চলচ্চিত্রে অভিনয় করলেন "দি ইঞ্জিনিয়ার্স" সম্পাদক ড. মুশফিকা রহমান
চলচ্চিত্রে অভিনয় করলেন "দি ইঞ্জিনিয়ার্স" সম্পাদক ড. মুশফিকা রহমান
২০১৭-০১-১৭ ২১:১৪:২৪
প্রিন্টঅ-অ+


স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্রে অভিনয় করলেন "দি ইঞ্জিনিয়ার্স"-এর প্রকাশক-সম্পাদক ড. মুশফিকা রহমান। "উপলব্ধি Realization" নামের একটি স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্রে তিনি একজন ডক্টরের চরিত্রে অভিনয় করেছেন। যেখানে-সেখানে ময়লা-আবর্জনা ফেলার বিষয়ে নাগরিকদের সচেতন করার প্রয়াসে এই স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্রটি নির্মাণ করা হয়েছে। ক্রিয়েটিভ প্রমোশন্সের প্রযোজনায় "উপলব্ধি Realization" নামের স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্রটি পরিচালনা করেছেন তরুণ নারী চলচ্চিত্র নির্মাতা সংগীতা ঘোষ।

চলচ্চিত্রটিতে দেখানো হয়েছে- যেখানে-সেখানে ময়লা-আবর্জনা ফেলা ছেলেটির একটা অভ্যাসে পরিণত হয়ে গেছে। সকালে ঘুম থেকে উঠেই জানালা দিয়ে নোংরা পানি ফেলেছে অফিসগামী এক ভদ্রলোকের মাথায়। সেজন্যে মার বকুনিও খেয়েছে। বাড়ি থেকে বের হওয়ার সময় কলা খেয়ে খোসাটা বাড়ির গ্যারেজের কাছে ফেলে গেছে। সিগারেটের টুকরো ফেলেছে রাস্তায়। চিপস খেয়ে প্যাকেটটা ফেলেছে ফুটপাতে অথচ কাছেই একটা ডাস্টবিন ছিল।

হঠাৎ মোবাইলে কল এলো-"পড়ে গিয়ে মাথা ফেটে মা হাসপাতালে।" ছেলেটি সাথে সাথে হাসপাতালে গিয়ে জানতে পারে বাড়ির গ্যারেজে কলার খোসায় পিছলে পড়ে মায়ের এই অবস্থা! তার উপলব্ধি হয় "যেখানে-সেখানে ময়লা-আবর্জনা ফেলা উচিৎ নয়।"

মায়ের জন্য ওষুধ কিনতে যাওয়ার পথে ছেলেটি দেখে হাসপাতালের মেঝেতে একটা রক্তমাখা সার্জিক্যাল গজ পড়ে আছে। গজটি তুলে নিয়ে সে ময়লা ফেলার ঝুড়িতে ফেলে দেয়। ছেলের এই সচেতনতা দেখে মায়ের মুখে হাসি ফুটে উঠে।

স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্রটিতে "দি ইঞ্জিনিয়ার্স"-এর প্রকাশক-সম্পাদক ড. মুশফিকা রহমান-এর অভিনয় প্রশংসিত হয়েছে। উল্লেখ্য যে, তিনি ইতঃপূর্বে "গেম" নামে একটা টেলিফিল্মে অভিনয় করেছিলেন।

"উপলব্ধি Realization" নামের চলচ্চিত্রটি ইতোমধ্যে ইউটিউবে সকল দর্শকের জন্য আপ করা হয়েছে।

স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র "উপলব্ধি Realization"-এর ইউটিউব লিঙ্ক:
https://www.youtube.com/watch?v=MGsU9t77LRs

ইঞ্জিনিয়রবিডি ডটকম-এর প্রকাশিত প্রচারিত কোনো সংবাদ, তথ্য, রেখাচিত্র, ভিডিও, অডিও কনটেন্ট কপিরাইট অাইনে পু্র্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবেনা ।

মন্তব্য

মন্তব্যে প্রকাশিত মত মন্তব্যকারীর একান্তই নিজস্ব। মন্তব্যকারীর বক্তব্যের বিষয়বস্তু নিয়ে ইঞ্জিনিয়রবিডি ডটকম-এর কর্তৃপক্ষ আইনগত বা অন্য কোনো দায় নেবে না।

বিনোদন এর অারো খবর