ডিজিটাল মার্কেটিং সামিট ১২ ডিসেম্বর
ডিজিটাল মার্কেটিং সামিট ১২ ডিসেম্বর
সংগীতা ঘোষ
২০১৫-১২-০৭ ১১:০৬:২৩
প্রিন্টঅ-অ+


গ্রামীণফোনের নিবেদনে বাংলাদেশ ব্র্যান্ড ফোরাম (বিবিএফ) দ্বিতীয়বারের মতো আয়োজন করছে ‘ডিজিটাল মার্কেটিং সামিট ২০১৫’। দেশের জনগণকে অনলাইন মার্কেটিং বা বিপণন সম্পর্কে উদ্বুদ্ধ করতে এবং এ বিষয়ে বাস্তব অভিজ্ঞতা বিনিময়ের লক্ষ্যে এই সামিট বা সম্মেলন আয়োজনের উদ্যোগ নেওয়া হয়েছে।

রাজধানীতে মোবাইল ফোন অপারেটর গ্রামীণফোনের প্রধান কার্যালয় জিপি হাউসে আগামী ১২ ডিসেম্বর অনুষ্ঠিত হবে এ ডিজিটাল মার্কেটিং সম্মেলন।

দিনব্যাপী এই সম্মেলনে ডিজিটাল মার্কেটিং বা অনলাইন বিপণনে বিশেষজ্ঞরা মূল প্রবন্ধ উপস্থাপন করবেন। আর প্যানেল আলোচকেরা তাদের গভীর অন্তদৃষ্টিপূর্ণ অভিমত তুলে ধরবেন। সেইসঙ্গে সমস্যা সমাধানে দ্রুত কৌশল নির্ণয় এবং আইডিয়া বা ধারণা সৃষ্টির ওপর থাকবে বিশেষ অধিবেশন। সম্মেলনে ডিজিটাল মার্কেটিং কোম্পানিগুলো তাদের সেবাসমূহ তুলে ধরবে। এছাড়া, বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের জন্য স্পেশাল নলেজ সেশন বা বিশেষ জ্ঞানের একটি অধিবেশনও থাকবে সম্মেলনে।

সোমবার (৭ ডিসেম্বর) সংবাদমাধ্যমে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয, সম্মেলনে ছয়টি অধিবেশনে মূল প্রবন্ধ উপস্থাপন করা হবে। এসব অধিবেশনগুলো পরিচালনা করবেন বিশ্বের খ্যাতনামা ডিজিটাল মার্কেটিং এক্সপার্ট বা অনলাইন বিপণন বিশেষজ্ঞরা। মূল প্রবন্ধগুলোতে বাংলাদেশের প্রেক্ষাপট অনুযায়ী ডিজিটাল মার্কেটিং বা অনলাইন বিপণনের কারিগরি ও কৌশলগত বিষয়গুলো সুবিস্তরে তুলে ধরা হবে।

মূল প্রবন্ধ উপস্থাপন অধিবেশনে টেলিনরের ডিজিটাল ডিস্ট্রিবিউশন ম্যানেজার ক্যারি চেন অ্যাপস মার্কেটিং সম্পর্কে তার অভিজ্ঞতার নানা দিক তুলে ধরবেন। আমাজন ইন্টারনেট সার্ভিসেস প্রাইভেট লিমিটেডের সলিউশন্স আর্কিটেক্ট অমিত শর্মা কথা বলবেন তার প্রতিষ্ঠানের (আমাজন) অনলাইন বিপণন কার্যক্রম এবং বড় ধরনের, কার্যকর ও দীর্ঘস্থায়ী অ্যাপ্লিকেশন তৈরিতে অবকাঠামো ও সেবা ব্যবহারের সর্বোত্তম উপায় নিয়ে। ‘ডেটা কুইক উইনস টু ড্রাইভ মার্কেটিং পারফরম্যান্স’ শীর্ষক প্রবৃদ্ধি উপস্থাপন করবেন গ্রে ডিজিটালের দক্ষিণ এশিয়া ও অস্ট্রেলিয়ার গ্রুপ সিইও (প্রধান নির্বাহী কর্মকর্তা) বেঞ্জামিন ট্যান।

এছাড়া, এসএসডি-টেকের চিফ অব মার্কেটিং অ্যান্ড স্ট্র্যাটেজি বা বিপণন ও কৌশল প্রধান আশিস থমাস “ফরচুন অ্যাট দ্য বটাম অব দ্য পিরামিড-ট্রান্সলেটিং ‘ডিজিটাল’ ফর বাংলাদেশ” শিরোনামের একটি প্রবন্ধে ডিজিটাল মার্কেটিং বা অনলাইন বিপণনের ওপর নতুন প্রেক্ষিত তুলে ধরবেন। ফেসবুকের টেক অ্যান্ড টেলকো ভার্টিক্যালের ক্লায়েন্ট সলিউশন ম্যানেজার ডেভিড সেটিয়াভ্যান ‘ইভলিউশন অব মোবাইল’ শীর্ষক প্রবন্ধে আলোচনা করবেন অনলাইন বিপণন সম্ভাবনা নিয়ে। ‘নিউ অ্যাডভার্টাইজিং ইজ ওল্ড অ্যাডভার্টাইজিং’ শিরোনামের প্রবন্ধে ডিজিটাল বা অনলাইন বিপণনে ব্র্যান্ডিংয়ের ভূমিকা নিয়ে কথা বলবেন রবোসফট টেকনোলজিসের করপোরেট কমিউনিকেশন্সের ভাইস প্রেডিসডেন্ট (ভিপি) লক্ষ্মীপাঠে ভাট তাঁর।

দিনব্যাপী এ সম্মেলনের আলোচনা অধিবেশন শুরু হবে সকাল ৮টায়, আর শেষ হবে সন্ধ্যে ৬টায়।

এদিকে, যারা মাঠ পর্যায়ে বা হাতে-কলমে ডিজিটাল মার্কেটিং বিষয়ে কাজ করেন বা করতে আগ্রহী, তাদের জন্য বিবিএফ এই সম্মেলনে ‘ডিপ ডাইভ সেশন’ বা আলাদা আলোচনা অধিবেশনের ব্যবস্থা রাখছে। এখানে বিশেষজ্ঞরা তাদের গভীর চিন্তাশীল বক্তব্য তুলে ধরবেন। এই আলোচনা চলবে মূল প্রবন্ধগুলোর ওপর অনুষ্ঠেয় অধিবেশনসমূহের পাশাপাশি। ‘ডিপ ডাইভ সেশন’ বা আলাদা আলোচনা অধিবেশনগুলো পরিচালনা করবে বাংলাদেশের শীর্ষস্থানীয় ডিজিটাল মার্কেটিং ও সোশ্যাল মিডিয়া এজেন্সি ওয়েবেবল ডিজিটাল, ফেসবুক এবং স্থানীয় ও আন্তর্জাতিক বাজারে নানা ধরনের পণ্য বিপণনকারী প্রযুক্তি প্রতিষ্ঠান এসএসডি টেক। এসব আলোচনা পর্বে বিশেষজ্ঞরা বাংলাদেশে ডিজিটাল মার্কেটিং সম্পর্কে তাদের সুচিন্তিত মতামত উপস্থাপন করবেন।

এই সম্মেলন আয়োজনে সহযোগিতা দিচ্ছে এসএসডি-টেক। এতে আরও সহায়তা করছে সিম্ফনি। সম্মেলন আয়োজনে ইয়ুথ এনগেজমেন্ট পার্টনার হয়েছে দ্য ডেইলি স্টার, টিভি পার্টনার হিসেবে আছে একাত্তর টিভি, ম্যাভেরিক রয়েছে ডিজিটাল কনটেন্ট পার্টনার হিসেবে, সোশ্যাল মিডিয়া পার্টনার হয়েছে ওয়েবেবল এবং মাস্টহেড পিআর রয়েছে পিআর পার্টনারের ভূমিকায়।

সম্মেলনে যোগ দিতে আগ্রহীদের bbf.digital/dms2015 ওয়েবসাইটে রেজিস্ট্রেশন করতে হবে।

ইঞ্জিনিয়রবিডি ডটকম-এর প্রকাশিত প্রচারিত কোনো সংবাদ, তথ্য, রেখাচিত্র, ভিডিও, অডিও কনটেন্ট কপিরাইট অাইনে পু্র্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবেনা ।

মন্তব্য

মন্তব্যে প্রকাশিত মত মন্তব্যকারীর একান্তই নিজস্ব। মন্তব্যকারীর বক্তব্যের বিষয়বস্তু নিয়ে ইঞ্জিনিয়রবিডি ডটকম-এর কর্তৃপক্ষ আইনগত বা অন্য কোনো দায় নেবে না।

অর্থনীতি এর অারো খবর