প্রধানমন্ত্রীর বিমানে ত্রুটির ঘটনায় গ্রেফতার ৭
প্রধানমন্ত্রীর বিমানে ত্রুটির ঘটনায় গ্রেফতার ৭
ডেস্ক রিপোর্ট
২০১৬-১২-২২ ১৪:৪১:৫৩
প্রিন্টঅ-অ+


প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে বহনকারী বিমানের উড়োজাহাজ রাঙাপ্রভাতে যান্ত্রিক ক্রুটির ঘটনায় বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের সাত কর্মকর্তাকে গ্রেফতার করা হয়েছে।

পুলিশের কাউন্টার টেরোরিজম ইউনিট অভিযান চালিয়ে ওই সাতজনকে গ্রেফতার করে বলে নিশ্চিত করেছেন ঢাকা মহানগর পুলিশের উপ কমিশনার (মিডিয়া) মাসুদুর রহমান।

বৃহস্পতিবার সকালে সাংবাদিকদের তিনি বলেন, কাউন্টার টেরোরিজম ইউনিট সাতজনকে গ্রেফতার করেছে। গ্রেফতার ব্যক্তিদের নাম ও বিস্তারিত তথ‌্য পরে জানানো হবে।

গত ২৭ নভেম্বর ঢাকা থেকে বোয়িং ৭৭৭-৩০০ এয়ারক্রাফট রাঙাপ্রভাতের বিজি-১০১১ ফ্লাইটে হাঙ্গেরি যাচ্ছিলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। পথে যান্ত্রিক ত্রুটির কারণে জরুরি অবতরণে বাধ্য হয় ফ্লাইটটি।

প্রাথমিক তদন্তের ভিত্তিতে ঘটনার তিন দিনের মাথায় বিমানের পাঁচ প্রকৌশলীসহ ছয়জনকে সামিয়ক বরখাস্ত করা হয়। পরে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের তদন্ত কমিটির চূড়ান্ত প্রতিবেদনের ভিত্তিতে আরও তিন প্রকৌশলীকে সাময়িক বরখাস্ত করা হয়।

পরে মঙ্গলবার রাত ১১টার দিকে বিমানবন্দর থানায় বিমানের পরিচালক (ইঞ্জিনিয়ারিং অ্যান্ড ম্যাটেরিয়েল ম্যানেজমেন্ট) উইং কমান্ডার (অব.) এমএম আসাদুজ্জামান বাদী হয়ে ওই ঘটনায় নয় প্রকৗশলীর বিরুদ্ধে একটি মামলা করেন।

মামলার এজাহারভুক্ত আসামিরা হলেন- স্থায়ী বহিষ্কৃত প্রধান প্রকৌশলী (পোডাকশন) দেবেশ চৌধুরী, প্রধান প্রকৌশলী (কোয়ালিটি অ্যাসুরেন্স) এস এ সিদ্দিক ও প্রিন্সিপাল ইঞ্জিনিয়ার (মেইনটেন্যান্স অ্যান্ড সিস্টেম কন্ট্রোল) বিল্লাল হোসেন। সাময়িক বহিষ্কৃত ছয়জন হচ্ছেন- প্রকৌশল কর্মকর্তা এস এম রোকনুজ্জামান, সামিউল হক, লুত্ফুর রহমান, মিলন চন্দ্র বিশ্বাস ও জাকির হোসাইন এবং টেকনিশিয়ান সিদ্দিকুর রহমান।

ইঞ্জিনিয়রবিডি ডটকম-এর প্রকাশিত প্রচারিত কোনো সংবাদ, তথ্য, রেখাচিত্র, ভিডিও, অডিও কনটেন্ট কপিরাইট অাইনে পু্র্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবেনা ।

মন্তব্য

মন্তব্যে প্রকাশিত মত মন্তব্যকারীর একান্তই নিজস্ব। মন্তব্যকারীর বক্তব্যের বিষয়বস্তু নিয়ে ইঞ্জিনিয়রবিডি ডটকম-এর কর্তৃপক্ষ আইনগত বা অন্য কোনো দায় নেবে না।

আইন ও অধিকার এর অারো খবর