বাইরে থাকা কর্মীদের যুক্তরাষ্ট্রে ফেরার নির্দেশ দিয়েছে গুগল
বাইরে থাকা কর্মীদের যুক্তরাষ্ট্রে ফেরার নির্দেশ দিয়েছে গুগল
২০১৭-০১-২৮ ২১:২০:৪৭
প্রিন্টঅ-অ+


মুসলিম সাতটি দেশের লোকদের প্রবেশ নিষিদ্ধ হওয়ার পর প্রযুক্তি প্রতিষ্ঠান গুগল তাদের কিছু কর্মীকে অবিলম্বে যুক্তরাষ্ট্রে ফেরার নির্দেশ দিয়েছে।

মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প সাতটি মুসলিম-প্রধান দেশের নাগরিকদের যুক্তরাষ্ট্রে ঢোকা নিষিদ্ধ করে একটি নির্বাহী আদেশ জারির পর গুগল এই পদক্ষেপ নিল।

গুগল বলছে, তাদের শখানেক কর্মী ট্রাম্পের ওই নির্দেশের শিকার হতে পারেন। তাই আদেশটি কার্যকর হবার আগেই তাদেরকে যুক্তরাষ্ট্রে ফিরে আসতে বলা হয়েছে। বিশেষ করে যারা ছুটি নিয়ে যুক্তরাষ্ট্রের বাইরে ঘুরতে গেছেন।

গুগলের পক্ষ থেকে বলা হয়, হঠাৎ করে কর্মীদের যুক্তরাষ্ট্রে ফিরতে বলায় তাদের ব্যক্তিগত ও পারিবারিক জীবনে এর প্রভাব পড়বে। কিন্তু এই মুহূর্তে এটাই উপযুক্ত সিদ্ধান্ত।

প্রেসিডেন্ট ট্রাম্পের এই আদেশ যুক্তরাষ্ট্রে প্রতিভাবান লোকদের আসার পথে বাধা হয়ে দাঁড়াতে পারে বলে মনে করছে গুগুল।

ট্রাম্প তার নির্বাহী আদেশে পরবর্তী নোটিশ না দেয়া পর্যন্ত সিরীয় শরণার্থীদের যুক্তরাষ্ট্রে ঢোকা নিষিদ্ধ করেন। এ ছাড়াও ইরান, ইরাক, ইয়েমেন, লিবিয়া, সোমালিয়া ও সুদান থেকে আসা লোকদের ভিসা দেয়া তিন মাসের জন্য বন্ধ করে দেন।

প্রেসিডেন্ট ট্রাম্প বলেছেন, ইসলামি উগ্রপন্থী সন্ত্রাসীদের যুক্তরাষ্ট্রে ঢোকা ঠেকাতেই তার এ পদক্ষেপ।

তার এই আদেশের পর কোথাও কোথাও গ্রিন কার্ড-ধারীদের যুক্তরাষ্ট্রগামী বিমানে উঠতে দেয়া হচ্ছে না বলে খবর পাওয়া গেছে; যদিও গ্রিন কার্ডের কথা নির্বাহী আদেশে উল্লেখ নেই।

ইঞ্জিনিয়রবিডি ডটকম-এর প্রকাশিত প্রচারিত কোনো সংবাদ, তথ্য, রেখাচিত্র, ভিডিও, অডিও কনটেন্ট কপিরাইট অাইনে পু্র্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবেনা ।

মন্তব্য

মন্তব্যে প্রকাশিত মত মন্তব্যকারীর একান্তই নিজস্ব। মন্তব্যকারীর বক্তব্যের বিষয়বস্তু নিয়ে ইঞ্জিনিয়রবিডি ডটকম-এর কর্তৃপক্ষ আইনগত বা অন্য কোনো দায় নেবে না।

বিদেশ এর অারো খবর