মোবাইল গেম ধারণা উদ্ভাবন-বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত
মোবাইল গেম ধারণা উদ্ভাবন-বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত
২০১৭-০১-২৬ ১১:২৫:০৯
প্রিন্টঅ-অ+


সম্প্রতি ঢাকা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (ডুয়েট) মোবাইল গেম ধারণা উদ্ভাবন-বিষয়ক এক কর্মশালা হয়েছে। সরকারের তথ্য ও যোগাযোগপ্রযুক্তি বিভাগের জাতীয় পর্যায়ের গেম উন্নয়ন কর্মসূচির অধীনে এ কর্মশালা অনুষ্ঠিত হয়। কর্মশালা পরিচালনা করেছে অ্যাপনোমেট্রি লিমিটেড নামের একটি প্রতিষ্ঠান।

২১ জানুয়ারি অনুষ্ঠিত কর্মশালায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন তথ্য ও যোগাযোগপ্রযুক্তি বিভাগের সচিব শ্যাম সুন্দর সিকদার। বিশেষ অতিথি ছিলেন জাতীয় পর্যায়ে মোবাইল গেম উন্নয়ন কর্মসূচির পরিচালক ও তথ্য ও যোগাযোগপ্রযুক্তি বিভাগের সিনিয়র সিস্টেম অ্যানালিস্ট মো. নবীর উদ্দীন, ডুয়েটের ভাইস চ্যান্সেলর মোহাম্মদ আলাউদ্দিন ও অ্যাপনোমেট্রি লিমিটেডের উপব্যবস্থাপনা পরিচালক রিয়াদ হোসেন।

কর্মশালায় মোবাইল গেমের ধারণা উদ্ভাবন পদ্ধতি সম্পর্কে আলোচনায় অংশ নেন বিশ্ববিদ্যালয়ের ১০০ জন শিক্ষার্থী। তাঁদের মধ্যে ৩০ জনকে এ বিষয়ে প্রশিক্ষণ দেওয়া হবে।

জাতীয় পর্যায়ের গেম উন্নয়ন কর্মসূচির অধীনে ১০ হাজার ডেভেলপার তৈরিতে কাজ করছে তথ্য ও যোগাযোগপ্রযুক্তি বিভাগ। অ্যাপস ডেভেলপার হিসেবে ৮ হাজার ৭৫০ ও গেমিং অ্যানিমেটর হিসেবে ২ হাজার ৮০০ জনকে প্রশিক্ষণ দেওয়া হচ্ছে। এ লক্ষ্যে দেশের বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানে ২০টি কর্মশালা আয়োজন করছে তথ্য ও যোগাযোগপ্রযুক্তি বিভাগ।

ইঞ্জিনিয়রবিডি ডটকম-এর প্রকাশিত প্রচারিত কোনো সংবাদ, তথ্য, রেখাচিত্র, ভিডিও, অডিও কনটেন্ট কপিরাইট অাইনে পু্র্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবেনা ।

মন্তব্য

মন্তব্যে প্রকাশিত মত মন্তব্যকারীর একান্তই নিজস্ব। মন্তব্যকারীর বক্তব্যের বিষয়বস্তু নিয়ে ইঞ্জিনিয়রবিডি ডটকম-এর কর্তৃপক্ষ আইনগত বা অন্য কোনো দায় নেবে না।

শিক্ষা এর অারো খবর