৯২ আরোহী নিয়ে কৃষ্ণ সাগরে রুশ সামরিক বিমান বিধ্বস্ত
৯২ আরোহী নিয়ে কৃষ্ণ সাগরে রুশ সামরিক বিমান বিধ্বস্ত
স্টাফ রিপোর্টার
২০১৬-১২-২৫ ১৪:২১:০৬
প্রিন্টঅ-অ+


রাশিয়ার একটি সামরিক বিমান ৯২ জন আরোহী নিয়ে কৃষ্ণ সাগরে বিধ্বস্ত হয়েছে। রুশ গণমাধ্যমের বরাতে আজ রোববার বিবিসি অনলাইনের খবরে এই তথ্য জানানো হয়।

রুশ বার্তা সংস্থা ইন্টারফ্যাক্স জানায়, কৃষ্ণ সাগরের তীরবর্তী অবকাশ শহর সোচি থেকে স্থানীয় সময় ভোর ৫টা ২৫ মিনিটে বিমানটি আকাশে ওড়ে। মিনিট কয়েকের মাথায় বিমানটি রাডার থেকে অদৃশ্য হয়ে যায়।

রাশিয়ার প্রতিরক্ষা মন্ত্রণালয় বলছে, টিইউ-১৫৪ বিমানটিতে সামরিক বাহিনীর সদস্য, সেনাবাহিনীর একটি বাদক দল ও সংবাদকর্মীরা ছিলেন।

বিভিন্ন খবরে বলা হচ্ছে, বিমানটি সোচি থেকে সিরিয়ার লাতাকিয়া প্রদেশে যাচ্ছিল।

রাশিয়ার প্রতিরক্ষা মন্ত্রণালয়ের এক মুখপাত্র বলেন, সিরিয়ায় দায়িত্বরত রুশ সেনাদের জন্য নতুন বছর উপলক্ষে আয়োজিত এক অনুষ্ঠানে অংশ নিতে যাচ্ছিলেন বিমানটির আরোহীরা।

রুশ সংবাদ সংস্থাগুলো বলছে, বিমানটি কৃষ্ণ সাগরে বিধ্বস্ত হয়েছে। বিধ্বস্ত বিমানটির ধ্বংসাবশেষ কৃষ্ণ সাগরে দেখতে পেয়েছে একটি উদ্ধারকারী দল।

রাশিয়ার জরুরি (ইমার্জেন্সি) মন্ত্রণালয়ের একটি সূত্র জানায়, সোচি থেকে উড্ডয়নের পর রাশিয়ার জলসীমায় থাকা অবস্থায় টিইউ-১৫৪ উড়োজাহাজটি নিখোঁজ হয়।

ইঞ্জিনিয়রবিডি ডটকম-এর প্রকাশিত প্রচারিত কোনো সংবাদ, তথ্য, রেখাচিত্র, ভিডিও, অডিও কনটেন্ট কপিরাইট অাইনে পু্র্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবেনা ।

মন্তব্য

মন্তব্যে প্রকাশিত মত মন্তব্যকারীর একান্তই নিজস্ব। মন্তব্যকারীর বক্তব্যের বিষয়বস্তু নিয়ে ইঞ্জিনিয়রবিডি ডটকম-এর কর্তৃপক্ষ আইনগত বা অন্য কোনো দায় নেবে না।

বিদেশ এর অারো খবর