হকার উচ্ছেদে গুলিস্তান-পল্টনে তৃতীয় দিনের অভিযান
হকার উচ্ছেদে গুলিস্তান-পল্টনে তৃতীয় দিনের অভিযান
ডেস্ক রিপোর্ট
২০১৭-০১-১৭ ১৫:২০:৪৮
প্রিন্টঅ-অ+


তৃতীয় দিনের মতো চলছে রাজধানীর গুলিস্তান, জিপিও, বঙ্গবন্ধু অ্যাভিনিউ ও পল্টন এলাকায় ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের হকার ও অবৈধ স্থাপনা উচ্ছেদ অভিযান।

মঙ্গলবার দুপুর সাড়ে ১২টা থেকে এ অভিযান শুরু হয়। এতে নেতৃত্ব দিচ্ছেন ডিএসসিসির নির্বাহী ম্যাজিস্ট্রেট মামুন সরদার। এ সময় বিপুল সংখ্যক পুলিশ ও ডিএসসিসি কর্মকর্তাও উপস্থিত ছিলেন।

নির্বাহী ম্যাজিস্ট্রেট মামুন সরদার সাংবাদিকদের বলেন, সিটি কর্পোরেশনের সিদ্ধান্ত অনুযায়ী গুলিস্তান, পল্টন, জিপিও, মতিঝিল ও রমনা এলাকায় সাপ্তাহিক কর্মদিবসে দিনের বেলায় কোনো হকার বসতে দেয়া হবে না। তাদের ব্যবসা করার জন্য সিটি কর্পোরেশন হলিডে মার্কেট চালু করেছে। প্রতি শুক্রবার সেখানে ব্যবসা করতে পারবে। কিন্তু তারা সেখানে না গিয়ে রাস্তা ও ফুটপাত দখল করে ব্যবসা করছে।

তিনি জানান, অভিযানের তৃতীয় দিন গুলিস্তান, বঙ্গবন্ধু অ্যাভিনিউ, জিপিও ও পল্টন এলাকায় উচ্ছেদ অভিযান শুরু করেছি। ঢাকা মেট্রোপলিটন পুলিশ আমাদের সহযোগিতা করছে। পুরো ফুটপাত দখলমুক্ত করার পর্যন্ত অভিযান অব্যাহত থাকবে।

এদিকে, উচ্ছেদের খবর পেয়ে গুলিস্তানের ফুটপাত থেকে হকাররা তাদের মালামাল নিয়ে সরে পড়েছেন। তাদের রেখে যাওয়া চৌকি, বক্স বুলডোজার দিয়ে ভেঙে দিচ্ছে সিটি কর্পোরেশন।

এদিকে, প্রধানমন্ত্রীর নির্দেশনা অনুযায়ী গুলিস্তান, মতিঝিল ও তার আশপাশের সড়কের ফুটপাত দখলমুক্ত করতে ৫টি হলিডে মার্কেট চালু ও হকার তালিকা করেছে ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশন। মার্কেটগুলো চালু করতে ১১ জানুয়ারি নগর ভবনে হকার নেতাদের সঙ্গে বৈঠকও করেছেন মেয়র মোহাম্মদ সাঈদ খোকন। বৈঠক শেষে গত ১৫ জানুয়ারি (রোববার) থেকে অফিস চলাকালিন সময়ে রাজধানীর গুলিস্তান, মতিঝিল ও রমনা এলাকায় কোনো হকার বসতে দেয়া হবে না বলে ঘোষণা দেন তিনি।

ঘোষণা অনুযায়ী মঙ্গলবার এই এলাকায় কোনো হকার বসতে দেয়া হচ্ছে না। পুরো এলাকায় উচ্ছেদ অভিযান চালায় দক্ষিণ সিটি কর্পোরেশন। আজ (মঙ্গলবার) তৃতীয় দিনের মতো অভিযান অব্যাহত রয়েছে।

ইঞ্জিনিয়রবিডি ডটকম-এর প্রকাশিত প্রচারিত কোনো সংবাদ, তথ্য, রেখাচিত্র, ভিডিও, অডিও কনটেন্ট কপিরাইট অাইনে পু্র্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবেনা ।

মন্তব্য

মন্তব্যে প্রকাশিত মত মন্তব্যকারীর একান্তই নিজস্ব। মন্তব্যকারীর বক্তব্যের বিষয়বস্তু নিয়ে ইঞ্জিনিয়রবিডি ডটকম-এর কর্তৃপক্ষ আইনগত বা অন্য কোনো দায় নেবে না।

স্বদেশ এর অারো খবর