‘বাংলার মাটিতে জঙ্গি-সন্ত্রাসবাদের স্থান নেই’
‘বাংলার মাটিতে জঙ্গি-সন্ত্রাসবাদের স্থান নেই’
ডেস্ক রিপোর্ট
২০১৭-০১-১২ ১৩:৩৬:২২
প্রিন্টঅ-অ+


বাংলাদেশ কোনো জঙ্গি রাষ্ট্র নয়। এদেশের মাটিতে জঙ্গি ও সন্ত্রাসবাদের কোনো স্থান নেই। বললেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

একই সঙ্গে জঙ্গিবাদ দমনে অন্যান্য আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সঙ্গে কোস্টগার্ডকেও দায়িত্ব পালনের নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

বৃহস্পতিবার বেলা সোয়া ১২টার দিকে চট্টগ্রামে কোস্টগার্ডের বহরে ‘সৈয়দ নজরুল ’এবং ‘তাজউদ্দিন আহমেদ’ নামে দুটি জাহাজের কমিশনিং অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন।

প্রধানমন্ত্রী আরো বলেন, অর্থনৈতিক উন্নয়নে গুরুত্বপূর্ণ অবদান রাখার জন্য আমি স্বরাষ্ট্র মন্ত্রণালয়সহ অন্যন্য সকল মন্ত্রণালয়কে ধন্যবাদ জানাচ্ছি।

এ সময় কোস্টগার্ডকে দেশ ও জাতির সেবায় আত্মনিবেদিত হয়ে কাজ করে যাওয়ার আহ্বানও জানান তিনি।

এর আগে বেলা ১১টা ২০ মিনিটে প্রধানমন্ত্রীকে বহনকারী হেলিকপ্টার চট্টগ্রামে বিমানবাহিনীর জহুরুল হক ঘাঁটিতে অবতরণ করে।

অনুষ্ঠানে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল, স্বরাষ্ট্রসচিব ড. কামালউদ্দিন আহমেদ, তিন বাহিনী প্রধান এবং কোস্টগার্ডের মহাপরিচালক রিয়ার অ্যাডমিরাল আওরঙ্গজেব চৌধুরীসহ বিভিন্ন বাহিনী ও সরকারি ঊর্ধ্বতন কর্মকর্তা এবং রাজনীতিকরা উপস্থিত ছিলেন।

জাহাজ দুটি উদ্বোধন ছাড়াও ১১ টা ২০ মিনিট থেকে বিকেল ৩টা পর্যন্ত চট্টগ্রামে অবস্থান করবেন বলে প্রধানমন্ত্রীর সফরসূচী সূত্রে জানা গেছে।

মূলত কোস্টগার্ডের জন্য ৯৬৩ কোটি টাকা মূল্যের চারটি জাহাজ আনার সিদ্ধান্ত নিয়েছে সরকার। এর মধ্যে ইতালি থেকে আনা প্রথম চালানের দুটি অত্যাধুনিক জাহাজ কোস্টগার্ড পূর্বাঞ্চলকে দেয়া হয়েছে।

ইঞ্জিনিয়রবিডি ডটকম-এর প্রকাশিত প্রচারিত কোনো সংবাদ, তথ্য, রেখাচিত্র, ভিডিও, অডিও কনটেন্ট কপিরাইট অাইনে পু্র্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবেনা ।

মন্তব্য

মন্তব্যে প্রকাশিত মত মন্তব্যকারীর একান্তই নিজস্ব। মন্তব্যকারীর বক্তব্যের বিষয়বস্তু নিয়ে ইঞ্জিনিয়রবিডি ডটকম-এর কর্তৃপক্ষ আইনগত বা অন্য কোনো দায় নেবে না।

স্বদেশ এর অারো খবর