যুক্তরাজ্য, ভারত এবং তুরস্কে অ্যাপল অ্যাপ স্টোরের মূল্য বৃদ্ধি
যুক্তরাজ্য, ভারত এবং তুরস্কে অ্যাপল অ্যাপ স্টোরের মূল্য বৃদ্ধি
ডেস্ক রিপোর্ট
২০১৭-০১-১৯ ২১:৫০:৩১
প্রিন্টঅ-অ+


টেক জায়ান্ট অ্যাপল যুক্তরাজ্য, ভারত এবং তুরস্কে তাদের অ্যাপ স্টোরের মূল্য বৃদ্ধি করেছে। মঙ্গলবার অ্যাপ নির্মাতাদেরকে পাঠানো এক ই-মেইলের মাধ্যমে প্রায় ২৫ শতাংশ মূল্য বৃদ্ধির এই ঘোষণা দেয় অ্যাপল।

যুক্তরাষ্ট্রে ০.৯৯ ডলার মূল্যের একটি অ্যাপের দাম যুক্তরাজ্যে এতদিন ছিল ০.৭৯ পাউন্ড। তবে দাম বৃদ্ধির পর তা এখন ০.৯৯ পাউন্ডই হবে। যুক্তরাজ্যে ব্রেক্সিটের ফলে পাউন্ডের মূল্য কমে যাওয়ায়, ভারতে কর বাড়ানোর কারণে এবং তুর্কি লিরার দাম পড়ে যাওয়ায় এসব দেশে দাম বাড়ানোর সিদ্ধান্ত নেওয়া হয়। অ্যাপলের মতে, যখন বৈদেশিক মুদ্রা বিনিময় হার বা কর পরিবর্তন হয় তখন অ্যাপ স্টোরে মূল্যও পরিবর্তন করা প্রয়োজন হয়।

অ্যাপলের পক্ষ থেকে বলা হয়েছে, ‘আন্তর্জাতিকভাবে মূল্য নির্ধারণের ক্ষেত্রে কয়েকটি বিষয়ের উপর নির্ভর করা হয়। এগুলোর মধ্যে রয়েছে, মুদ্রা বিনিময় হার, ব্যবসায় অনুশীলন, কর ও ব্যবসায়ের খরচ। এই বিষয়গুলো অঞ্চল ও সময়ভেদে ভিন্ন ভিন্ন হয়।’

ইঞ্জিনিয়রবিডি ডটকম-এর প্রকাশিত প্রচারিত কোনো সংবাদ, তথ্য, রেখাচিত্র, ভিডিও, অডিও কনটেন্ট কপিরাইট অাইনে পু্র্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবেনা ।

মন্তব্য

মন্তব্যে প্রকাশিত মত মন্তব্যকারীর একান্তই নিজস্ব। মন্তব্যকারীর বক্তব্যের বিষয়বস্তু নিয়ে ইঞ্জিনিয়রবিডি ডটকম-এর কর্তৃপক্ষ আইনগত বা অন্য কোনো দায় নেবে না।

বিদেশ এর অারো খবর