২০১৬ সালে গুগলে বাংলাদেশিরা সবচেয়ে বেশি খুঁজেছে ট্রাম্প পরিবারকে!
২০১৬ সালে গুগলে বাংলাদেশিরা সবচেয়ে বেশি খুঁজেছে ট্রাম্প পরিবারকে!
স্টাফ রিপোর্টার
২০১৭-০১-০২ ২০:৪৬:৫০
প্রিন্টঅ-অ+


যুক্তরাষ্ট্রের নবনির্বাচিত প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প ও তাঁর পরিবার সম্পর্কে বাংলাদেশের মানুষের খুব আগ্রহ ছিল। ২০১৬ সালের গুগল সার্চ ট্রেন্ড তা-ই বলছে। গুগল সম্প্রতি বাংলাদেশের গত বছরের সার্চ ট্রেন্ড প্রদর্শন শুরু করেছে। ওই তালিকায় ব্যক্তি হিসেবে যাঁদের খোঁজা হয়েছে, তাঁদের প্রথমে ছিলেন ডোনাল্ড ট্রাম্প। দ্বিতীয় অবস্থানটি ট্রাম্পের স্ত্রী মেলানিয়া ট্রাম্পের।

এই তালিকায় তৃতীয় স্থানে ছিলেন হিলারি ক্লিনটন। অর্থাৎ মার্কিন নির্বাচন ঘিরে বাংলাদেশিদের আগ্রহের বিষয়টি ফুটে উঠেছে গুগল সার্চ ট্রেন্ডে। গুগল সার্চের চতুর্থ ও পঞ্চম স্থানে বাংলাদেশের দুই ক্রিকেটারের। মোস্তাফিজ ও মাশরাফি আছেন এই দুই অবস্থানে। ষষ্ঠ অবস্থানটি আবার ট্রাম্পের মেয়ে ইভানকার।

বাংলাদেশ থেকে গত বছরে গুগলে খোঁজা হয়েছে ভারতীয় মডেল উর্বশী রটেলাকে। এই তালিকায় অষ্টম স্থানে আছেন নোবেল জয়ী বব ডিলান। পাকিস্তানি সংগীতশিল্পী মোমিনা মোস্ততেশান আছেন ৯ নম্বরে। রাশিয়ান অ্যাথলেট মারগারিটা মামুন আছেন দশে।

গত বছরের তালিকায় ছিলেন মোস্তাফিজ, এ পি জে আবদুল কালাম, রাধিকা আপ্তে, তাসকিন আহমেদ, এরিয়েল উইন্টার, রন্ডা রাউসি, সায়েম সাদাত, সানি লিওন, মাশরাফি বিন মুর্তজা ও কারিশমা তান্না।

এ ছাড়া ২০১৬ সালের শীর্ষ সার্চের মধ্যে আছে এসএসসি রেজাল্ট ২০১৬, ইউরো ২০১৬, বিপিএল ২০১৬, এইচএসসি রেজাল্ট ২০১৬ বিডি, কোপা আমেরিকা ২০১৬, আইপিএল ২০১৬, ইউএস ইলেকশন, পোকেমন গো ও অলিম্পিকস।

তথ্যসূত্র : গুগল ট্রেন্ডস

ইঞ্জিনিয়রবিডি ডটকম-এর প্রকাশিত প্রচারিত কোনো সংবাদ, তথ্য, রেখাচিত্র, ভিডিও, অডিও কনটেন্ট কপিরাইট অাইনে পু্র্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবেনা ।

মন্তব্য

মন্তব্যে প্রকাশিত মত মন্তব্যকারীর একান্তই নিজস্ব। মন্তব্যকারীর বক্তব্যের বিষয়বস্তু নিয়ে ইঞ্জিনিয়রবিডি ডটকম-এর কর্তৃপক্ষ আইনগত বা অন্য কোনো দায় নেবে না।

বিজ্ঞান প্রযুক্তি এর অারো খবর