বাংলাদেশী ট্রলারে মিয়ানমার নৌবাহিনীর গুলি, আহত ৪
বাংলাদেশী ট্রলারে মিয়ানমার নৌবাহিনীর গুলি, আহত ৪
স্টাফ রিপোর্টার
২০১৬-১২-২৭ ২২:২৭:৫৫
প্রিন্টঅ-অ+


বাংলাদেশি জেলেদের বহন করা ট্রলারে মিয়ানমার নৌবাহিনীর একটি জাহাজ থেকে গুলিবর্ষণ করা হয়েছে। এতে ট্রলারে থাকা চার জেলে গুলিবিদ্ধ হয়েছেন। তাদের টেকনাফ স্বাস্থ্য কমপ্লেক্সে পাঠানো হয়েছে। মঙ্গলবার বিকালে সেন্টমার্টিনের ছেড়া দ্বীপের পূর্বে সাগরে মাছ ধরার সময় এ ঘটনা ঘটে।

আহতরা হলেন, কক্সবাজারের নুনিয়ার ছড়ার ওসমান গনি (২২), একই গ্রামের রফিকুল ইসলাম (৩০), নুর আহমেদ (৩২) ও মহেশখালী উপজেলার সাইফুল ইসলাম (৩৫)।

সেন্টমার্টিনে দায়িত্বরত কোস্ট গার্ডের কর্মকর্তা মো. সাইফুল আবছার জানান,ওই চার জেলে গুলিবিদ্ধ হয়ে একটি মাছ ধরার ট্রলারে করে সেন্টমার্টিন ঘাটে পৌঁছান। প্রাথমিক চিকিৎসার পর তাদের টেকনাফ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স পাঠানো হয়েছে।

গুলিবিদ্ধ জেলেদের বরাত দিয়ে তিনি আরও বলেন, বাংলাদেশের জলসীমানায় মাছ ধরার সময় মিয়ানমারের নৌবাহিনী তাদের ধাওয়া করে গুলিবর্ষণ করে।

কোস্ট গার্ড ও স্থানীয়দের সূত্রে জানা যায়,চার দিন আগে কক্সবাজারের বাসিন্দা মো. রহিম সওদাগরের মালিকাধীন মাছ ধরার একটি ট্রলার নিয়ে ১৪ জন জেলে বঙ্গোপসাগরে যান। মঙ্গলবার বিকালে তারা সেন্টমার্টিনের ছেড়া দ্বীপের পূর্বে মাছ ধরতে সাগরে জাল ফেলেন। এসময় মিয়ানমার নৌবাহিনীর একটি জাহাজ ট্রলারটিকে ধাওয়া করে গুলি চালায়। জেলেরা মাছ ধরার জাল ফেলে পালিয়ে আসার সময় চারজন গুলিবিদ্ধ হন। বিকাল সাড়ে ৫ টার দিকে ট্রলারটি সেন্টমার্টিন ঘাটে পৌঁছালে স্থানীয় লোকজন ও কোস্ট গার্ডের সদস্যরা গুলিবিদ্ধদের স্থানীয় স্বাস্থ্য কমপ্লেক্সে প্রাথমিক চিকিৎসার জন্য নিয়ে যান। এরপর টেকনাফ স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যাওয়া হয় তাদের। আহতদের হাত, পা ও চোখের নিচে গুলির চিহ্ন রয়েছে।

ইঞ্জিনিয়রবিডি ডটকম-এর প্রকাশিত প্রচারিত কোনো সংবাদ, তথ্য, রেখাচিত্র, ভিডিও, অডিও কনটেন্ট কপিরাইট অাইনে পু্র্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবেনা ।

মন্তব্য

মন্তব্যে প্রকাশিত মত মন্তব্যকারীর একান্তই নিজস্ব। মন্তব্যকারীর বক্তব্যের বিষয়বস্তু নিয়ে ইঞ্জিনিয়রবিডি ডটকম-এর কর্তৃপক্ষ আইনগত বা অন্য কোনো দায় নেবে না।

স্বদেশ এর অারো খবর