ডিজিটাল বাংলাদেশ থিম সং ও মিউজিক ভিডিও প্রকাশ
ডিজিটাল বাংলাদেশ থিম সং ও মিউজিক ভিডিও প্রকাশ
ডেস্ক রিপোর্ট
২০১৭-০১-০৮ ২০:৪২:১৯
প্রিন্টঅ-অ+


১৯৭১ সালে বঙ্গবন্ধু বুকে অসীম সাহস আর মনোবল নিয়ে বাঙালি জাতিকে বলেছিলেন, ‘তোমাদের যা কিছু আছে তাই নিয়ে প্রস্তুত থাকো’। এখন ২০১৬ সাল! এতোবছর পরেও বাংলাদেশের মানুষ ভোলেনি বঙ্গবন্ধুর আহ্বান। তাইতো জয় বাংলা বুকে নিয়েই বাংলাদেশ প্রস্তুত হচ্ছে নতুন চিন্তা-চেতনায় এবং নতুন করে বিশ্বের বুকে মাথা উঁচু করে দাঁড়াতে রেডি হচ্ছে "ডিজিটাল বাংলাদেশ"।

লাল সবুজের বাংলাদেশে "ডিজিটাল বাংলাদেশ" এখন আর স্বপ্ন নয়, বাস্তবে তৈরি হচ্ছে "ডিজিটাল বাংলাদেশ"-এর চেহারা। ডিজিটালি রেডি হবার এই আয়োজনে বাংলাদেশ সরকারের আইসিটি বিভাগ এবার প্রকাশ করেছে ডিজিটাল বাংলাদেশ থিম সং ও মিউজিক ভিডিও। জয় বাংলা বুকে নিয়ে সামনে এগিয়ে যাওয়া এবং সবাই সবখানে রেডি হচ্ছে ডিজিটালি-এটাই থিম সং-টির মূল উপজীব্য বিষয়।

আইসিসি বিভাগের প্রতিমন্ত্রী জুনাইদ আহেমদ পলক তার নিজস্ব ইউটিউব চ্যানেলে মিউজিক ভিডিওটি আপলোড করেছেন। ডিজিটাল বাংলাদেশ থিম সং এর লিংক : https://www.youtube.com/watch?v=hd6m8VRvS34

ডিজিটাল বাংলাদেশ থিম সং মিউজিক ভিডিও’তে দেখা যায়, প্রত্যন্ত অঞ্চলে কৃষকরাও এখন কৃষিবিষয়ক নানা রকম তথ্য ও সেবা মাঠে বসে পাচ্ছে। অনলাইনে ৪০ লাখ জমির পর্চা তৈরি হয়েছে, ডিজিটাল ভূমি রেকর্ড হয়েছে। গ্রামপর্যায়ে ই-স্বাস্থ্য সেবা, টেলিমেডিসিন সেবা চালু হয়েছে। মিউজিক ভিডিও’তে দেখা যায়, বাংলাদেশের সব সেক্টরেই ডিজিটালের ছোঁয়া লেগেছে। বাংলাদেশের যানবহনে ডিজিটাল নম্বর প্লেট হয়েছে, ট্রাকিং সুবিধা তৈরি হয়েছে। আরো দেখা যায়, বাংলাদেশে ডিজিটাল মানচিত্র হয়েছে, ১৫ কোটি মানুষের অনলাইন জন্ম নিবন্ধন হয়েছে।

এই মিউজিক ভিডিও’তে আরো দেখা যায়, দেশের শিক্ষা ক্ষেত্রেও এসেছে দারুণ পরিবর্তন। মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক স্তরে কম্পিউটার শিক্ষা বাধ্যতামূলক হয়েছে। গড়ে উঠেছে কম্পিউটার ল্যাব, ক্লাসরুম হয়েছে ডিজিটাল। অনলাইনে ও মোবাইলে পরীক্ষার ফলাফল প্রকাশ হচ্ছে, বিশ্ববিদ্যালয়ে ভর্তির আবেদন করা হচ্ছে। দেশের তরুণ-তরুণীদের ফ্রিল্যান্সার হিসাবে গড়ে তোলা হচ্ছে। আউটসোর্সিংয়ের সুযোগ আরো বেড়েছে, বিভিন্ন ক্যারিয়ার ক্যাম্প হচ্ছে।

এই মিউজিক ভিডিও’তে আরো দেখা যায়, জনগণের দোড়গোড়ায় সেবা পৌঁছে গেছে। মানুষ এখন অনলাইনে সরকারি সেবা পাচ্ছে। জেলা ও উপজেলা পযার্য়ে নেটওয়ার্ক সংযুক্ত করা হচ্ছে, মাঠ পর্যায়ের অফিসগুলোতে ভিডিও কনফারেন্স সিস্টেম চালু হয়েছে। ৯ কোটি নাগরিক পাচ্ছে স্মার্টকার্ড। নারীরা এখন আর ঘরে বসে থাকে না, তারাও বিভিন্ন কর্মক্ষেত্রে নেতৃত্ব দিচ্ছে। দেশে ১৩ কোটি মোবাইল চলছে এবং ৬.৫ কোটি মানুষ ইন্টারনেট ব্যবহার করছে, ২০২১ সালের মধ্যে সবার জন্য ইন্টারনেট এবং ২০১৭ সালে বঙ্গবন্ধু স্যাটেলাইট যাত্রা এই প্রত্যাশায় এগিয়ে যাচ্ছে ডিজিটাল বাংলাদেশ।

প্রধানমন্ত্রীর তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিষয়ক উপদেষ্টা সজীব ওয়াজেদ জয় এবং আইসিটি বিভাগের প্রতিমন্ত্রী জুনাইদ আহেমদ পলক, এমপি এর অনুপ্রেরণা ও সার্বিক সহযোগিতায় সুন্দর এই ডিজিটাল বাংলাদেশ থিম সং ও মিউজিক ভিডিও নির্মাণ করেছেন বিটপী অ্যাডভারটাইজিং লিমিটেড ।

মিউজিক ভিডিওটির চিত্রনাট্য লিখেছেন বিটপির অ্যাসোসিয়েট ক্রিয়েটিভ ডিরেক্টর তসলিম খান রানা। গানের কথা লিখেছেন মুশফিকুর রহমান পাভেল এবং স্যান। সুর ও সঙ্গীতায়োজন করেছেন ওয়ারফেজের পলাশ নূর। আইসিটি ডিভিশনের জন্য নির্মিত এই ভিডিওতে ক্লায়েন্ট সার্ভিসিং এ ছিলেন বিটপির অ্যাকাউন্ট ম্যানেজার ইশতিয়াক অনি রহমান এবং অ্যাকাউন্ট এক্সিকিউটিভ মইনুল হোসেন রাহাত।
বক্সহাউজ মাল্টিমিডিয়া লিমিটেড থেকে এটি পরিচালনা করেছেন মীর মোকাররম হোসেন শুভ। চিত্রগ্রহন করেছেন খায়ের খন্দকার।

ইঞ্জিনিয়রবিডি ডটকম-এর প্রকাশিত প্রচারিত কোনো সংবাদ, তথ্য, রেখাচিত্র, ভিডিও, অডিও কনটেন্ট কপিরাইট অাইনে পু্র্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবেনা ।

মন্তব্য

মন্তব্যে প্রকাশিত মত মন্তব্যকারীর একান্তই নিজস্ব। মন্তব্যকারীর বক্তব্যের বিষয়বস্তু নিয়ে ইঞ্জিনিয়রবিডি ডটকম-এর কর্তৃপক্ষ আইনগত বা অন্য কোনো দায় নেবে না।

বিনোদন এর অারো খবর