নতুন আঙ্গিকে লিঙ্কডইন
নতুন আঙ্গিকে লিঙ্কডইন
২০১৭-০১-২৪ ০০:৩৫:৩৬
প্রিন্টঅ-অ+


পেশাজীবীদের জন্য সামাজিক যোগাযোগের ওয়েবসাইট হিসেবে পরিচিত লিঙ্কডইনের নকশায় বড় ধরনের পরিবর্তন এসেছে। ১৯ জানুয়ারি নতুন নকশায় ওয়েবসাইটটি উন্মুক্ত করেছে লিঙ্কডইন। গত ১৫ বছরের মধ্যেই সাইটটিতে এটাই সবচেয়ে বড় ধরনের পরিবর্তন। এর ফলে সাইটটিতে নতুন নেভিগেশন সিস্টেম যুক্ত হয়েছে এবং এটি আগের চেয়ে আরও দ্রুতগতি সম্পন্ন হয়েছে। নতুন সাইটটিতে ব্যবহারকারীদের মধ্যে আলাপচারিতার বিষয়টি ও কনটেন্টকে বেশি গুরুত্ব দেওয়া হয়েছে।

২০১৫ সালের ডিসেম্বরে মোবাইল রিডিজাইন হিসেবে যে সাইটটি ব্যবহার করা হয়েছিল সেটিকে মডেল হিসেবে ধরে নতুন সাইট ব্যবহার করা হয়েছে। শিগগিরই সবাই নতুন সাইটটি ব্যবহার করতে পারবেন।
উল্লেখ্য, গত বছরের জুন মাসে নগদ ২ হাজার ৬০০ কোটি ডলার দিয়ে লিঙ্কডইনকে কেনার ঘোষণা দেয় বিশ্বের বৃহত্তম সফটওয়্যার নির্মাতা মাইক্রোসফট। সম্প্রতি সে অধিগ্রহণ প্রক্রিয়া সম্পন্ন হয়েছে।

নতুন সাইট সম্পর্কে লিঙ্কডইনের প্রকৌশল বিভাগের পরিচালক ক্রিস প্রুয়েট বলেন, ‘লিঙ্কডইনে বৃহত্তম ইতিবাচক পরিবর্তন বলতে বোঝায় এর অনায়াস ব্যবহার ও এটি দিয়ে কী করা হয় তার পরিষ্কার ধারণা। এর ডেস্কটপ ডিজাইনটিকেও গুরুত্ব দেওয়া হয়েছে। এর সার্চ বার, নেভিগেশন ও নোটিফিকেশন আরও সহজ করা হয়েছে।’

ইঞ্জিনিয়রবিডি ডটকম-এর প্রকাশিত প্রচারিত কোনো সংবাদ, তথ্য, রেখাচিত্র, ভিডিও, অডিও কনটেন্ট কপিরাইট অাইনে পু্র্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবেনা ।

মন্তব্য

মন্তব্যে প্রকাশিত মত মন্তব্যকারীর একান্তই নিজস্ব। মন্তব্যকারীর বক্তব্যের বিষয়বস্তু নিয়ে ইঞ্জিনিয়রবিডি ডটকম-এর কর্তৃপক্ষ আইনগত বা অন্য কোনো দায় নেবে না।

ফিচার এর অারো খবর