স্থাপনা নির্মাণে দু’মাসেই মিলবে রাজউকের অনুমোদন
স্থাপনা নির্মাণে দু’মাসেই মিলবে রাজউকের অনুমোদন
ডেস্ক রিপোর্ট
২০১৭-০২-০৭ ১২:২২:২৭
প্রিন্টঅ-অ+


রাজধানীতে যেকোনো স্থাপনা নির্মাণে এখন থেকে মাত্র দুমাসে অনুমোদন মিলবে। আগে এ সময় ছিল ৮ থেকে ৯ মাস।

সোমবার গৃহায়ন ও গণপূর্তমন্ত্রী ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেনের সঙ্গে তার অফিস কক্ষে বাংলাদেশ বিনিয়োগ উন্নয়ন কর্তৃপক্ষের নির্বাহী চেয়ারম্যান কাজী এম আমিনুল ইসলাম সাক্ষাৎ করে রাজউকের সেবা সহজীকরণের বিষয়ে আলোচনা করেন।

এ সময়ে গৃহায়ন ও গণপূর্ত সচিব মো. শহীদ উল্লা খন্দকার, রাজউকের চেয়ারম্যান এম. বজলুল কবীর উপস্থিত ছিলেন।

পরে মন্ত্রী ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন সাংবাদিকদের জানান, রাজধানী উন্নয়ন কর্তৃপক্ষ (রাজউক) স্থাপনা নির্মাণ অনুমোদনে ক্ষেত্রে ৬০ দিন সময় নেবে। বর্তমানে এক্ষেত্রে ২৬৭ দিন সময় লাগে।

গৃহায়ন ও গণপূর্তমন্ত্রী আরো বলেন, সরকার বিনিয়োগবান্ধব পরিবেশ গড়ে তুলে উন্নয়ন প্রক্রিয়াকে ত্বরান্বিত করতে নানামুখী কর্মসূচি গ্রহণ করছে। একটি উন্নত দেশ হিসেবে গড়ে তুলতে হলে বিনিয়োগ প্রক্রিয়া সহজীকরণ ও বিনিয়োগবান্ধব পরিবেশ গড়ে তোলার বিকল্প নেই। মন্ত্রী তার দপ্তরাধীন সংস্থাগুলোর জন্য বিনিয়োগ সহজীকরণে সর্বাত্মক সহযোগিতার আশ্বাস দেন।

বিনিয়োগ উন্নয়ন কর্তৃপক্ষের চেয়ারম্যান জানান, রাজউকের সদর দপ্তরসহ আঞ্চলিক অফিসে একটি হেল্পডেস্ক খোলা হবে। একইভাবে চট্টগ্রাম উন্নয়ন কর্তৃপক্ষ, খুলনা উন্নয়ন কর্তৃপক্ষ, রাজশাহী উন্নয়ন কর্তৃপক্ষেও হেল্পডেস্ক খোলা হবে।

তিনি বলেন, এ হেল্পডেস্ক বিনিয়োগকারীদের নির্ধারিত সময়ে স্থাপনা নির্মাণ অনুমোদনে সহায়তা করবে। একটি টাস্কফোর্স থাকবে যারা বাস্তবায়ন প্রক্রিয়া সহজীকরণ ও হেল্পডেস্কসহ সংস্কার কাজ পর্যবেক্ষণ করবে।

এ বিষয়ে শিগগিরই রাজউকের সঙ্গে বিনিয়োগ উন্নয়ন কর্তৃপক্ষর একটি চুক্তি স্বাক্ষর করবে বলেও জানান তিনি।

ইঞ্জিনিয়রবিডি ডটকম-এর প্রকাশিত প্রচারিত কোনো সংবাদ, তথ্য, রেখাচিত্র, ভিডিও, অডিও কনটেন্ট কপিরাইট অাইনে পু্র্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবেনা ।

মন্তব্য

মন্তব্যে প্রকাশিত মত মন্তব্যকারীর একান্তই নিজস্ব। মন্তব্যকারীর বক্তব্যের বিষয়বস্তু নিয়ে ইঞ্জিনিয়রবিডি ডটকম-এর কর্তৃপক্ষ আইনগত বা অন্য কোনো দায় নেবে না।

স্বদেশ এর অারো খবর