মাসব্যাপী বাণিজ্য মেলা শুরু আজ
মাসব্যাপী বাণিজ্য মেলা শুরু আজ
২০১৭-০১-০১ ০২:৩৩:৪৯
প্রিন্টঅ-অ+


আজ রোববার থেকে শুরু হয়েছে ২২তম ঢাকা আন্তর্জাতিক বাণিজ্য মেলা (ডিআইটিএফ)। এবারের মেলায় বাংলাদেশ ছাড়াও ২০টি দেশের প্রতিষ্ঠান অংশ নিয়েছে। সব মিলিয়ে ৫৮০টি প্যাভিলিয়ন ও স্টল থাকছে মেলায়।

মাসব্যাপী এই মেলার উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। একই সঙ্গে ২০১৩-১৪ অর্থবছরের রপ্তানি ট্রফি বিজয়ী ৬৬টি প্রতিষ্ঠানকে ট্রফি ও সনদ তুলে দেন তিনি। বাণিজ্য মন্ত্রণালয় ও রপ্তানি উন্নয়ন ব্যুরো (ইপিবি) যৌথভাবে মেলাটি আয়োজন করেছে।

রাজধানীর শেরেবাংলা নগরে মেলা প্রাঙ্গণে শনিবার বিকেলে আয়োজিত সংবাদ সম্মেলনে বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ বলেন, পূর্বাচলে ৬০ বিঘা জমির ওপর স্থায়ী মেলা প্রাঙ্গণ হচ্ছে। সেটি বাস্তবায়নে চীন অর্থায়ন করবে। শিগগিরই অর্থায়নের কিছু টাকা দেবে চীন। তিন বছরের মধ্যে কাজটি সম্পন্ন হবে।

বাণিজ্যমন্ত্রী বলেন, ‘ইতিমধ্যে দাবি উঠছে শেরেবাংলা নগরে বছরে অন্তত একটি মেলা হোক। কারণ, পূর্বাচল শহরের একটু বাইরে। বিষয়টি আমরা এখনো বিবেচনা করে দেখব। আপাতত তিন বছর মেলা এখানেই (বর্তমান স্থান) হবে।’

বাণিজ্য মেলা ৩১ জানুয়ারি পর্যন্ত প্রতিদিন সকাল ১০টা থেকে রাত ১০টা পর্যন্ত চলবে। মেলায় একবার প্রবেশে টিকিটের মূল্য প্রাপ্তবয়স্কদের জন্য ৩০ ও শিশুদের জন্য ২০ টাকা নির্ধারণ করা হয়েছে। এ ছাড়া অনলাইনে টিকিট কাটা যাবে বলে জানিয়েছেন আয়োজকেরা।

ইঞ্জিনিয়রবিডি ডটকম-এর প্রকাশিত প্রচারিত কোনো সংবাদ, তথ্য, রেখাচিত্র, ভিডিও, অডিও কনটেন্ট কপিরাইট অাইনে পু্র্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবেনা ।

মন্তব্য

মন্তব্যে প্রকাশিত মত মন্তব্যকারীর একান্তই নিজস্ব। মন্তব্যকারীর বক্তব্যের বিষয়বস্তু নিয়ে ইঞ্জিনিয়রবিডি ডটকম-এর কর্তৃপক্ষ আইনগত বা অন্য কোনো দায় নেবে না।

অর্থনীতি এর অারো খবর