আগামী বছর এক্সপি ও ভিস্তাকে বিদায় জানাবে ফায়ারফক্স
আগামী বছর এক্সপি ও ভিস্তাকে বিদায় জানাবে ফায়ারফক্স
স্টাফ রিপোর্টার
২০১৬-১২-২৬ ২২:২৯:০৯
প্রিন্টঅ-অ+


ইতিমধ্যে অনেক ওয়েব ব্রাউজার মাইক্রোসফটের উইন্ডোজ এক্সপি ও ভিস্তা অপারেটিং সিস্টেমকে সমর্থন দেওয়া বন্ধ করেছে। এখনো অবশ্য এই পুরোনো সিস্টেমে ফায়ারফক্স ব্রাউজার চলছে। এক্সপি প্রায় এক দশকেরও বেশি আগের উইন্ডোজ অপারেটিং সিস্টেম।

আগামী বছর এক্সপি ও ভিস্তা থেকে সমর্থন তুলে নিতে যাচ্ছে মজিলা কর্তৃপক্ষ। আগামী মার্চে এক্সপি ও ভিস্তার জন্য সর্বশেষ ফিচার হালনাগাদ করবে মজিলা। এরপর আগামী সেপ্টেম্বর থেকে পুরোপুরি এক্সপি ও ভিস্তার জন্য সমর্থন বন্ধ করবে প্রতিষ্ঠানটি।

সমর্থন তুলে নেওয়া মানে এক্সপিতে ফায়ারফক্স চালানো যাবে না, বিষয়টি তা নয়। সমর্থন তুলে নেওয়া অর্থ হচ্ছে, ফায়ারফক্সের জন্য আর কোনো নিরাপত্তা প্যাঁচ বা হালনাগাদ ফিচার আনবে না মজিলা। ফলে ওই ব্রাউজার নিরাপত্তা ঝুঁকিতে থেকে যাবে। তাই আধুনিক যুগের ইন্টারনেট সেবার অভিজ্ঞতা নিতে নতুন সংস্করণের অপারেটিং সিস্টেম ব্যবহারের পরামর্শ দিচ্ছেন বিশেষজ্ঞরা। তথ্যসূত্র: এনডিটিভি।

ইঞ্জিনিয়রবিডি ডটকম-এর প্রকাশিত প্রচারিত কোনো সংবাদ, তথ্য, রেখাচিত্র, ভিডিও, অডিও কনটেন্ট কপিরাইট অাইনে পু্র্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবেনা ।

মন্তব্য

মন্তব্যে প্রকাশিত মত মন্তব্যকারীর একান্তই নিজস্ব। মন্তব্যকারীর বক্তব্যের বিষয়বস্তু নিয়ে ইঞ্জিনিয়রবিডি ডটকম-এর কর্তৃপক্ষ আইনগত বা অন্য কোনো দায় নেবে না।

বিজ্ঞান প্রযুক্তি এর অারো খবর