ছাত্র আন্দোলনের পর ধর্মঘটে রুয়েট শিক্ষকরা
ছাত্র আন্দোলনের পর ধর্মঘটে রুয়েট শিক্ষকরা
ডেস্ক রিপোর্ট
২০১৭-০২-০৬ ১৩:৫৯:৪১
প্রিন্টঅ-অ+


৩৩ ক্রেডিট পদ্ধতি বাতিল দাবিতে শিক্ষার্থীদের আন্দোলন চলাকালে দুর্ব্যবহারের অভিযোগ এনে ধর্মঘটের ডাক দিয়েছেন রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (রুয়েট) শিক্ষকরা।

সোমবার সকাল থেকে শিক্ষক সমিতির এ কর্মসূচি শুরু করেন। এদিন বিশ্ববিদ্যালয়ে কোনো ক্লাস-পরীক্ষা অনুষ্ঠিত হয়নি। শিক্ষকদের সঙ্গে অসৌজন্যমূলক আচরণে জড়িতদের শাস্তির দাবিতে তারা এ কর্মসূচি পালন করছেন।

রুয়েট সূত্র জানায়, গত শনিবার দুপুর থেকে রোববার দুপুর পর্যন্ত উপাচার্যের কার্যালয়ে উপাচার্যসহ ২৫ শিক্ষককে অবরুদ্ধ করেন আন্দোলনরত শিক্ষার্থীরা। শিক্ষার্থীদের দাবিতে মুখে ৩৩ ক্রেডিট পদ্ধতি বাতিল ঘোষণা করে রুয়েট কর্তৃপক্ষ। এর পর রোববার সন্ধ্যায় শিক্ষক সমিতি অনির্দিষ্টকালের ক্লাস-পরীক্ষা বর্জনের ঘোষণা দেন।

বিশ্ববিদ্যালয়ের শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক নীরেন্দ্রনাথ মুস্তাফী বলেন, ‘আন্দোলন চলাকালে শিক্ষকদের বিভিন্নভাবে হেনস্তা করা হয়েছে। ফেসবুকে শিক্ষকদের নিয়ে কটূক্তি করা হয়েছে। এ সব ঘটনায় সম্মানহানি হয়েছে বলে মনে করছেন শিক্ষকরা। তাই ক্লাস-পরীক্ষা বর্জন করে ধর্মঘট পালনের সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

ইঞ্জিনিয়রবিডি ডটকম-এর প্রকাশিত প্রচারিত কোনো সংবাদ, তথ্য, রেখাচিত্র, ভিডিও, অডিও কনটেন্ট কপিরাইট অাইনে পু্র্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবেনা ।

মন্তব্য

মন্তব্যে প্রকাশিত মত মন্তব্যকারীর একান্তই নিজস্ব। মন্তব্যকারীর বক্তব্যের বিষয়বস্তু নিয়ে ইঞ্জিনিয়রবিডি ডটকম-এর কর্তৃপক্ষ আইনগত বা অন্য কোনো দায় নেবে না।

শিক্ষা এর অারো খবর