১৮ বছর পেটের ভেতর ছয় ইঞ্চি কাঁচি নিয়ে বসবাস!
১৮ বছর পেটের ভেতর ছয় ইঞ্চি কাঁচি নিয়ে বসবাস!
স্টাফ রিপোর্টার
২০১৭-০১-০৩ ২১:২৪:২৭
প্রিন্টঅ-অ+




১৮ বছর ধরে পেটের ভেতর একটি কাঁচি নিয়ে স্বাভাবিক জীবন যাপন করেছেন এক ব্যক্তি! এক অপারেশনের পর চিকিৎসক ভুল করে তার পেটে কাঁচি রেখেই সেলাই করে দেন। এত দিন পর সেই কাঁচির অস্তিত্ব টের পেলেন তিনি। সম্প্রতি সফল এক অস্ত্রোপচারের মাধ্যমে ছয় ইঞ্চি আকারের সেই কাঁচি বের করা হয়েছে।

ঘটনাটি ভিয়েতনামের। ১৯৯৮ সালে এক সড়ক দুর্ঘটনার শিকার হন ভিয়েতনামের নাগরিক মা ভ্যান নিয়াহ। নিয়াহকে যেতে হয় চিকিৎসকের ছুরি-কাঁচির নিচে। তখন সফল অস্ত্রোপচারের পর সুস্থ হয়ে ওঠেন তিনি। স্বাভাবিকভাবে জীবনযাপন করতে থাকেন।

সেই অস্ত্রোপচারের পর প্রায় ১৮ বছর কেটে যায়। এত দিন কোনো সমস্যা বোধ করেননি ৫৪ বছর বয়সী নিয়াহ। তবে হঠাৎ করে কিছুদিন আগে পেটে ব্যথা হতে থাকে তাঁর। ছুটে যান চিকিৎসকের কাছে। আলট্রাসনোগ্রাফি করে চিকিৎসকেরা তাঁর পেটে কাঁচির অস্তিত্ব পান। তখনই নিয়াহ জানতে পারেন ১৮ বছর আগে চিকিৎসকের করা ভুলটি। সম্প্রতি তিন ঘণ্টা অস্ত্রোপচারের পর তাঁর পেট থেকে ছয় ইঞ্চি মাপের কাঁচি বের করা হয়। নিয়াহ এখন সুস্থ হয়ে উঠছেন।

সূত্র: এএফপি

ইঞ্জিনিয়রবিডি ডটকম-এর প্রকাশিত প্রচারিত কোনো সংবাদ, তথ্য, রেখাচিত্র, ভিডিও, অডিও কনটেন্ট কপিরাইট অাইনে পু্র্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবেনা ।

মন্তব্য

মন্তব্যে প্রকাশিত মত মন্তব্যকারীর একান্তই নিজস্ব। মন্তব্যকারীর বক্তব্যের বিষয়বস্তু নিয়ে ইঞ্জিনিয়রবিডি ডটকম-এর কর্তৃপক্ষ আইনগত বা অন্য কোনো দায় নেবে না।

বিচিত্রিতা এর অারো খবর