শুক্রবার প্রেসিডেন্ট হিসেবে শপথ নিবেন ট্রাম্প
শুক্রবার প্রেসিডেন্ট হিসেবে শপথ নিবেন ট্রাম্প
ডেস্ক রিপোর্ট
২০১৭-০১-১৯ ২১:৪৮:৩৩
প্রিন্টঅ-অ+


শুক্রবার যুক্তরাষ্ট্রের ৪৫তম প্রেসিডেন্ট হিসেবে শপথ নিতে যাচ্ছেন ডোনাল্ড ট্রাম্প। শুক্রবার ২০ জানুয়ারি তার শপথ গ্রহণ অনুষ্ঠিত হবে।

প্রেসিডেন্ট হিসাবে বিদায়ী প্রেসিডেন্ট বারাক ওবামা ট্রাম্পের কাছে দায়িত্ব হস্তান্তর করবেন। ইতোমধ্যে ওবামা তার দুই মেয়াদের রাষ্ট্রপতির মেয়াদ শেষ করেছেন। শুক্রবার তিনি ট্রাম্পকে দায়িত্ব বুঝিয়ে দিয়ে বিদায় নেবেন।

২০ জানুয়ারি বিকেল পাঁচটায় ডোনাল্ড ট্রাম্প যুক্তরাষ্ট্রের ৪৫তম প্রেসিডেন্ট হিসাবে শপথ নিবেন। সেখানেকার সুপ্রিম কোর্টের বিচারপতি জন রবার্টস ওই অনুষ্ঠানের দায়িত্বে রয়েছেন।

শপথ গ্রহণ করার পর ট্রাম্প জাতির উদ্দেশ্যে ভাষণ দিবেন। তার শপথ গ্রহণ অনুষ্ঠানে মার্কিন যুক্তরাষ্ট্রের বিদায়ী প্রেসিডেন্ট বারাক ওবামা ও তার পরিবারের সদস্যরা ছাড়াও বেশ কয়েকজন সাবেক প্রেসিডেন্টের অংশ নেয়ার কথা রয়েছে।

শপথগ্রহণের মিসৌরি বিশ্ববিদ্যালয় থেকে সঙ্গীত চলবে। এরপর আরেকটি ভাষণ হবে। বিকাল সাড়ে চারটার দিকে শপথ নিবেন ভাইস প্রেসিডেন্ট মাইক পেন্স।

ইঞ্জিনিয়রবিডি ডটকম-এর প্রকাশিত প্রচারিত কোনো সংবাদ, তথ্য, রেখাচিত্র, ভিডিও, অডিও কনটেন্ট কপিরাইট অাইনে পু্র্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবেনা ।

মন্তব্য

মন্তব্যে প্রকাশিত মত মন্তব্যকারীর একান্তই নিজস্ব। মন্তব্যকারীর বক্তব্যের বিষয়বস্তু নিয়ে ইঞ্জিনিয়রবিডি ডটকম-এর কর্তৃপক্ষ আইনগত বা অন্য কোনো দায় নেবে না।

বিদেশ এর অারো খবর