প্রেসিডেন্ট ট্রাম্পের প্রথম টুইট
প্রেসিডেন্ট ট্রাম্পের প্রথম টুইট
ডেস্ক রিপোর্ট
২০১৭-০১-২১ ০১:৩৩:৩৮
প্রিন্টঅ-অ+


যুক্তরাষ্ট্রের নতুন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প নির্বাচনী প্রচার থেকে এ পর্যন্ত তার গুরুত্বপূর্ণ বিষয়গুলো টুইটারে নিজস্ব অ্যাকাউন্টে জানিয়েছেন। অভিষেকের দিনও টুইট করতে ভোলেননি তিনি।

প্রেসিডেন্ট ট্রাম্প তার প্রথম ধারাবাহিক টুইটে জানিয়েছেন, ‘আমরা আজ শুধু এক প্রশাসন থেকে অন্য প্রশাসনের হাতে ক্ষমতা হস্তান্তর করছি না অথবা এক পার্টি থেকে অন্য পার্টির কাছে নয়, আজ আমরা ওয়াশিংটন ডিসি থেকে... ক্ষমতা হস্তান্তর করছি, ফিরিয়ে দিচ্ছি আপনাদের কাছে, আমেরিকার জনগণের কাছে।... আমরা আমাদের কর্মসংস্থান ফিরিয়ে আনব, আমরা আমাদের সীমানা ফিরিয়ে আনব, আমরা আমাদের সম্পদ ফিরিয়ে আনব, আমরা আমাদের স্বপ্ন ফিরিয়ে আনব।... আমরা সহজ দুটি সূত্র অনুসরণ করব : বাই আমেরিকান অ্যান্ড হায়ার আমেরিকান।’

নির্বাচনে প্রচারের সময় ট্রাম্পের স্লোগান ছিল ‘মেক আমেরিকা গ্রেট এগেইন’। অভিষেক ভাষণে তিনি বললেন, সব ক্ষেত্রে ‘আমেরিকা ফার্স্ট’। নির্বাচনের প্রচারের সঙ্গে তার অভিষেক ভাষণের অনেক মিল রয়েছে। তবে তার অভিষেক ভাষণকে কেন্দ্র করে এখনো কোনো বিতর্ক তৈরি হয়নি।

বিতর্ক ছড়িয়ে জনগণের কাছে পৌঁছানোই ছিল ট্রাম্পের কৌশল। সেই কৌশল স্বার্থক হয়েছে, পূর্ণতা পেয়েছে। এখন তিনি যুক্তরাষ্ট্রের ৪৫তম প্রেসিডেন্ট। শান্তিপূর্ণভাবে সদ্যসাবেক প্রেসিডেন্ট ওবামার কাছ থেকে ক্ষমতা বুঝে নিয়েছেন তিনি।

ইঞ্জিনিয়রবিডি ডটকম-এর প্রকাশিত প্রচারিত কোনো সংবাদ, তথ্য, রেখাচিত্র, ভিডিও, অডিও কনটেন্ট কপিরাইট অাইনে পু্র্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবেনা ।

মন্তব্য

মন্তব্যে প্রকাশিত মত মন্তব্যকারীর একান্তই নিজস্ব। মন্তব্যকারীর বক্তব্যের বিষয়বস্তু নিয়ে ইঞ্জিনিয়রবিডি ডটকম-এর কর্তৃপক্ষ আইনগত বা অন্য কোনো দায় নেবে না।

রাজনীতি এর অারো খবর