রাজধানীর যেসব সড়কে আজ যান চলাচল নিয়ন্ত্রিত
রাজধানীর যেসব সড়কে আজ যান চলাচল নিয়ন্ত্রিত
২০১৭-০১-১০ ১১:১৭:৪৩
প্রিন্টঅ-অ+


জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে আজ মঙ্গলবার রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে সমাবেশের আয়োজন করেছে আওয়ামী লীগ। ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) পক্ষ থেকে এদিনের জন্য বিশেষ নিরাপত্তা ও ট্রাফিক ব্যবস্থাপনা গ্রহণ করা হয়েছে।

ডিএমপির এক সংবাদ বিজ্ঞপ্তিতে সোমবার এ তথ্য জানানো হয়।

সমাবেশের কারণে মঙ্গলবার দুপুর ১টা থেকে বিকেল ৩টা পর্যন্ত সাধারণ যাত্রীবাহী বাস কিংবা বিভিন্ন গাড়ির রুট কোন দিকে হবে তা নিদির্ষ্ট করে দিয়েছে ডিএমপি। এরমধ্যে বিজয় সরণির উত্তরের/পশ্চিমের সব যাত্রীবাহী বাস লাভ রোড হয়ে মগবাজার ফ্লাইওভার দিয়ে কাকরাইল চার্চ হয়ে রাজমণি ক্রসিং দিয়ে ফকিরাপুল/ইউবিএল হয়ে চলে যাবে। গুলিস্তান বা মতিঝিল থেকে আসা বিজয় সরণি অভিমুখী গাড়ি নাইটিঙ্গেল দিয়ে রাজমণি ক্রসিং হয়ে কাকরাইল চার্চ দিয়ে মগবাজার ফ্লাইওভার হয়ে লাভ-রোড দিয়ে বিজয় সরণির দিকে যাবে। গাবতলী থেকে আসা গাড়ি মিরপুর রোড দিয়ে সায়েন্স ল্যাব হয়ে নিউ মার্কেট দিয়ে আজিমপুর হয়ে বকশীবাজার চানখাঁরপুল হয়ে বঙ্গবাজার দিয়ে গুলিস্তান, মতিঝিল,সদরঘাট যাবে।

এছাড়া গুলিস্তান,মতিঝিল, সদরঘাট থেকে গাবতলী অভিমুখী গাড়ি বঙ্গবাজার চানখাঁরপুল হয়ে বকশীবাজার দিয়ে আজিমপুর নিউমার্কেট দিয়ে সায়েন্স ল্যাব হয়ে মিরপুর রোড হয়ে গাবতলী যাবে।

সোহরাওয়ার্দী উদ্যানের সমাবেশ শেষ না হওয়া পর্যন্ত বন্ধ থাকবে শাহবাগ ক্রসিং থেকে মৎস্য ভবন ক্রসিংয়ের দু পাশের সড়ক। টিএসসি থেকে দোয়েল চত্বর ক্রসিং পর্যন্ত সড়কের দু’পাশও বন্ধ থাকবে।

সমাবেশে আগতদের প্রতি ডিএমপির অনুরোধ: কাকরাইল ক্রসিং, মৎস্য ভবন ক্রসিং, কদমফুল ক্রসিং ও শাহবাগ ক্রসিং দিয়ে সোহরাওয়ার্দী উদ্যানের শিখা চিরন্তন গেট এবং আইইবি গেট দিয়ে প্রবেশ করা যাবে না। সোহরাওয়ার্দী উদ্যানের পশ্চিম দিকে ছবির হাট গেট, টিএসসি গেট, কালীমন্দির গেট এবং তিন নেতার মাজার গেট দিয়ে সমাবেশে প্রবেশ করা যাবে। প্রবেশ গেটে স্থাপিত আর্চওয়ে দিয়ে সারিবদ্ধভাবে শৃঙ্খলার সঙ্গে ঢুকতে হবে। লাইসেন্স করা কোনো আগ্নেয়াস্ত্র, ব্যাগ, ছাতা, লাঠি, লাইটার, ম্যাচ বা কোনো দাহ্য বস্তু নিয়ে সমাবেশে আসা যাবে না। নিরাপত্তার স্বার্থে বিভিন্ন চেকিং পয়েন্টে পুলিশকে সহযোগিতা করতে হবে।

সমাবেশে আসার গাড়ির রুট: বিজয় সরণি থেকে সমাবেশে আসা গাড়িগুলো লাভ রোড দিয়ে মগবাজার ফ্লাইওভার হয়ে কাকরাইল চার্চ হয়ে বাঁয়ে মোড় নিয়ে রাজমণি হয়ে নাইটিঙ্গেলে ডানে মোড় নিয়ে ইউবিএল (পল্টন) দিয়ে জিরোপয়েন্ট যাবে। মিরপুর রোড থেকে আসা গাড়ি রাসেল স্কয়ার হয়ে সায়েন্স ল্যাব দিয়ে নিউমার্কেট ক্রসিংয়ে বাঁয়ে মোড় নিয়ে নীলক্ষেত ক্রসিং দিয়ে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ভেতর দিয়ে সভাস্থলে যাবে। মতিঝিল, সায়েদাবাদ, সদরঘাট থেকে সমাবেশে আসা গাড়িগুলো হাইকোর্ট ক্রসিং দিয়ে দোয়েল চত্বর হয়ে সভাস্থলে যাবে।গাড়ি পার্কি হবে জিমনেশিয়াম মাঠ অথবা পাশের রোডে সুবিধাজনক স্থানে।

ইঞ্জিনিয়রবিডি ডটকম-এর প্রকাশিত প্রচারিত কোনো সংবাদ, তথ্য, রেখাচিত্র, ভিডিও, অডিও কনটেন্ট কপিরাইট অাইনে পু্র্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবেনা ।

মন্তব্য

মন্তব্যে প্রকাশিত মত মন্তব্যকারীর একান্তই নিজস্ব। মন্তব্যকারীর বক্তব্যের বিষয়বস্তু নিয়ে ইঞ্জিনিয়রবিডি ডটকম-এর কর্তৃপক্ষ আইনগত বা অন্য কোনো দায় নেবে না।

বিবিধ এর অারো খবর