বিভিন্ন জেলায় চেয়ারম্যান নির্বাচিত হলেন যারা
বিভিন্ন জেলায় চেয়ারম্যান নির্বাচিত হলেন যারা
ডেস্ক রিপোর্ট
২০১৬-১২-২৯ ০০:৪০:০৫
প্রিন্টঅ-অ+


দেশের বেশির ভাগ জেলায় শান্তিপূর্ণ পরিবেশে জেলা পরিষদ নির্বাচন অনুষ্ঠিত হয়েছে বলে জানা যায়। পার্বত্য জেলা বাদে দেশের ৬১ জেলায় এ নির্বাচন অনুষ্ঠিত হয়। ভোলা ও ফেনী জেলা পরিষদের চেয়ারম্যান, সাধারণ সদস্য ও সংরক্ষিত সদস্য পদে সবাই বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হওয়ায় ওই দুই জেলায় ভোটগ্রহণ হয়নি। ফলে বাকি ৫৯ জেলায় ভোট গ্রহণ অনুষ্ঠিত হয়েছে। ইলেকটোরাল কলেজ পদ্ধতিতে স্থানীয় সরকারের এই প্রতিষ্ঠানটির নির্বাচন নির্দলীয়ভাবে অনুষ্ঠিত হচ্ছে বলে জানা যায়।

ঢাকা বিভাগ
নারায়ণগঞ্জ

চেয়ারম্যান পদে মহানগর আওয়ামী লীগের সভাপতি আনোয়ার হোসেন আগেই বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হন। এছাড়া ১৫ ওয়ার্ডের মধ্যে ৫টিতে মেম্বার পদে বিনা প্রতিদ্বন্দ্বীতায় নির্বাচিত হন। ভোটার জটিলতার কারণে নারায়ণগঞ্জ সিটি করপোরেশন এলাকার তিনটি ওয়ার্ডে ভোট গ্রহণ স্থগিত করা হয়। ফলে বুধবার ভোট হয় ৭টি ওয়ার্ডে।

নারায়ণগঞ্জ জেলা পরিষদ নির্বাচনের সহকারী রিটার্নিং অফিসার ও জেলা প্রশাসনের অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) জসিমউদ্দিন এসব তথ্য জানান।

নরসিংদী

চেয়ারম্যান পদে আওয়ামী লীগের মনোনীত প্রার্থী জেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি ও জেলা পরিষদের প্রশাসক অ্যাডভোকেট আসাদুজ্জামান আনারস প্রতীকে ৫৩৮ ভোট পেয়ে বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন। তার একমাত্র নিকটতম প্রতিদ্বন্দ্বী জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আব্দুল মতিন ভূঁইয়া কাপ-পিরিচ প্রতীকে পেয়েছেন ৪৩১ ভোট।

রাজবাড়ী

রাজবাড়ী জেলা পরিষদ নির্বাচনে আওয়ামী লীগের মনোনীত প্রার্থী বীর মুক্তিযোদ্ধা ফকির আব্দুল জব্বার তালগাছ প্রতীক নিয়ে ৫০৫ ভোট পেয়ে চেয়ারম্যান পদে বিজয়ী হয়েছেন।

তার প্রতিদ্বন্দ্বী রাজবাড়ী সরকারি কলেজের সাবেক ভিপি রকিবুল হাসান পিয়াল আনারস প্রতীকে পেয়েছেন ৮৫টি ভোট।

শরীয়তপুর

জেলা পরিষদ নির্বাচনে শরীয়তপুরে চেয়ারম্যান পদে আওয়ামী লীগ সমর্থিত প্রার্থী জেলা আওয়ামী লীগের সভাপতি ছাবেদুর রহমান খোকা সিকদার বিজয়ী হয়েছেন। তিনি মোটরসাইকেল প্রতীক নিয়ে ৫৪৬ ভোট পেয়ে বেসরকারিভাবে নির্বাচিত হন। তার নিকটতম প্রতিদন্দ্বী জেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি আব্দুর রব মুন্সী আনারস প্রতীক নিয়ে ৩৭৩ ভোট পেয়েছেন।

জেলা রিটার্নিং কর্মকর্তা ও জেলা প্রশাসক মো. মাহমুদুল হোসাইন খান এসব তথ্য নিশ্চিত করেন।

ফরিদপুর

জেলা পরিষদ নির্বাচনে বিনা প্রতিদ্বন্দ্বীতায় বিজয়ী হলেন চেয়ারম্যান পদে মো. লোকমান হোসেন মৃধা।

মানিকগঞ্জ

জেলা পরিষদ নির্বাচনে আওয়ামী লীগ সমর্থিত প্রার্থী অ্যাডভোকেট গোলাম মহীউদ্দিন বেসরকারিভাবে চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন। পুলিশ ও সংশ্লিষ্ট সূত্র এই নিশ্চিত করেছেন।

জেলার ৭টি উপজেলার ১৫টি কেন্দ্রে ভোট গণনা শেষে আওয়ামী লীগ সমর্থিত প্রার্থী গোলাম মহীউদ্দিন আনারস প্রতীকে ৪৬৫ ভোট পেয়ে বিজয়ী হন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী মো. রমজান পেয়েছেন ৩৫৭ ভোট।

টাঙ্গাইল

১২ ডিসেম্বর চেয়ারম্যান পদে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী জেলা আওয়ামী লীগের সভাপতি ফজলুর রহমান খান ফারুককে বেসরকারি ভাবে নির্বাচিত ঘোষণা করা হয়। চেয়ারম্যান পদে দুই জন প্রার্থীর মনোনয়ন বাতিল ও একজন প্রার্থী তার প্রার্থিতা প্রত্যাহার করে নেওয়ায় কোনও প্রতিদ্বন্দ্বী প্রার্থী না থাকায় তাকে বেসরকারিভাবে নির্বাচিত ঘোষণা করা হয়েছিল বলে জানান জেলা নির্বাচন কর্মকর্তা ও সহকারী রিটার্নিং কর্মকর্তা তাজুল ইসলাম।

গোপালগঞ্জ

গোপালগঞ্জ জেলা পরিষদ নির্বাচনে আওয়ামী লীগ মনোনীত জেলা আওয়ামী লীগের সভাপতি চৌধুরী এমদাদুল হক ৯২৩ ভোট পেয়ে চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী স্বতন্ত্র প্রার্থী অধ্যাপক ডা. মোল্লা ওবায়দুল্লাহ বাকী পেয়েছেন ১৫ ভোট।

গোপালগঞ্জ জেলা নির্বাচন অফিসার ওহিদুজ্জামন মুন্সি এ তথ্য জানিয়েছেন।



বরিশাল বিভাগ
বরিশাল

এ জেলায় চেয়ারম্যান পদে আওয়ামী লীগ প্রার্থী মেহেন্দীগঞ্জ উপজেলা আওয়ামী লীগ সভাপতি মইদুল ইসলাম আনারস প্রতীকে ৯৬৮ পেয়ে বিজয়ী হয়েছেন।তার একমাত্র প্রতিদ্বন্দ্বী সাবেক ভারপ্রাপ্ত প্রশাসক কৃষক লীগের কেন্দ্রীয় সহ-সভাপতি খান আলতাফ হোসেন ভুলু ঘোড়া প্রতীকে পেয়েছেন ২৫৫ ভোট। জেলা রিটার্নিং অফিসার ও জেলা প্রশাসক গাজী মো. সাইফুজ্জামান বুধবার দুপুর সাড়ে ৩টায় এই ঘোষণা দেন।

বরগুনা

এ বিভাগের বরগুনা জেলায় বিপুল ভোটের ব্যবধানে চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন, আওয়ামী লীগ সমর্থিত সাবেক এমপি দেলোয়ার হোসেন। তিনি পেয়েছেন ৫৯৫ ভোট। তার প্রতিদ্বন্দ্বি প্রার্থী জেলা জাতীয় পার্টির সভাপতি ও সাবেক এমপি জাফরুল হাসান ফরহাদ পেয়েছেন ১৭ ভোট। বাতিল হয়েছে ২ ভোট।

জেলা রিটার্নিং কর্মকর্তা ও জেলা প্রশাসক ড. বশিরুল আলম এ তথ্য নিশ্চিত করেছেন।

ঝালকাঠি

ঝালকাঠি জেলায় শান্তিপূর্ণ ভোট গ্রহনের মধ্য দিয়ে শেষ হয়েছে নির্বাচন। নির্বাচনে আওয়ামী লীগের সমর্থিত ২ প্রার্থী বিজয়ী হয়েছে। জেলা পরিষদ চেয়ারম্যানসহ ২১ আসনের ১৯টি বিনা প্রতিদ্বন্দিতায় নির্বাচিত হয়েছে। নির্বাচনে শিল্পমন্ত্রী আমির হোসেন আমু ও স্থানীয় সংসদ সদস্য বিএইচ হারুনের প্রার্থী সদস্য পদে সোবাহান খান ও সংরক্ষিত মহিলা সদস্য পদে নাসরিন সুলতানা মুন্নী বিজয়ী হয়েছেন। অপরদিকে বিদ্রোহী প্রার্থী হিসেবে লড়াই করে হেরেছেন সাবেক কেন্দ্রীয় আওয়ামী লীগের উপ কমিটির সহ-সম্পাদক মনিরুজ্জামানে বোন লিপি আক্তার।

বিষয়টি নিশ্চিত করেছেন রিটার্নিং অফিসার ও জেলা প্রশাসক মিজানুল হক চৌধুরী।

পিরোজপুর

পিরোজপুর জেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে বেসরকারি ভাবে নির্বাচিত হয়েছেন মহিউদ্দিন মহারাজ। তিনি পিরোজপুর জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী হয়েছেন আওয়ামী লীগ সমর্থিত অধ্যক্ষ মো. শাহ আলম। মহিউদ্দিন মহারাজ ভোট পেয়েছেন ৪২৭ টি আর অধ্যক্ষ মো. শাহ আলম পেয়েছেন ৩০২ ভোট।

রাজশাহী বিভাগ
রাজশাহী

জেলা পরিষদ নির্বাচনে আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী মোহাম্মদ আলী সরকার তার প্রতিদ্বন্দ্বী আওয়ামী লীগ সমর্থিত প্রার্থী সাবেক জেলা প্রশাসক মাহবুব জামান ভুলুর চেয়ে ৩২৭ ভোট বেশি পেয়ে চেয়ারম্যান পদে নির্বাচিত হয়েছেন। মোহাম্মদ আলী সরকারের ‘আনারস’ প্রতীক পেয়েছে ৭৪২ ভোট ও মাহবুব জামান ভুলুর তালগাছ প্রতীক পেয়েছে ৪১৫ ভোট।

রাজশাহী জেলা পরিষদ নির্বাচনের সহকারী রিটানিং অফিসার শহিদুল ইসলাম এসব তথ্য জানান।

বগুড়া

বগুড়ায় হাইকোর্টের নির্দেশে বগুড়ায় জেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান ও তিনটি সাধারণ সদস্য পদের নির্বাচন স্থগিত হয়ে গেছে। শুধু ১২টি ওয়ার্ড ও ৫টি সংরক্ষিত আসনে সুষ্ঠুভাবে নির্বাচন অনুষ্ঠিত হয়েছে।

চাঁপাইনবাবগঞ্জ

জেলা পরিষদ নির্বাচনে আওয়ামী লীগের দলীয় প্রার্থী মো. মঈনুদ্দিন মন্ডল বেসরকারিভাবে জিপ গাড়ি প্রতীকে নির্বাচিত হয়েছেন। তাঁর প্রাপ্ত ভোট ৩০৭। নিকটতম প্রতিদ্বন্দ্বী আব্দুল ওয়াহেদ (সতন্ত্র) তালগাছ প্রতীকে পেয়েছেন ২৪৯ ভোট।

চট্টগ্রাম বিভাগ
চট্টগ্রাম

চট্টগ্রাম জেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন আওয়ামী লীগ সমর্থক আব্দুস সালাম। জেলার রিটার্নিং অফিসার শামসুল আরেফিন বিষয়টি নিশ্চিত করেন।

চাঁদপুর

চাঁদপুর জেলা পরিষদ নির্বাচনে বিপুল ভোটে বিজয়ী হয়েছেন জেলা আওয়ামী লীগের সাবেক সহসভাপতি আলহাজ্ব ওসমান গনি পাটওয়ারী। তিনি মোবাইল প্রতীকে ৭৭০ ভোট পেয়ে ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সহসভাপতি নূরুল আমীন রুহুলকে ৩৫৬ ভোটের ব্যবধানে পরাজিত করেন। ঘোড়া মার্কায় রুহুল পেয়েছেন ৪১৪ ভোট।

সকাল ৯টা থেকে বিকেল ২টা পর্যন্ত জেলার ১৫টি কেন্দ্রে সুষ্ঠু ও শান্তিপূর্ণভাবে চলে ভোটগ্রহণ। বিপুল উৎসাহ-উদ্দীপনায় এখানে ৮৯টি ইউনিয়ন, ৮টি উপজেলা ও ৭টি পৌরসভার নির্বাচিত প্রতিনিধিরা ভোট প্রদান করেন। জেলা রিটার্নিং কর্মকর্তা ও জেলা প্রশাসক আব্দুস সবুর মণ্ডল এসব তথ্য নিশ্চিত করেন।

কুমিল্লা

সন্ধ্যায় এ প্রতিবেদন লেখা পর্যন্ত আওয়ামী লীগ সমর্থিত প্রার্থী নৌ-বাহিনীর সাবেক প্রধান রিয়ার অ্যাডমিরাল মো. আবু তাহের এক হাজার ২৭৯ভোট পেয়ে এগিয়ে রয়েছেন বলে নির্বাচন অফিসের একটি সূত্রে জানা গেছে। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী বিদ্রোহী প্রার্থী কুমিল্লা দক্ষিণ জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক সাজ্জাদ হোসেন স্বপন পেয়েছেন এক হাজার ২৩৩ ভোট।

ব্রাহ্মণবাড়িয়া

জেলা পরিষদ নির্ব‍াচনে ৬৫০ ভোট পেয়ে বেসরকারিভাবে চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী (স্বতন্ত্র) মো. শফিকুল আলম। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী আওয়ামী লীগ প্রার্থী সৈয়দ এমদাদুল বারী পেয়েছেন ৫৯৯ ভোট।

বুধবার বিকেলে জেলা পুলিশের বিশেষ শাখার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ডিআইও-১) মো. নবীর হোসেন বিষয়টি নিশ্চিত করেছেন।

নোয়াখালী

নোয়াখালীতে উৎসবমুখর পরিবেশে জেলা পরিষদ নির্বাচন অনুষ্ঠিত হয়। নির্বাচনে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী ডা. এবিএম জাফর উল্যাহ ৮শ’ ৪৬ ভোট পেয়ে বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন।

তার নিকটতম প্রতিদ্বন্দ্বী আওয়ামী লীগ বিদ্রোহী ডা. এ.কে.এম. জাফর উল্ল্যাহ ভোট পেয়েছেন ২শ’ ৪২ ভোট। জেলা রিটার্নিং অফিসার ... এসব তথ্য নিশ্চিত করেন।

কক্সবাজার

জেলা পরিষদ নির্বাচনে কক্সবাজারে আওয়ামী লীগ প্রার্থী মোস্তাক আহমদ চৌধুরী ৭৬৮ ভোট পেয়ে বেসরকারিভাবে চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী প্রার্থী সালাহ উদ্দীন মাহমুদ ২১৯ ভোট পেয়েছেন।

লক্ষ্মীপুর

জেলা পরিষদ র্নিবাচনে আওয়ামী লীগ সমর্থিত প্রার্থী মো. সামছুল ইসলাম আনারস প্রতীক নিয়ে বেসরকারিভাবে বিজয়ী হয়েছে। তিনি আনারস প্রতীক নিয়ে ৫৫৫ ভোট পেয়ে জয়ী হন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী জেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি এম আলাউদ্দিন ১৯৫ ভোট পেয়েছেন বলে জানান লক্ষ্মীপুর জেলা র্নিবাচন কর্মকর্তা ও সহকারী রিটার্নিং কর্মকর্তা মো. সোহেল সামাদ।

রংপুর বিভাগ
কুড়িগ্রাম

কুড়িগ্রাম জেলা পরিষদ নির্বাচনে আনারস প্রতীক নিয়ে আওয়ামী লীগ সমর্থিত প্রার্থী মো. জাফর আলী ৬৪৯ ভোট পেয়ে বেসরকারিভাবে বিজয়ী হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী কাপ-পিরিচ প্রতীকের পনির উদ্দিন আহমেদ পেয়েছেন ২৭৯ ভোট।

জেলার ৯ উপজেলায় ১৫টি ভোট কেন্দ্রের মধ্যে ১৪টিতে ভোট গ্রহণ অনুষ্ঠিত হয়। উচ্চ আদালতের আদেশে কুড়িগ্রাম জেলা পরিষদ নির্বাচনের ৬নং ওয়ার্ডে ফুলবাড়ী বালিকা উচ্চ বিদ্যালয় কেন্দ্রে ভোট গ্রহণ স্থগিত করে নির্বাচন কমিশন। এ কেন্দ্রে মোট ভোটের সংখ্যা ৬৮টি। জেলা নির্বাচন কর্মকর্তা ও সহকারী রিটার্নিং অফিসার মো. দেলোয়ার হোসেন নির্বাচনি ফল নিশ্চিত করেন।

লালমনিরহাট

লালমনিরহাট জেলা পরিষদ নির্বাচনে বিপুল ভোটের ব্যবধানে আওয়ামী লীগ সমর্থিত অ্যাডভোকেট মতিয়ার রহমান নির্বাচিত হয়েছেন। তিনি কাপ-পিরিচ প্রতীকে ৩৭৯ ভোট পেয়ে বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন। তাঁর নিকটতম প্রতিদ্বন্দ্বী লালমনিরহাট জেলা আওয়ামী লীগের উপদেষ্টা মণ্ডলীর সদস্য বিদ্রোহী প্রার্থী নজরুল হক পাটোয়ারী ভোলা মোটরসাইকেল প্রতীকে ১৫৫ ভোট পেয়েছেন। তাছাড়া অপর প্রার্থী লালমনিরহাট জেলা আওয়ামী লীগের সাবেক অর্থ বিষয়ক সম্পাদক হাবিবুর রহমান হাবিব আনারস প্রতীকে ৮৯ ভোট পেয়েছেন।

লালমনিরহাট জেলা প্রশাসক ও রিটার্নিং অফিসার আবুল ফায়েজ মো. আলাউদ্দিন খান এসব তথ্য নিশ্চিত করেন।

গাইবান্ধা

গাইবান্ধা জেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে স্বতন্ত্র প্রার্থী মো. আতাউর রহমান আতা (ঘোড়া প্রতীক নিয়ে) বেসরকারিভাবে বিজয়ী হয়েছেন।

১৫ কেন্দ্রের প্রাপ্ত ফলাফলে বিজয়ী আতাউর রহমান আতা পেয়েছেন ৩৮৮ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী প্রার্থী ছিলেন আওয়ামী লীগের সৈয়দ শামস্-উল-আলম হিরু (তালগাছ)। তিনি পেয়েছেন ৩৭০ ভোট।

বিকেল পৌনে ৫টার দিকে জেলা রিটার্নিং অফিসার ও জেলা প্রশাসক আব্দুস সামাদ এ ফলাফল ঘোষণা করেন।

পঞ্চগড়

জেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী, সদর উপজেলার ধাক্কামারা ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান, জেলা চেয়ারম্যান সমিতির সাধারণ সম্পাদক, জেলা পাথর-বালি যৌথ ফেডারেশনের সাধারণ সম্পাদক, জেলা পাথরবালি ব্যবসায়ী ও সরবরাহকারী সমিতির সভাপতি, সদর উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি মো. আমানুল্লাহ বাচ্চু চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন। তিনি টেবিল ফ্যান প্রতীক নিয়ে ১৩৫ ভোট পেয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী ছিলেন আওয়ামী লীগ মনোনিত প্রার্থী জেলা আওয়ামী লীগের আইন বিষয়ক সম্পাদক অ্যাডভোকেট আবু বকর ছিদ্দিক। তিনি চশমা প্রতীক নিয়ে ভোট পেয়েছেন ১২২।

জেলা রিটার্নিং অফিসার ও পঞ্চগড়ের জেলা প্রশাসক অমল কৃষ্ণ মন্ডল বেসরকারিভাবে ফলাফল ঘোষণা করেন।

কুড়িগ্রাম

জেলা প‌রিষদ নির্বাচ‌নে কুড়িগ্রা‌মে আওয়ামী লীগ সম‌র্থিত চেয়ারম্যান প্রার্থী মো. জাফর আলী আনারস প্রতীক নি‌য়ে জয়লাভ করে‌ছেন। ৬৪৯ ভোট পেয়ে তি‌নি বেসরকারিভাবে চেয়ারম্যান প‌দে নির্বা‌চিত হ‌য়ে‌ছেন। তার প্র‌তিদ্ব‌ন্দ্বী প্রার্থী মো. প‌নির উ‌দ্দিন আহ‌মেদ পে‌য়ে‌ছেন ২৭৯ ভোট।

দিনাজপুর

কোন প্রতিদ্বন্দ্বী প্রার্থী না থাকায় দিনাজপুর জেলা পরিষদ নির্বাচনে জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আজিজুল ইমাম চৌধুরী বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন। তিনি দিনাজপুর জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক। এর আগে দিনাজপুর জেলা পরিষদের প্রশাসক হিসেবে আজিজুল ইমাম চৌধুরী দায়িত্ব পালন করেন। জেলা নির্বাচন কর্মকর্তা জাকিয়া সুলতানা এসব তথ্য জানান।

নীলফামারী

জেলা পরিষদ নির্বাচনে নীলফামারীতে চেয়ারম্যান পদে আওয়ামী লীগের প্রার্থীর পরাজয় ঘটেছে। দুই চেয়ারম্যান প্রার্থীর মধ্যে হাড্ডাহাড্ডি লড়াইয়ে চেয়ারম্যান হিসাবে ৪৪২ ভোট পেয়ে জয় পেয়েছে জেলা মুক্তিযোদ্ধা সংসদদের সাবেক কমান্ডার ও সদর উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান জয়নাল আবেদীনের মোটরসাইকেল প্রতীক। ৪১১ ভোট পেয়ে নিকটতম প্রতিদ্বন্দ্বী ছিলেন জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাড. মমতাজুল হক (আনারস) মার্কা। জেলা রিটার্নিং অফিসার ও জেলা প্রশাসক জাকির হোসেন এসব তথ্য জানান।

ঠাকুরগাঁও

ঠাকুরগাঁও জেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে আওয়ামী লীগ প্রার্থী সাদেক কুরাইশীর বিরুদ্ধে কোন প্রতিদ্বন্দ্বী না থাকায় বেসরকারিভাবে তিনি নির্বাচিত হয়েছেন। ঠাকুরগাঁও জেলা রির্টানিং অফিসার ও জেলা প্রশাসক আব্দুল আওয়াল এ তথ্য জানান।



খুলনা বিভাগ
ঝিনাইদহ

ঝিনাইদহ জেলা পরিষদ নির্বাচনে আওয়ামী লীগ সমর্থিত প্রার্থী কনক কান্তি দাস (চশমা প্রতীকে) ৫শ’ ৩৭ ভোট পেয়ে বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী জাতীয় পার্টি সমর্থিত এম হারুন অর রশিদ (আনারস প্রতীকে) পেয়েছেন ৩শ’ ৯২ ভোট এবং জাসদ সমর্থিত প্রার্থী মুন্সী এমদাদুল হক (মোটর সাইকেল প্রতীকে) পেয়েছেন ১ ভোট। বিকালে ভোট গননা শেষে প্রার্থী এবং প্রিজাইডিং অফিসার সূত্রে এ ফলাফল পাওয়া গেছে।

মাগুরা

মাগুরায় আজ বুধবার জেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে আওয়ামী লীগের প্রার্থী পংকজ কুমার কুণ্ডু বিজয়ী হয়েছেন। পংকজ কুমার কুণ্ডুর প্রাপ্ত ভোটের সংখ্যা ২৬৭। তার নিকটতম প্রতিদ্বন্দী আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী আমীর ওসমান রানা পেয়েছেন ১৭

ইঞ্জিনিয়রবিডি ডটকম-এর প্রকাশিত প্রচারিত কোনো সংবাদ, তথ্য, রেখাচিত্র, ভিডিও, অডিও কনটেন্ট কপিরাইট অাইনে পু্র্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবেনা ।

মন্তব্য

মন্তব্যে প্রকাশিত মত মন্তব্যকারীর একান্তই নিজস্ব। মন্তব্যকারীর বক্তব্যের বিষয়বস্তু নিয়ে ইঞ্জিনিয়রবিডি ডটকম-এর কর্তৃপক্ষ আইনগত বা অন্য কোনো দায় নেবে না।

রাজনীতি এর অারো খবর