাদ, তথ্য, রেখাচিত্র, ভিডিও, অডিও কনটেন্ট কপিরাইট অাইনে পু্র্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবেনা ।

মন্তব্য

মন্তব্যে প্রকাশিত মত মন্তব্যকারীর একান্তই নিজস্ব। মন্তব্যকারীর বক্তব্যের বিষয়বস্তু নিয়ে ইঞ্জিনিয়রবিডি ডটকম-এর কর্তৃপক্ষ আইনগত বা অন্য কোনো দায় নেবে না।

বিনোদন এর অারো খবর