মার্চে বন্ধ হয়ে যাচ্ছে পুরোনো স্কাইপ
মার্চে বন্ধ হয়ে যাচ্ছে পুরোনো স্কাইপ
ডেস্ক রিপোর্ট
২০১৭-০২-০৬ ১৩:৫৩:২৪
প্রিন্টঅ-অ+


কম্পিউটারে যারা পুরোনো সংস্করণের স্কাইপ ব্যবহার করেন, আগামী ১ মার্চ থেকে তারা তা আর ব্যবহার করতে পারবেন না বলে জানিয়েছে, নির্মাতা প্রতিষ্ঠান মাইক্রোসফট।

স্কাইপ ব্যবহার করতে চাইলে তা ১ মার্চের মধ্যে বাধ্যতামূলকভাবে পুরোনো সংস্করণ আপডেট করতে হবে। পুরোনো স্কাইপ বাতিল করার পেছনে মাইক্রোসফটের যুক্তি হচ্ছে, নতুন স্কাইপে অনেক বেশি সুরক্ষিত এবং ভিওআইপি প্লাটফর্মের উপযোগী। এতে ভিডিও বার্তা সংরক্ষণ, ক্লাউড ফাইল শেয়ারিং, গ্রুপ ভিডিও কলিং সহ বিভিন্ন আধুনিক ফিচার যুক্ত রয়েছে।

মাইক্রোসফট তাদের বিবৃতিতে জানিয়েছে, আমরা ব্যবহারকারীদের স্কাইপ ব্যবহারের সর্বোত্তম অভিজ্ঞতা দিতে চাই। এই পরিবর্তনের জন্য প্রয়োজনীয় পথ তৈরি করাটা আবশ্যক। তাই যেসব ব্যবহারকারীরা উইন্ডোজ কম্পিউটারে ৭.১৬ সংস্করণ বা তার আগের সংস্করণের স্কাইপ ব্যবহার করছেন এবং ম্যাক কম্পিউটারে ৭.০ থেকে ৭.১৮ সংস্করণ ব্যবহার করছেন, আগামী ১ মার্চ থেকে এসব সংস্করণের স্কাইপ অ্যাকাউন্টে আর সাইন-ইন করতে পারবেন না। ব্যবহারকারীদের উচিত উন্নত সুবিধা উপভোগে এখনই নতুন সংস্করণে আপডেট হওয়ার।

ইঞ্জিনিয়রবিডি ডটকম-এর প্রকাশিত প্রচারিত কোনো সংবাদ, তথ্য, রেখাচিত্র, ভিডিও, অডিও কনটেন্ট কপিরাইট অাইনে পু্র্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবেনা ।

মন্তব্য

মন্তব্যে প্রকাশিত মত মন্তব্যকারীর একান্তই নিজস্ব। মন্তব্যকারীর বক্তব্যের বিষয়বস্তু নিয়ে ইঞ্জিনিয়রবিডি ডটকম-এর কর্তৃপক্ষ আইনগত বা অন্য কোনো দায় নেবে না।

বিজ্ঞান প্রযুক্তি এর অারো খবর