বাংলাদেশিদের জন্য ১৯ সালের ডিভি লটারির সুযোগ থাকছে না
বাংলাদেশিদের জন্য ১৯ সালের ডিভি লটারির সুযোগ থাকছে না
ডেস্ক রিপোর্ট
২০১৭-০১-১২ ২৩:০৫:১১
প্রিন্টঅ-অ+


বাংলাদেশিরা আগামী ২০১৯ সালের ইউএস ডাইভারসিটি লটারিতে অংশ নিতে পারবেন না। বাংলাদেশ ছাড়াও ভারত, পাকিস্তান, কানাডা ও যুক্তরাজ্যসহ আরও ১৭টি দেশ এই লটারি থেকে বঞ্চিত হচ্ছে। ডিভি লটারি ২০১৯-এর আওতায় চলতি বছর লটারির মাধ্যমে মোট ৫৫ হাজার বিদেশি যুক্তরাষ্ট্রের গ্রিন কার্ড পাবেন। লটারির মাধ্যমে নির্বাচিত অভিবাসীরা ২০১৯ সালের জানুয়ারি মাসে যুক্তরাষ্ট্রে প্রবেশ করার অনুমতি পাবেন। সম্প্রতি যুক্তরাষ্ট্রের ডিভি লটারি কর্তৃপক্ষ এই তথ্য জানিয়েছে।

তবে বাংলাদেশসহ বিশ্বের মোট ১৮টি দেশের নাগরিকরা ঠিক কী কারণে চলতি বছর ডিভি লটারিতে অংশ নিতে পারবেন না, তার সুনির্দিষ্ট কারণ জানা যায়নি। তবে যুক্তরাষ্ট্রের ডিভি লটারি কর্তৃপক্ষের ওয়েব সাইটে বলা হয়েছে, যুক্তরাষ্ট্রে যে সব দেশের ইমিগ্রেন্ট অপেক্ষাকৃত কম, সেই সব দেশের অভিবাসীদের বেশি গুরুত্ব দিচ্ছে অভিবাসন কর্তৃপক্ষ।

তবে ডিভি লটারি কর্তৃপক্ষ বলছে, আবদেনকারীর স্পাউস যদি ডিভি লটারির আবদেনকারী তালিকাভুক্ত দেশে জন্মগ্রহণ করে থাকেন, তাহলে স্পাউসের দেশকে নেটিভ কান্ট্রি বিবেচনা করে ডিভি লটারি ২০১৯-এর জন্য আবেদন করা যাবে।

উল্লেখ্য, ব্রিটেনের আবেদনকারীরা ডিভি লটারির জন্য আবেদন করতে না পারলেও নর্দান আয়ারল্যান্ডে বসবাসকারীদের লটারিতে অংশ নিতে কোনও বাধা নেই।

ইঞ্জিনিয়রবিডি ডটকম-এর প্রকাশিত প্রচারিত কোনো সংবাদ, তথ্য, রেখাচিত্র, ভিডিও, অডিও কনটেন্ট কপিরাইট অাইনে পু্র্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবেনা ।

মন্তব্য

মন্তব্যে প্রকাশিত মত মন্তব্যকারীর একান্তই নিজস্ব। মন্তব্যকারীর বক্তব্যের বিষয়বস্তু নিয়ে ইঞ্জিনিয়রবিডি ডটকম-এর কর্তৃপক্ষ আইনগত বা অন্য কোনো দায় নেবে না।

বিবিধ এর অারো খবর