নতুন বছরে এলজির চমক ভাসমান স্পিকার
নতুন বছরে এলজির চমক ভাসমান স্পিকার
স্টাফ রিপোর্টার
২০১৬-১২-৩০ ১৩:৫১:২৯
প্রিন্টঅ-অ+


নতুন বছরের শুরুতেই যুক্তরাষ্ট্রের লাস ভেগাসে ভোক্তা প্রযুক্তিপণ্যের সবচেয়ে বড় প্রদর্শনী কনজ্যুমার ইলেকট্রনিকস শো (সিইএস) শুরু হচ্ছে। এ প্রদর্শনীতে বিশ্বের স্বনামধন্য সব প্রযুক্তি প্রতিষ্ঠান নতুন নতুন প্রযুক্তি নিয়ে আসে প্রযুক্তিপ্রেমীদের চমকে দেওয়ার জন্য।
তবে এলজি চমক দেওয়ার জন্য ৫ জানুয়ারি পর্যন্ত অপেক্ষা করেনি। কারণ প্রতিষ্ঠানটি এরই মধ্যে আসন্ন সে মেলা উপলক্ষে কী কী যন্ত্র আনছে, সেটির ঘোষণা দিয়ে দিয়েছে।
তাদের পরিকল্পনায় আছে স্মার্টফোনের কিছু নতুন সংস্করণ এবং কম্পিউটার মনিটর।
মুঠোফোনের বড় চমকটি হয়তো মোবাইল ওয়ার্ল্ড কংগ্রেসের জন্য জিইয়ে রাখছে তারা। তবে একটি কথা নিশ্চিত করেই বলা যায় যে সিইএস মেলা উপলক্ষে তারা একটি শূন্যে ভাসমান স্পিকার বাজারে ছাড়তে যাচ্ছে।
পিজে ৯ মডেলের এই স্পিকারটিই ভাসমান অবস্থায় সংগীত শোনার জন্য প্রথম ব্লুটুথ স্পিকার নয়। এর আগেও কিছু প্রতিষ্ঠান এ ধরনের স্পিকার বাজারে ছেড়েছিল।
তবে এলজি যে ভাসমান স্পিকারটি আনতে যাচ্ছে তাতে মোটামুটি ৩৬০ ডিগ্রি অর্থাৎ চারদিক থেকে শব্দ শোনা যাবে।
এ ছাড়া স্পিকারটি পানিরোধী। একবার চার্জ দিলে একটানা ১৯ ঘণ্টা পর্যন্ত চলতে পারে। তবে সম্ভবত সব থেকে ভালো যে বৈশিষ্ট্যটি এতে রয়েছে তা হলো যখন এর চার্জ একদম কমে যায়, তখন স্পিকারটি ধীরে ধীরে বেজ স্টেশনে নেমে আসবে।
তবে স্পিকারটি কবে থেকে বাজারে আসবে এবং এর মূল্য কত হবে তা এখনো অস্পষ্টই রয়ে গেছে।
মোখলেছুর রহমান, সূত্র: টেকক্রাঞ্চ

ইঞ্জিনিয়রবিডি ডটকম-এর প্রকাশিত প্রচারিত কোনো সংবাদ, তথ্য, রেখাচিত্র, ভিডিও, অডিও কনটেন্ট কপিরাইট অাইনে পু্র্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবেনা ।

মন্তব্য

মন্তব্যে প্রকাশিত মত মন্তব্যকারীর একান্তই নিজস্ব। মন্তব্যকারীর বক্তব্যের বিষয়বস্তু নিয়ে ইঞ্জিনিয়রবিডি ডটকম-এর কর্তৃপক্ষ আইনগত বা অন্য কোনো দায় নেবে না।

বিজ্ঞান প্রযুক্তি এর অারো খবর